মুরগির ঝাল ফ্রাই

মুরগির ঝাল ফ্রাই

অনলাইন ডেস্ক

প্রতিদিনই আমরা নতুন নতুন খাবারের খোঁজ করি। যে কোন নতুন রেসিপি টেস্ট করে দেখা অনেকেরই পছন্দের। প্রত্যেকদিন একি খাবার খেতে ভালো লাগে না কারোই এবং এই জন্যই জন্ম নিয়েছে বিভিন্ন রেসিপি। দিন শেষে আমরা সবাই সুস্বাদু খাবার খেতে ভালবাসি এবং আমাদের পছন্দের খাবারের তালিকার মধ্যে মুরগির বিভিন্ন তরকারি আছেই।

যদি বিশেষ একটি মুরগির রেসিপির কথা বলতে হয় তাহলে মুরগির ঝালফ্রাই প্রথমে মাথায় আসে। এটা ভীষণ লোভনীয় এবং সুস্বাদু একটি খাবার। যারা ঝাল খেতে পছন্দ করেন না, ভয় পাবেন না। রেসিপিটিতে আপনার মন মতো ঝাল দিয়ে নিতে পারেন, তাহলে আজই বাসায় বানিয়ে ফেলুন এই চমৎকার রেসিপিটি।

উপকরণ:
১ কেজি মুরগি, ১ এবং ১/২ কাপ পেঁয়াজ কুঁচি, ১/২ টেবিলচামচ রসুন কুঁচি, ১/২ টেবিলচামচ আদা কুঁচি, ১ চা চামচ সরিষা বাটা, ৩-৪ কাঁচা মরিচ, ২ টা টমেটো, ১ লাল ক্যাপ্সিকাম, ১ সবুজ ক্যাপ্সিকাম, ১/২ চা চামচ ধনে গুঁড়া, ১/২ চা চামচ জিরা গুঁড়া, ১/২ চা চামচ গোলমরিচ গুঁড়া, ১ চা চামচ হলুদ গুঁড়া, ২ টেবিলচামচ ধনে পাতা কুঁচি, ১ চা চামচ চিনি, ২/৩ কাপ তেল, স্বাদ অনুযায়ী লবণ।


২১ আগস্ট গ্রেনেড হামলার যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

স্বামী রণবীরের ছবিতে স্ত্রী দীপিকা আইটেম গার্ল

দেশেই যুদ্ধ বিমান তৈরি করতে চাই: প্রধানমন্ত্রী

বিএনপির সঙ্গে বৈঠকে বসতে সময় দিয়েছেন আইজিপি


প্রণালী:

একটি বড় প্যানে তেল গরম করে পেঁয়াজ দিয়ে ১ থেকে ২ মিনিট ভাজুন। তারপর ধনে গুঁড়া, জিরা ও হলুদ দিয়ে আরও ১ মিনিট ভেজে নিন। রসুন, আদা, গোলমরিচ এবং ১ চা চামচ লবণ দিয়ে মুরগির টুকরা মাখিয়ে পেঁয়াজে দিয়ে দিন।

১০-১৫ মিনিট মুরগিটি ভাজার পর কড়াইতে লেগে যেতে থাকলে ১ টেবিল চামচ পানি দিতে পারেন। কাটা টমেটো গুলো দিয়ে ৫ মিনিট রান্না করে সরিষা বাটা এবং কাপ্সিকাম দিয়ে মুরগি রান্না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।

ধনে পাতা ও চিনি দিয়ে ভাল করে নেড়ে চুলা থেকে নামিয়ে নিন। গরম ভাত অথবা নান এর সাথে পরিবেশন করুন মুখরোচক মুরগির ঝাল ফ্রাই।

news24bd.tv আয়শা

এই রকম আরও টপিক