সাংবাদিক মুজাক্কির হত্যায় মামলা

সাংবাদিক মুজাক্কির হত্যায় মামলা

Other

নোয়াখালীর কোম্পানীগঞ্জে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির নিহতের ঘটনায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

আজ সকাল ১১টার দিকে নিহতের বাবা অবসরপ্রাপ্ত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নুরুল হুদা ওরফে নোয়াব আলী মাস্টার বাদী হয়ে অজ্ঞাত নামাদের আসামি করে এ মামলাটি দায়ের করেন।

কোম্পানীগঞ্জ থানার ওসি মীর জাহিদুল হক রনি মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, নিহত মুজাক্কিরের বাবা বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে হত্যা মামলা দায়ের করেছেন।

তবে মামলায় তিনি দুই গ্রুপের মধ্যকার সংঘর্ষে তার ছেলে গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন বলেও উল্লেখ করেন। এ ঘটনার পর থেকে জড়িতদের শনাক্ত করার চেষ্টা চলছে।  

এদিকে, আজ নোয়াখালীর বিভিন্ন স্থানে সাংবাদিক মুজ্জাকির হত্যার প্রতিবাদ ও বিচার দাবিতে মানববন্ধন-সমাবেশসহ নানা কর্মসূচি পালন করা হয়েছে। সকাল সাড়ে ১১টায় নোয়াখালী প্রেসক্লাবের সামনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম, রিপোর্টার্স ক্লাব, তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটি নামক সাংবাদিকদের একাধিক সংগঠনের উদ্যোগে মানববন্ধন হয়।

একই দাবিতে দুপুর ১২টায় নোয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ের সামনে নিরাপদ নোয়াখালী চাই নামের একটি সামাজিক সংগঠনের ব্যানারেও মানববন্ধন সমাবেশ হয়।  

বক্তারা বলেন, এ মামলাকে ভিন্নখাতে নেয়ার চেষ্টা করা হলে গণমাধ্যমকর্মীরাসহ সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ দাতভাঙ্গা জবাব দিবে। তারা এ হত্যার সঠিক তদন্ত পূর্বক সুষ্ঠু বিচার দাবি করেন।  


২১ আগস্ট গ্রেনেড হামলার যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

স্বামী রণবীরের ছবিতে স্ত্রী দীপিকা আইটেম গার্ল

দেশেই যুদ্ধ বিমান তৈরি করতে চাই: প্রধানমন্ত্রী

বিএনপির সঙ্গে বৈঠকে বসতে সময় দিয়েছেন আইজিপি


প্রসঙ্গত, গত শুক্রবার উপজেলার চাপরাশিরহাট পূর্ব বাজারে মেয়র মির্জা ও সাবেক উপজেলা চেয়ারম্যান বাদলের সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশও কয়েক রাউন্ড শর্টগানের গুলি ছুঁড়ে। ঘটনার ছবি ও ভিডিও ধারণ করতে গিয়ে ত্রিমুখী সংঘর্ষের মুখে পড়ে গুলিবিদ্ধ হন সাংবাদিক মুজাক্কির’সহ ৭-৮জন।

পরে আশংকাজনক অবস্থায় মুজাক্কিরকে প্রথমে নোয়াখালী জেনারেল হাসপাতাল ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে শনিবার রাত ১০টা ৪৫মিনিটে তার মৃত্যু হয়। মুজাক্কির অনলাইন নিউজ পোর্টাল বার্তা বাজারের নোয়াখালী জেলা প্রতিনিধি ছিলেন।

news24bd.tv নাজিম