বরিশাল বিশ্ববিদ্যালয়ে আন্দোলরত শিক্ষার্থীদের সঙ্গে উপাচার্যের বৈঠক

বরিশাল বিশ্ববিদ্যালয়ে আন্দোলরত শিক্ষার্থীদের সঙ্গে উপাচার্যের বৈঠক

Other

বরিশাল বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে উপাচার্যসহ সিনিয়র শিক্ষকদের বৈঠক অনুষ্ঠিত হয়েছে।  বৈঠকে উদ্ভূত সমস্যা সমাধানে আগামীকাল বুধবার জেলা ও মেট্রোপলিটন পুলিশ প্রশাসন, বাস মালিক ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ, রূপাতলী হাউজিং সোসাইটি এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে শিক্ষার্থী প্রতিনিধিদের একটি সভা আহবান করা হয়েছে।  

ওই সভা থেকে পরবর্তী সিদ্ধান্ত নেওয়ার কথা জানিয়েছেন শিক্ষার্থীরা। এর মাধ্যমে একটি চলমান সমস্যার সমাধান হবে বলে আশা উপাচার্যের।

 

গত ১৬ ফেব্রুয়ারি গভীর রাতে নগরীর রূপাতলী হাউজিংয়ের বিভিন্ন মেসে ঢুকে বিশ্ববিদ্যালয়ের অন্তত ২০জন শিক্ষার্থীকে নির্যাতন করে দুর্বৃত্তরা। এ ঘটনার প্রতিবাদে এবং চিহ্নিত হামলকারীদের গ্রেপ্তারের দাবিতে ওই রাত থেকেই আন্দোলন শুরু করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সব শেষ তারা ২০ ফেব্রুয়ারি দিনভর বরিশাল-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করে রাখে।  

পরদিন ফেব্রুয়ারি এবং ২২ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে মহাসড়ক অবরোধ কর্মসূচি স্থগিত করে তারা।

চরমোনাই মাহফিলের জন্য আজ ২৩ ফেব্রুয়ারি থেকে ফের অবরোধ কর্মসূচি স্থগিত করা হয়।  

এ অবস্থায় ৩ দফা দাবি আদায়ে আজ মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে বৈঠক করে শিক্ষার্থীরা। তারা তাদের উপর চিহ্নিত হামলাকারীদের গ্রেপ্তার এবং শিক্ষার্থীদের নিরাপত্তা প্রদানসহ ৩ দফা দাবিতে অটল থাকেন।  


আমি কাপুরুষ নই, আমি সিংহী : ফারিয়া শাহরিন

সোহানা সাবার প্রাণপণে চাওয়া‍!

আমার বয়ফ্রেন্ড নিয়ে আমিও মজায় আছি : নাসিরের সাবেক প্রেমিকা

নাসির প্রেমিক না আমার বন্ধু : মডেল মিম


এর প্রেক্ষিতে উপাচার্য সংশ্লিস্ট সব পক্ষের সাথে আলোচনা মাধ্যমে সমস্যা সমাধানের প্রস্তাব দেন শিক্ষার্থীদের। শিক্ষার্থীরা উপাচার্যের প্রস্তাব মেনে নেন। তবে আলোচনা ফলপ্রসূ না হলে ফের শিক্ষার্থীদের সাথে আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেয়ার কথা বলেন শিক্ষার্থীরা।  

এদিকে, হল খুলে দেয়ার দাবীতে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের নিচে অবস্থান নেয়া শিক্ষার্থীরা তাদের দাবি থেকে সরে গেছে। আজ তাদের কোথাও দেখা যায়নি। শিক্ষার্থী নির্যাতনকারীদের গ্রেপ্তারের দাবিতে চলমান আন্দোলনের সাথে হল খুলে দেয়া আন্দোলনের কোন সম্পর্ক নেই বলে দাবি শিক্ষার্থীদের।  

news24bd.tv নাজিম