চীনে ক্রিকেটকে কী নামে ডাকা হয়, জানালেন চীনা ক্রিকেটার! (ভিডিও)

চীনে ক্রিকেটকে কী নামে ডাকা হয়, জানালেন চীনা ক্রিকেটার! (ভিডিও)

অনলাইন ডেস্ক

অনেকেই হয়তোবা ভাবছেন ক্রিকেট তো ক্রিকেটই তার কি আবার ভিন্ন নাম আছে নাকি। বিশ্বের সব দেশ খেলাটিকে ক্রিকেটকে বলে জানলেও চীনে এই খেলাকে ডাকা হয় ভিন্ন নামে।

পাকিস্তান সুপার লিগে খেলতে এসেছেন চীনের এক ক্রিকেটার। এমনিতে পিএসএলে তারকার ছড়াছড়ি।

তবে সব কিছু ছাপিয়ে তিনিই যেন আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে রয়েছেন চীনা ক্রিকেটার ঝাং। ঝাং এবার পিএসএলে পেশাওয়ার জাল্মির হয়ে খেলছেন। পিএসএলের ষষ্ঠ মৌসুমে চীনের ক্রিকেটার ঝাং ইফেংকে দেখতে ভিড় করছেন দর্শকরা।  

সেই ঝাংয়ের একটি পুরনো ভিডিও সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

সেই ভিডিও অস্ট্রেলিয়ার একজন সাংবাদিক শেয়ার করেছেন। সেখানে তাকে প্রশ্ন করছেন পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার ও ধারাভাষ্যকার রমিজ রাজা। দর্শকদের সঙ্গে চীনের ক্রিকেটার ঝাংয়ের পরিচয় পর্বের শেষে ঝাংয়ের কাছে জানতে চান, চিনে ক্রিকেটকে কী নামে ডাকা হয়? ঝাং তখন জানান, চীনে ক্রিকেটকে 'বানছো' (Baancho) নামে ডাকা হয়।

আরও পড়ুন:


সূরা আল- ওয়াক্বিয়া’র গুরুত্ব ও পাঠের ফজিলত

নাসির-তামিমার ব্যাপারে সংবাদমাধ্যমে লেখা নিয়ে যা বললেন শবনম ফারিয়া

নীলক্ষেত মোড় অবরোধ

সৈয়দ আবুল মকসুদের জানাজা ও দাফন বুধবার


রামিজ রাজা এমন নাম শুনে প্রথমে অবাক হয়ে যান। তিনি আরও একবার তার কাছে নামটা জানতে চান। ঝাং হেসে আরও একবার উত্তর দেন। আসলে অন্য অনেক ধরণের খেলায় চীনের ক্রীড়াবিদরা অংশ নেন। তবে ক্রিকেটে চীনাদের তেমন দাপট দেখা যায় না। তাই পিএসএলে চীনা ক্রিকেটারকে নিয়ে কৌতুহল রয়েছে।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

ঝাং চীনের হয়ে ক্রিকেট খেলেন। তিনি চীনের অনূর্ধ্ব-১৯ দলের হয়ে খেলেন। তিনি অলরাউন্ডার। তিনি চীনের জার্সিতে আন্তর্জাতিক মঞ্চে বেশ কয়েকটি ম্য়াচে দুরন্ত পারফরম্যান্স করেছেন।

news24bd.tv আহমেদ