কৃষি বিশ্ববিদ্যালয়গুলোর পরীক্ষা হবে গুচ্ছ পদ্ধতিতে

কৃষি বিশ্ববিদ্যালয়গুলোর পরীক্ষা হবে গুচ্ছ পদ্ধতিতে

অনলাইন ডেস্ক

আগামী ২৯ মে দেশের সব কৃষি বিশ্ববিদ্যালয় এবং কৃষিশিক্ষা প্রাধান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা গুচ্ছ পদ্ধতিতে নেয়ার সিদ্ধান্ত হয়েছে। আর এই পরীক্ষা কার্যক্রমে লিড দেবে গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়। সম্প্রতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের এক সভায় এই সিদ্ধান্ত হয়।   

পরীক্ষার পদ্ধতি:
ভর্তি পরীক্ষায় আবেদনের যোগ্যতা এসএসসি ও এইচএসসিতে ন্যূনতম মোট জিপিএ-৮ (চতুর্থ বিষয় বাদে) থাকতে হবে।

পৃথকভাবে এসএসসিতে জিপিএ-৩.৫ এবং এইচএসসিতে জিপিএ-৩.৫ থাকতে হবে। পরীক্ষার সময় ১ ঘণ্টা। বেলা ১১টায় শুরু হয়ে পরীক্ষা চলবে দুপুর ১২টা পর্যন্ত। এমসিকিউ পদ্ধতিতে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তিসংক্রান্ত যাবতীয় তথ্য পরে জাতীয় দৈনিক পত্রিকা ও বিশ্ববিদ্যালয়গুলোর ওয়েবসাইটে প্রকাশ করা হবে।


বুধবার রাজধানীর যেসব এলাকার মার্কেট বন্ধ থাকবে

আমেরিকার ইরানবিরোধী নীতি ব্যর্থ হয়েছে: রাশিয়া

টিকা নিয়ে এ পর্যন্ত ৬৩০ জনের শরীরে পার্শ্বপ্রতিক্রিয়া

‘ইসরাইল যেকোন ভুল পদক্ষেপ নিলেই মাশুল গুণতে হবে’


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক মো. গিয়াসউদ্দীন মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক লুৎফুল হাসান, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক মো. শহীদুর রশীদ ভূঁইয়া, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক গৌতম বুদ্ধ দাশ, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক মো. মতিয়ার রহমান হাওলাদার এবং খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক মো. শহীদুর রহমান খান ও পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরের প্রতিনিধি হিসেবে অধ্যাপক পূর্ণেন্দু বিশ্বাস সভায় উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক তোফায়েল আহমেদ, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক মোহাম্মদ জামিনুর রহমান, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ও বশেমুরকৃবির রেজিস্ট্রার এবং আইটি বিশেষজ্ঞরা সভায় উপস্থিত ছিলেন।  

news24bd.tv আয়শা