রাষ্ট্রায়ত্ত ৮ ব্যাংক নিয়োগ দেবে ২৪৭৮ জন

রাষ্ট্রায়ত্ত ৮ ব্যাংক নিয়োগ দেবে ২৪৭৮ জন

অনলাইন ডেস্ক

ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সদস্যভুক্ত ৮টি ব্যাংকে ‘অফিসার’ পদে লোকবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ ব্যাংক। এই ৮ ব্যাংকে মোট ২ হাজার ৪৭৮ জনকে নিয়োগ দেওয়া হবে। এ পদে নারী ও পুরুষ উভয় প্রার্থীরা আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীদের বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করতে হবে।

 

পদের নাম: অফিসার (২০১৯ সালভিত্তিক)

পদসংখ্যা: ২,৪৭৮টি। সোনালী ব্যাংকে ৭৫৮টি, জনতা ব্যাংকে ১২১টি, রূপালী ব্যাংকে ৬৯টি, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকে ৩টি, আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকে ৫৭টি, বাংলাদেশ কৃষি ব্যাংকে ১ হাজার ৪৪০টি, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে ৩টি, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনে ২৭টি।

শিক্ষাগত যোগ্যতা

যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি বা ৪ বছর মেয়াদি স্নাতক/স্নাতক (সম্মান) ডিগ্রি থাকলে অফিসার পদে আবেদন করতে পারবেন আগ্রহীরা। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট/সমমান এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষাগুলোয় ন্যূনতম একটিতে প্রথম বিভাগ/শ্রেণি থাকতে হবে।

 কোনো পর্যায়ে তৃতীয় বিভাগ/শ্রেণি গ্রহণযোগ্য হবে না।

বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা এবং নিয়মানুযায়ী প্রদেয় অন্যান্য সুবিধা।

চাকরি আবেদনের বয়স

গত বছরের ২৫ মার্চ যাঁদের ৩০ বছর পূর্ণ হয়েছে তারাও এই ৮ ব্যাংকের ‘অফিসার’ পদে আবেদনের সুযোগ পাবে। নিয়োগের জন্য প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত বছরের ১ মার্চে প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা একই দিনে ৩২ বছর।

আবেদনের নিয়ম

আগ্রহী প্রার্থীরা অনলাইনে erecruitment.bb.org.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন। https://erecruitment.bb.org.bd/career/jobopportunity_bscs.php

আবেদনের শেষ সময়

আগামী ১১ মার্চ রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে আবেদন করতে হবে আগ্রহীদের।

আবেদন ফি: পরীক্ষার ফি অফেরতযোগ্য ২০০ টাকা। ডাচ–বাংলা ব্যাংক লিমিটেডের পেমেন্ট গেটওয়ে ‘রকেট’ (আবেদনকারীর নিজের অথবা এজেন্ট অ্যাকাউন্ট)–এর মাধ্যমে প্রদান করতে হবে।

news24bd.tv আহমেদ

আরও পড়ুন:


সব গ্রামই হবে শহর, ৮ বিভাগের ১৫ গ্রাম নিয়ে কাজ শুরু

সাবেক ডেপুটি গভর্নর খোন্দকার ইব্রাহিম খালেদ আর নেই

বুধবার রাজধানীর যেসব এলাকার মার্কেট বন্ধ থাকবে

আমেরিকার ইরানবিরোধী নীতি ব্যর্থ হয়েছে: রাশিয়া