সুস্থ্য ধারা না থাকায় মেধাবীরা এখন রাজনীতিবিমুখ

সুস্থ্য ধারা না থাকায় মেধাবীরা এখন রাজনীতিবিমুখ

Other

রাজনীতির সুস্থ্য ধারা হারিয়ে যাওয়ায়, মেধাবীরা রাজনীতি বিমুখ। অথচ তারা এলেই চলমান রাজনীতির চেহারা বদলে যেতে পারে - এমনটাই মনে করেন, তরুণ বিএনপি নেতা ইশরাক হোসেন। তার মতে, দেশের তরুণ প্রজন্মকে রাজনীতিতে ফেরাতে ,শুধুমাত্র সরকার পরিবর্তন নয়, প্রয়োজন রাষ্ট্রের মানসিকতার বদল।

ইশরাক বিশ্বাস করেন, পদ-পদবী কাউকে নেতা বানায় না।

একজন কর্মী নেতা হয়ে ওঠেন মানুষের ভালোবাসায়। নিউজ টোয়েন্টিফোরকে দেয়া সাক্ষাৎকারে চলমান রাজনৈতিক প্রেক্ষাপট ও ভবিষ্যত নিয়ে আরো কথা বলেছেন বিএনপির এই তরুণ নেতা।

ঢাকা দক্ষিণ সিটির মেয়র নির্বাচনে প্রার্থী হওয়া এবং সাম্প্রতিক রাজনৈতিক নানা কর্মসূচীতে সরব ভুমিকা রেখে রাজনৈতিক অঙ্গনে আলোচিত মুখ বিএনপির তরুণ নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। নিউজ টোয়েন্টিফোরকে দেয়া সাক্ষাৎকারে বেশ অকপটে বলেন দেশের চলমান রাজনীতি আর আগামীর রাজনীতি নিয়ে তার ভাবনার কথা।

ইশরাক হোসেন বলেন, পদ পদবী দিয়ে যদি নেতা হতো তাহলে আমাদের এতো সংকট থাকতো না। তরুণদের আদর্শিক রাজনীতিতে উদ্বুদ্ধ করতে চাই। দুর্বৃত্তায়নের রাজনীতি যে রাজনীতি নয় এই জায়গাটাতেই পরিবর্তন আনতে চাই।

বিএনপির মত বড় দলে কাজ করতে গিয়ে, সিনিয়রদের সাথে সমন্বয় করে কতখানি জায়গা পাচ্ছেন বা কাজ করতে পারছেন তরুণ নেতা ইশরাক হোসেন? এমন প্রশ্নের জবাবে ইশরাক বলেন, নবীন প্রবীণদের সমন্নয়ের জায়গায় কিছুটাতো ঘাটতি হয়ই। যেটা আমার ক্ষেত্রেও হয়েছে। তবে আমি মনে করতে চাই নবীন-প্রবীণদের সমন্নয়ের জায়গাটাও দুইদিক থেকেই হয়।

আরও পড়ুন:


রাষ্ট্রায়ত্ত ৮ ব্যাংক নিয়োগ দেবে ২৪৭৮ জন

সব গ্রামই হবে শহর, ৮ বিভাগের ১৫ গ্রাম নিয়ে কাজ শুরু

সাবেক ডেপুটি গভর্নর খোন্দকার ইব্রাহিম খালেদ আর নেই

বুধবার রাজধানীর যেসব এলাকার মার্কেট বন্ধ থাকবে


বাবা গেরিলা মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকাকে কাছ থেকে রাজনীতিতে দেখে আসা ইশরাক জানান, এখন রাজনীতি থেকে মেধাবীরা, ভাল মানুষেরা হারিয়ে যাচ্ছেন। এই অবস্থার ইতিবাচক পরিবর্তনে কাজ করতে চান তিনি।

ইশরাক হোসেন আরও জানান, আমার বাবার সময়ে যতটুকু শুনেছি বা ইতিহাস পড়েছি বাড়ির সবচেয়ে মেধাবী ছেলেরা রাজনীতিতে যেত আরা পরিবারের সবাই তাকে সমর্থন করতো। কিন্তু এখন হয়েছে উল্টো, বাড়ির সবচেয়ে বড় সন্ত্রাসীরা রাজনীতি করে।

ইশরাক মনে করেন, রাজনীতির গুণগত পরিবর্তন আনতে শুধুমাত্র সরকার বদল নয়, পরিবর্তন আনতে হবে রাষ্ট্রীয় মানসিকতায়, সংবিধানেও।

news24bd.tv আহমেদ