শিক্ষার্থীদের বিক্ষোভে বন্ধ রাজধানীর বিভিন্ন সড়ক

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের রাস্তা অবরোধ।

শিক্ষার্থীদের বিক্ষোভে বন্ধ রাজধানীর বিভিন্ন সড়ক

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সরকারের আশ্বাসে কোটা সংস্কারের দাবিতে আন্দোলন স্থগিত করার সিদ্ধান্ত মানেনি শিক্ষার্থীরা। কোটা সংস্কারের দাবিতে এবং বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ওপর আরোপিত হতে যাওয়া ভ্যাটের প্রতিবাদে রাজধানীর বিভিন্ন পয়েন্টে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। আজ সকাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মিছিল ও সমাবেশ শুরু করে কোটা সংস্কার আন্দোলনকারীদের একাংশ। এরই মধ্যে এই আন্দোলনের সঙ্গে ঐক্যমত পোষণ করে মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর প্রগতি সরণি ও ধানমন্ডির প্রিন্স প্লাজার সামনের সড়কে কয়েকটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভ কর্মসূচি শুরু করেন।

এদিকে একাধিক গুরুত্বপূর্ণ সড়ক অবরোধ করায় রাজধানীর বিভিন্ন পয়েন্টে তীব্র যানজট তৈরি হয়েছে। ভোগান্তিতে পড়েছে কর্মব্যস্ত মানুষ।

মঙ্গলবার রামপুরা-কুড়িল বিশ্বরোড অর্থাৎ প্রগতি সরণির রামপুরা ব্রিজ সংলগ্ন সড়কে ও নর্দ্দাসহ বিভিন্ন জায়গায় অবস্থান নিয়ে বিক্ষোভ করতে দেখা গেছে শিক্ষার্থীদের। কোটা সংস্কারের দাবিতে বিভিন্ন ফেস্টুন তুলে ধরার পাশাপাশি নানা স্লোগানও দিচ্ছেন শিক্ষার্থীরা।

 

এদিকে রাস্তা অবরোধ করে স্লোগান দেওয়ায় যানচলাচল বন্ধ হয়ে গেছে গুরুত্বপূর্ণ এ সড়কটিতে। উভয়দিকে শতশত যানবাহন আটকা পড়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন বিভিন্ন গন্তব্যমুখী সাধারণ মানুষ।

এ সময় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সতর্ক অবস্থানে থাকতে দেখা গেছে।

পুলিশের বাড্ডা জোনের জ্যেষ্ঠ সহকারী কমিশনার আশরাফুল করিম জানিয়েছেন, প্রগতি সরণি আফতাব নগরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা।

সম্পর্কিত খবর