মেয়র প্রার্থীকে পুলিশের গাড়িতে তুলে নিখোঁজের ঘটনায় তদন্ত কমিটি গঠন

মেয়র প্রার্থীকে পুলিশের গাড়িতে তুলে নিখোঁজের ঘটনায় তদন্ত কমিটি গঠন

অনলাইন ডেস্ক

মাদারীপুরের কালকিনিতে নির্বাচনী মাঠ থেকে স্বতন্ত্র মেয়র প্রার্থী মশিউর রহমান সবুজকে পুলিশের গাড়িতে তুলে ঢাকা নেয়ার ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন নির্বাচন কমিশন। নির্বাচন কমিশনের সিনিয়র সহকারী পরিচালক মোরশেদ আলমের স্বাক্ষরিত এক স্মারকপত্রে এই কমিটি গঠন করা হয়।  

গত ১৮ ফেব্রুয়ারি তদন্ত কমিটি গঠন হলেও ২২ ফেব্রুয়ারি কাগজ হাতে পান সংশ্লিষ্টরা। বিষয়টি প্রথমে গোপন থাকলেও ২৩ ফেব্রুয়ারি মঙ্গলবার রাতে সংবাদকর্মীরা জানতে পারেন।

কমিটির প্রধান ও আহবায়ক হলো, নির্বাচন কমিশনের জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক হুময়ুন কবির। এছাড়া বাকি দুই সদস্য হলো নির্বাচন কমিশনের শৃঙ্খলা ও আপিল বিভাগের উপসচিব খোরশেদ আলম, আইন বিষয়ক-২ শাখার সিনিয়র সহকারী সচিব মো. আবু ইব্রাহীম। তদন্ত কমিটিকে পরবর্তী সাত কার্যদিবসের মধ্যে সরেজমিন পরিদর্শন শেষে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।  


ভাইরাল পাকিস্তানি ‘স্ট্রবিরিয়ানি’

যুক্তরাজ্য মুরগির মাংস খেয়ে মৃত ৫, অসুস্থ কয়েকশ

জাতিসংঘের গাড়িবহরে হামলা, ইতালির রাষ্ট্রদূতসহ নিহত তিন

স্কুলের খাদ্য তালিকা থেকে মাংস বাদ দিয়ে বিপাকে মেয়র


স্বতন্ত্র প্রার্থী নিখোঁজের ঘটনায় সংশ্লিষ্ট পুলিশের ভূমিকা, দোষী ব্যক্তিকে চিহ্নিতকরণ, প্রকৃত ঘটনা উদঘাটন, ভবিষ্যতে এ ঘটনায় পুনরাবৃদ্ধি না ঘটে এ ব্যাপারে সুপারিশের বিষয়ে তদন্তে প্রাধান্য দিতে বলা হয়েছে।

গত ৬ ফেব্রুয়ারি দুপুর ২টার দিকে কালকিনি পৌর এলাকার পালপাড়ায় নির্বাচনী প্রচারনা থেকে কালকিনি থানার অফিসার ইনচার্জ নাছিরউদ্দিন গাড়িতে করে পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসানের কাছে নিয়ে আসেন। পরে পুলিশ সুপারের গাড়িতে করে সবুজকে ঢাকায় কেন্দ্রীয় আওয়ামী লীগের এক নেতার কাছে নিয়ে যান।  

এ সময় সবুজের মুঠোফোন বন্ধ পেলে বিষয়টি নিখোঁজ দাবি করে বিক্ষোভ করে কালকিনি থানা ঘেরাও করে সবুজের কর্মী-সমর্থকরা। পরবর্তীতে নৌকা প্রার্থী এসএম হানিফের সমর্থকদের সাথে তাদের সংঘর্ষ হয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সবুজ নিখোঁজের ১৩ ঘন্টা পর ওইদিন রাত ৩টার দিকে নিজ বাড়িতে ফিরেন তিনি। বিষয়টি টেলিভিশন ও একাধিক জাতীয় দৈনিক বিভিন্ন শিরোনামে সংবাদ প্রকাশিত। ঘটনাটি নির্বাচন কমিশনের নজরে এলে গঠন করা হয় এই তদন্ত কমিটি।

প্রসঙ্গত, গত ২২ ফেব্রুয়ারি কালকিনি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবার কথা ছিল। স্বতন্ত্র প্রার্থী নিখোঁজের ঘটনায় এই পৌরসভার নির্বাচন স্বগিত রেখেছেন নির্বাচন কমিশন।

news24bd.tv আয়শা