নতুন কৌশলে মাঠে কাদের মির্জা

নতুন কৌশলে মাঠে কাদের মির্জা

নিজস্ব প্রতিবেদক

কেন্দ্রের নির্দেশে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের সব সাংগঠনিক কার্যক্রম স্থগিত আছে।  

আজ সকালে জেলা আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়রুল আনম চৌধুরী স্বাক্ষরিত একটি চিঠিতে কোম্পানীগঞ্জ উপজেলা, পৌরসভা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সব সাংগঠনিক কার্যক্রম স্থগিতের আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়।  

যাতে বলা হয়েছে সংগঠনের ঊর্ধ্বতন নেতৃবৃন্দ ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক ওই পদক্ষেপ নেওয়া হয়েছে।

চিঠিতে পুনরায় আদেশ না দেওয়া পর্যন্ত কেন্দ্রের সিদ্ধান্ত অনুযায়ী জাতীয় দিবস ও জাতীয় কর্মসূচি ছাড়া কোনো ধরনের সভা-সমাবেশ থেকে বিরত থাকার জন্য সব পর্যায়ের নেতা-কর্মীদের প্রতি অনুরোধ জানানো হয়েছে।

চিঠিতে সাম্প্রতিক সময়ের অস্থিতিশীল পরিস্থিতি এড়াতে সব কর্মসূচি বাদ দিয়ে সহনশীল আচরণ বজায় রাখার জন্য আহ্বান জানান জেলা সভাপতি।

এ অবস্থায় নতুন কৌশলে বসুরহাটের মাঠ গরম রাখার চেষ্টা করছেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। তিনি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রীর ছোট ভাই।

কৌশলের অংশ হিসেবে আজ সকাল ৯টার দিকে তিনি পৌরসভার লোকজন ও কয়েকজন দলীয় কর্মীকে নিয়ে পৌর এলাকায় করোনাভাইরাসের টিকা গ্রহণে উদ্বুদ্ধকরণ ও সচেতনতামূলক প্রচারণা চালান।

তাঁর সঙ্গে থাকা এক ব্যক্তি হ্যান্ডমাইকে টিকা নেওয়ার ঘোষণা প্রচার করেন। এই আয়োজন কাদের মির্জার একাধিক অনুসারী ফেসবুকে লাইভ প্রচার করেন।


ক্রাইস্টচার্চে পৌঁছেছে টাইগাররা

স্পেনে ঢুকতে অভিবাসীর অভিনব পন্থা

গোয়েন্দাদের ব্যর্থতাতেই ক্যাপিটলে হামলা

মিয়ানমারের ১০৮৬ নাগরিককে ফেরত পাঠালো মালয়েশিয়া


ফেসবুকে লাইভ প্রচার করা ওই ভিডিওতে দেখা যায়, প্রচারণার একপর্যায়ে কাদের মির্জা তাঁর এক অনুসারী দলীয় কর্মীকে ডেকে বলছেন, ‘আজ তুমি গিয়ে শক্ত হয়ে অফিসে বসে থাকবে। ’ এ কথা বলার পাশাপাশি কাদের মির্জা ওই কর্মীকে আরও কিছু নির্দেশনা দেন। এই কথাগুলো স্পষ্ট নয়।

সাংগঠনিক কার্যক্রম স্থগিত প্রসঙ্গে জেলা আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়রুল আনম চৌধুরী বলেন, কেন্দ্রের নির্দেশনা অনুসারে সাংগঠনিক কার্যক্রম স্থগিত আছে। এ সময় কোম্পানীগঞ্জ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের কোনো পর্যায়ের নেতা সভা-সমাবেশ, এমনকি ফেসবুক লাইভে এসে বক্তৃতা ও বিবৃতি প্রচার করতে পারবেন না। কেউ যদি তা করেন, তাঁর বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

news24bd.tv নাজিম