নিউজ টোয়েন্টিফোরের সঙ্গে সাক্ষাৎকার: রাজনীতি নিয়ে নিজের ভাবনার কথা বললেন ইশরাক

Other

রাজনীতির সুস্থ ধারা হারিয়ে যাওয়ায়, মেধাবীরা রাজনীতি বিমুখ। অথচ তারা এলেই চলমান রাজনীতির চেহারা বদলে যেতে পারে-এমনটাই মনে করেন, তরুণ বিএনপি নেতা ইশরাক হোসেন। তার মতে, দেশের তরুণ প্রজন্মকে রাজনীতিতে ফেরাতে, শুধুমাত্র সরকার পরিবর্তন নয়, প্রয়োজন রাষ্ট্রের মানসিকতার বদল।   

ইশরাক বিশ্বাস করেন, পদ-পদবী কাউকে নেতা বানায় না।

একজন কর্মী নেতা হয়ে ওঠেন মানুষের ভালোবাসায়। নিউজ টোয়েন্টিফোরকে দেয়া সাক্ষাৎকারে চলমান রাজনৈতিক প্রেক্ষাপট ও ভবিষ্যত নিয়ে আরো কথা বলেছেন বিএনপির এই তরুণ নেতা।  

ঢাকা দক্ষিণ সিটির মেয়র নির্বাচনে প্রার্থী হওয়া এবং সাম্প্রতিক রাজনৈতিক নানা কর্মসূচিতে সরব ভূমিকা রেখে রাজনৈতিক অঙ্গনে আলোচিত মুখ বিএনপির তরুণ নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।  

নিউজ টোয়েন্টিফোরকে দেয়া সাক্ষাৎকারে বেশ অকপটে বলেন দেশের চলমান রাজনীতি আর আগামীর রাজনীতি নিয়ে তার ভাবনার কথা।

 

বিএনপির মত বড় দলে কাজ করতে গিয়ে, সিনিয়রদের সাথে সমন্বয় করে কতখানি জায়গা পাচ্ছেন বা কাজ করতে পারছেন তরুণ নেতা ইশরাক হোসেন?


ক্রাইস্টচার্চে পৌঁছেছে টাইগাররা

স্পেনে ঢুকতে অভিবাসীর অভিনব পন্থা

গোয়েন্দাদের ব্যর্থতাতেই ক্যাপিটলে হামলা

মিয়ানমারের ১০৮৬ নাগরিককে ফেরত পাঠালো মালয়েশিয়া


বাবা গেরিলা মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকাকে কাছ থেকে রাজনীতিতে দেখে আসা ইশরাক জানান, এখন রাজনীতি থেকে মেধাবীরা, ভাল মানুষেরা হারিয়ে যাচ্ছেন। এই অবস্থার ইতিবাচক পরিবর্তনে কাজ করতে চান তিনি।

ইশরাক মনে করেন, রাজনীতির গুণগত পরিবর্তন আনতে শুধুমাত্র সরকার বদল নয়, পরিবর্তন আনতে হবে রাষ্ট্রীয় মানসিকতায়, সংবিধানেও।

news24bd.tv নাজিম