তামিমার মায়ের নামে মামলা না করার কারণ জানালেন রাকিব

অনলাইন ডেস্ক

তামিমার মায়ের নামে মামলা না করার কারণ জানালেন রাকিব

অন্যের স্ত্রীকে বিয়ে করার অভিযোগে ক্রিকেটার নাসির হোসেন ও তামিমা সুলতানা তাম্মির বিরুদ্ধে মামলা করা হয়েছে। কিন্তু তামিমার মাকে এতে জড়ানো হয়নি।

এর কারণ হিসেবে রাকিব বলেন, ‘আমি প্রতিকার চেয়ে নাসির ও তামিমার বিরুদ্ধে মামলা করেছি। মামলায় তামিমার মাকেও আসামি করতাম। মানবিক দৃষ্টিকোণ থেকে তাকে আসামি করিনি। হাজার হলেও আমি তাকে মা বলে ডেকেছি।’

বুধবার (২৪ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসীমের আদালতে তামিমার সাবেক স্বামী রাকিব হাসান বাদী হয়ে এ মামলা করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আগামী ৩০ মার্চের মধ্যে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলায় অভিযোগ আনা হয়েছে দণ্ডবিধি ৪৯৪/৪৯৭/৪৯৮ ও ৫০০ ধারায়। এ ধারাগুলোর সর্বোচ্চ শাস্তি সাত বছরের কারাদণ্ড।


সিইসি-রেজাউল, নির্বাচন কর্মকর্তা ও অন্য ছয় মেয়রপ্রার্থীর নামে মামলা

প্রতিদিন নতুন নারী লাগত তার, পরতেন ত্রিশ দিনে ৩০ সানগ্লাস

স্ত্রীকে সৌদি পাঠিয়ে ৮ বছরের মেয়েকে নিয়মিত ধর্ষণ করে বাবা

বন্ধুর স্ত্রীর ‘গোপন ভিডিও’ ধারণ, ভয় দেখিয়ে আটমাস ধরে ‘ধর্ষণ’


মামলার অভিযোগে থেকে জানা যায়, ২০১১ সালের ২৬ ফেব্রুয়ারি বাদীর (রাকিব হাসান) সঙ্গে মামলার ১ নম্বর আসামি তামিমা সুলতানার ইসলামী শরীয়ত মোতাবেক ৩ লাখ এক টাকা দেনমোহরে বিয়ে ও রেজিস্ট্রি হয়। বিয়ের পর থেকে তারা স্বামী-স্ত্রী হিসেবে সংসার করতে থাকেন। তোবা হাসান নামে তাদের একটি মেয়ে রয়েছে, যার বর্তমান বয়স ৮ বছর।

মামলা সূত্রে আরও জানা যায়, তামিমা পেশায় একজন কেবিন ক্রু। তিনি সৌদি এয়ারলাইন্সে কর্মরত আছেন। চাকরির সুবাদে ২০২০ সালের ১০ মার্চ সৌদিতে গিয়েছিলেন তিনি। মহামারির কারণে জরুরি অবস্থা সৃষ্টি হলে সেখানেই অবস্থান করেন তামিমা। এ সময় ফোন ও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে রাকিবের সঙ্গে তার যোগাযোগ হতো।

মামলায় বলা হয়, চলতি বছরের ২৪ ফেব্রুয়ারি তামিমার সঙ্গে ২ নম্বর আসামির (ক্রিকেটার নাসির) কথিত বিয়ের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। পরে তা বাদীর নজরে আসে। বাদী এই ধরনের ছবি দেখে হতবাক হয়ে যান। পরবর্তীতে পত্রিকায় এই বিষয়ে সংবাদ দেখে তিনি ঘটনার বিষয় নিশ্চিত হন। এছাড়া তাদের গায়ে হলুদ ও বিয়ে পরবর্তী সংবর্ধনা অনুষ্ঠান যথাক্রমে ১৭ ও ২০ ফেব্রুয়ারি সম্পন্ন হয়, যা ইতোমধ্যে বিভিন্ন সংবাদে প্রকাশিত হয়েছে।

মামলার অভিযোগে আরও বলা হয়, তামিমা বাদীর সঙ্গে বিয়ের সম্পর্ক চলমান থাকাবস্থায় নাসিরের সঙ্গে বিয়ে বন্ধনে আবদ্ধ হন। নাসির বাদীকে ফোন করে জানান, সম্পূর্ণ বিষয়টি সম্পর্কে তিনি অবগত এবং তার নিকট তামিমা আছেন। বাদীর সঙ্গে বিয়ের সম্পর্ক চলমান থাকাবস্থায় তামিমার নাসিরকে বিয়ে করা, যা ধর্মীয় ও রাষ্ট্রীয় আইনে সম্পূর্ণ অবৈধ। আসামির সঙ্গে তিনি অবৈধ বিয়ের সম্পর্ক দেখিয়ে শারীরিক সম্পর্ক স্থাপন করেছেন, যা নিকৃষ্ট ব্যভিচার।

অভিযোগে আরও বলা হয়, আসামিদের এরূপ অনৈতিক ও অবৈধ সম্পর্কের কারণে বাদী ও তার শিশুকন্যা মারাত্মকভাবে মানসিক বিপর্যস্ত হয়েছেন। আসামিদের এহেন কার্যকলাপে বাদীর চরমভাবে মানহানি হয়েছে, যা বাদীর জন্য অপূরণীয় ক্ষতি।

মন্তব্য

পরবর্তী খবর

আসামি ছিনতাইয়ের মামলায় দুই দিনের রিমান্ডে ডাকসুর আকতার

অনলাইন ডেস্ক

আসামি ছিনতাইয়ের মামলায় দুই দিনের রিমান্ডে ডাকসুর আকতার

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সমাজসেবা সম্পাদক আকতার হোসেনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আসামি ছিনতাইয়ের অভিযোগের মামলায় তার রিমান্ড  মঞ্জুর করে আদালত।

বুধবার রিমান্ড শুনানি শেষে ঢাকার মহানগর হাকিম মামুনুর রশীদ দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

পুলিশ আকতারকে আদালতে হাজির করে সাত দিনের আবেদন করেন। পরে শুনানি শেষে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

মামলায় ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খান, যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান, ঢাবি শাখার সাবেক সভাপতি বিন ইয়ামিন মোল্লা, বর্তমান সভাপতি ও ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক আকতার হোসেন, ঢাবি শাখার সাধারণ সম্পাদক আকরাম হোসেন, কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক মশিউর রহমান, সোহরাব ও যুব অধিকার পরিষদের আহ্বায়ক আতাউল্লাহসহ ১৯ জনকে আসামি করা হয়।

গতকাল ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক ও ছাত্র অধিকার পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আকতার হোসেনকে ঢাবির ক্যাম্পাস থেকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। 

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

শরিফউল্লাহ রিমান্ডে

অনলাইন ডেস্ক

শরিফউল্লাহ রিমান্ডে

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির সহ-প্রচার সম্পাদক মুফতি শরিফউল্লাহর একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ বুধবার (১৪ এপ্রিল) তাঁকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে তাঁকে সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেন যাত্রাবাড়ী থানার পরিদর্শক আয়ান মাহমুদ।

শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আবু সাঈদ তার একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গতকাল মঙ্গলবার (১৩ এপ্রিল) রাতে রাজধানীর যাত্রাবাড়ী থানার মীর হাজিরবাগ এলাকা থেকে গ্রেপ্তার করা হয় মুফতি শরিফউল্লাহকে।


করোনা নিয়ন্ত্রণে ব্যর্থ সরকার লকডাউনের নামে চালাচ্ছে শাটডাউন: ফখরুল

আব্দুল মতিন খসরু লাইফ সাপোর্টে

ওবায়দুল কাদের কিংবা জাহিদ মালেক যদি এই ডিগ্রিটা পেতেন, তখন কী করতাম: সুমন্ত আসলাম

শ্রীপুরে মসজিদে অচেতন থাকা ব্যক্তিকে উদ্ধা


জানা গেছে, মুফতি শরিফউল্লাহ হেফাজতের কেন্দ্রীয় সহ-প্রচার সম্পাদকের দায়িত্ব পালনের পাশাপাশি ঢাকা মহানগর কমিটির সাংগঠনিক সম্পাদক পদে দায়িত্ব পালন করে আসছিলেন। ২০১৩ সালের ৫ মের তাণ্ডব ছাড়াও সাম্প্রতিক সময়ে হেফাজতের সহিংসতার সঙ্গে তাঁর যোগসূত্র রয়েছে বলে মনে করছে ডিবি। তাঁকে বুধবার (১৪ এপ্রিল) আদালতে সোপর্দ করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে বলে ডিবি সূত্র জানায়।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

আরও চার দিনের রিমান্ডে নিপুণ

অনলাইন ডেস্ক

আরও চার দিনের রিমান্ডে নিপুণ

যাত্রাবাড়ী থানার নাশকতার এক মামলায় বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও দক্ষিণ কেরানীগঞ্জ থানা বিএনপির সভাপতি নিপুণ রায় চৌধুরীর চার দিনের রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আতিকুল ইসলাম আসামির রিমান্ডের এ আদেশ দেন।

আদালতের সংশ্লিষ্ট থানার জিআরও শাহ আলম এ তথ্য জানিয়েছেন।

মঙ্গলবার যাত্রাবাড়ী থানার নাশকতার এক মামলায় নিপুণ রায়কে আদালতে হাজির করে গ্রেফতার দেখানো ও পাঁচ দিনের রিমান্ডের আবেদন করা হয়। অপরদিকে আসামিপক্ষে রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত আসামির জামিন আবেদন নাকচ করে গ্রেফতার দেখানোসহ রিমান্ডের ওই আদেশ দেন। 

গত ২৮ মার্চ হেফাজতের ডাকা হরতালে যাত্রাবাড়ী থানা এলাকায় নাশকতার অভিযোগে এ মামলাটি করা হয়েছে। 

এর আগে গত ৩০ মার্চ প্রথম দফায় নিপুণ রায় চৌধুরীর তিন দিনের রিমান্ডের আদেশ দেন আদালত। ওই দিন গত ২৮ মার্চ হেফাজতের ডাকা হরতালে নাশকতার ঘটনায় করা হাজারীবাগ থানার এক মামলায় নিপুণ রায়সহ দুজনের রিমান্ডের আদেশ দেওয়া হয়। 

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

১৩ সালের মামলায় এখন গ্রেপ্তার, ‌‘হাস্যকর ও উদ্দেশ্যপ্রণোদিত’: বাবুনগরী

অনলাইন ডেস্ক

১৩ সালের মামলায় এখন গ্রেপ্তার, ‌‘হাস্যকর ও উদ্দেশ্যপ্রণোদিত’: বাবুনগরী

হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী সহ সারা দেশে গ্রেপ্তার হেফাজত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন আমীরে হেফাজত, হাটহাজারী মাদরাসার শায়খুল হাদীস ও শিক্ষা পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী।

আজ ১৩ এপ্রিল মঙ্গলবার সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে আমীরে হেফাজত বলেন, ২০১৩ সালে দায়ের মিথ্যা মামলায় দীর্ঘ আট বছর পর গ্রেপ্তার হওয়া নতুন ষড়যন্ত্রের অংশ বলে আমি মনে করি। ১৩ সালের মামলায় এখন গ্রেপ্তার কতটা হাস্যকর ও উদ্দেশ্যপ্রণোদিত তা বলার অপেক্ষা রাখে না।


করোনা নিয়ন্ত্রণে ব্যর্থ সরকার লকডাউনের নামে চালাচ্ছে শাটডাউন: ফখরুল

আব্দুল মতিন খসরু লাইফ সাপোর্টে

ওবায়দুল কাদের কিংবা জাহিদ মালেক যদি এই ডিগ্রিটা পেতেন, তখন কী করতাম: সুমন্ত আসলাম


আল্লামা বাবুনগরী আরো বলেন, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী সারা দেশে হেফাজতের বিভিন্ন সভা সমাবেশে বক্তব্য দিয়েছেন, ওপেনভাবে চলাফেলা করেছেন। অথচ এখন বলা হচ্ছে পুলিশ তাঁকে খুঁজে পায়নি বলে গ্রেপ্তার করতে পারেনি। এর চেয়ে বড় হাস্যকর বিষয় আর কী হতে পারে!

মাওলানা আজিজুল হক ইসলামাবাদী সহ মিথ্যা মামলায় গ্রেপ্তার হওয়া সকল নেতাকর্মীদের অনতিবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন আমীরে হেফাজত আল্লামা জুনায়েদ বাবুনগরী।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

রফিকুল মাদানীর ফোনে পর্নোগ্রাফি, নিয়মিত তা দেখতেন, দাবি পুলিশের

অনলাইন ডেস্ক

রফিকুল মাদানীর ফোনে পর্নোগ্রাফি, নিয়মিত তা দেখতেন, দাবি পুলিশের

‘শিশু বক্তা’ রফিকুল ইসলাম মাদানীর জব্দ করা মোবাইল ফোনে আপত্তিকর ও অশ্লীল পর্নোগ্রাফি পাওয়া গেছে এবং তিনি তা নিয়মিত দেখতেন বলে দাবি করা হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে গাজীপুর পুলিশের উপকমিশনার মোহাম্মদ ইলতুৎমিশ সংবাদ সম্মেলন করে বলেন, রাষ্ট্রবিরোধী উসকানিমূলক বক্তব্য দেওয়া ‘শিশু বক্তা’ রফিকুল ইসলাম মাদানীর মোবাইল ফোনে আপত্তিকর ও অশ্লীল পর্নোগ্রাফি পেয়েছে ফরেনসিক বিশেষজ্ঞরা। তিনি নিয়মিত এ ধরনের ভিডিও দেখতেন।


করোনা নিয়ন্ত্রণে ব্যর্থ সরকার লকডাউনের নামে চালাচ্ছে শাটডাউন: ফখরুল

আব্দুল মতিন খসরু লাইফ সাপোর্টে

ওবায়দুল কাদের কিংবা জাহিদ মালেক যদি এই ডিগ্রিটা পেতেন, তখন কী করতাম: সুমন্ত আসলাম


‘তিনি রাষ্ট্রবিরোধী বিভিন্ন কার্যক্রম পরিচালনা করতেন। তাঁর বিরুদ্ধে করা মামলায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনের ধারা যুক্ত করা হয়েছে।’

জেলহাজতে থাকা রফিকুলের সাত দিনের রিমান্ড চেয়ে আজ সকালে গাজীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আবেদন করা হয়েছে।

রফিকুল ইসলাম মাদানীকে ৮ এপ্রিল নেত্রকোনায় নিজের বাড়ি থেকে আটক করা হয়। আটকের পর গাছা থানায় তাঁর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে র‍্যাব।

এ সময় তাঁর কাছ থেকে চারটি মোবাইল ফোন জব্দ করা হয়। তাঁর বিরুদ্ধে একই আইনে গাজীপুরের বাসন থানায় আরেকটি মামলা হয়েছে।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর