বেশিরভাগ সুপারশপেই নেই গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা

বেশিরভাগ সুপারশপেই নেই গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা

Other

বড় বড় সুপার শপ খুললেও নেই পার্কিংয়ের কোন ব্যবস্থা। তাই বাজার করতে আসা ক্রেতারা নিজ নিজ গাড়ি পার্কিং করছেন রাস্তার ওপরেই। ফলে সৃষ্টি হচ্ছে যানজট ভোগান্তিতে পড়ছেন সাধারণ মানুষ।

পুলিশ বলছে, পার্কিংয়ের এমন অব্যবস্থাপনার কারণে যানজট নিরশনে হিমশিম খেতে হচ্ছে তাদের।

তবে নিজেস্ব পার্কিং ব্যবস্থা না রাখলে, অভিযান পরিচালনা করে আইনগত ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন, স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম।

বিশ্বের সব সুপার শপে পার্কিং ব্যবস্থাপনা থাকলেও দেশে তার কোন বালাই নেই। রাজধানীর স্বনামধন্য সুপার শপগুলোর সামনের পার্কিং না থাকায় নিষেধাজ্ঞা সত্তেও নিরুপায় হয়ে যত্রতত্র মোটর সাইকেল কিংবা গাড়ি পাকিং করছেন ক্রেতারা।  

পার্কিং বিষয়ে কথা বলতে চাইলে, সুপার শপ কর্তৃপক্ষ বিষয়টি অকপটে স্বিকার করেন।

অজুহাত পুরোনো ভবন হওয়ায় এতে পার্কিং সুবিধা নেই।  

ট্রাফিক আইন ভঙ্গ ও অনিয়ন সম্পর্কে পুলিশ বলছে, অভিযান চালিয়েও সুপারশপ ব্যবসায়ীদের শৃঙ্খলার মধ্যে আনতে পারছেন না তারা। এরজন্য প্রয়োজন সংশ্লিষ্ট দপ্তরগুলোর কঠোর হস্তক্ষেপ।

আরও পড়ুন:


এক যুগেও শেষ হয়নি বিডিআর হত্যার দুই মামলার বিচার

ফেনীতে ফুড কারখানায় ভয়াবহ আগুন

উপনির্বাচনে পাপুলের আসনে প্রার্থী কারা

নৃশংস পিলখানা হত্যাকাণ্ডের এক যুগ পূর্তি আজ


ডিএমপির ট্রাফিক বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার মুনিবুর রহমান জানান, বহুতল ভবনগুলোর পার্কিং ব্যবস্থা না থাকলে এই সব ভবন তৈরিতে যে প্রতিষ্ঠান অনুমোদন দিচ্ছে তাদের উপর দায়িত্ব পড়ে এগুলো মনিটর করার।

তবে প্রতিটি সুপার শপ ও শপিংমলে পাকিং ব্যবস্থা নিশ্চিতে মাঠে নামতে যাচ্ছে সরকার। নিজস্ব পার্কিং না থাকলে সংশ্লিষ্ট বাণিজ্যিক প্রতিষ্ঠান গুলোর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার হবে বলে জানান, স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম।

তিনি বলেন, আমাদের এই শহরটি পরিকল্পিতভাবে গড়ে উঠে নাই। তাই পরিকল্পিত ব্যবস্থার মধ্যে আনতে একটু সময়ের দরকার। তবে আমরা এসব নিয়ে কাজ করছি।

পার্কিং ব্যবস্থা ছাড়া নতুন করে আর কোন বাণিজ্যিক কিংবা আবাসিক ভবন নির্মানের অনুমোতিও দেয়া হবেনা বলে জানান, স্থানিয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম।

news24bd.tv আহমেদ

এই রকম আরও টপিক