মোটরসাইকেল দুর্ঘটনায় জাবি ছাত্রের মৃত্যু

অনলাইন ডেস্ক

মোটরসাইকেল দুর্ঘটনায় জাবি ছাত্রের মৃত্যু

মোটরসাইকেলে মাকে আনতে যাওয়ার সময় গাছের সঙ্গে ধাক্কা লেগে দুর্ঘটনায় মৃত্যুবরণ করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আল মাহমুদ শাফি। তিনি বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের ৪৭তম আবর্তনের (দ্বিতীয় বর্ষ) শিক্ষার্থী ছিলেন এবং আল বেরুনী হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) রাত ২টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় তিনি মারা যান। তার গ্রামের বাড়ি নাটোরের বাঘাতিপাড়া উপজেলার সোনাপুর গ্রামে।

পারিবারিক সূত্রে জানা যায়, বুধবার (২৪ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় মোটরসাইকেল নিয়ে তার মাকে আনতে যাওয়ার সময় নাটোরের বনপাড়ায় গাছের সঙ্গে ধাক্কা লাগে। এরপর আহত অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে রাত ২টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

বাড়ছে না গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদনের সময়

অনলাইন ডেস্ক

বাড়ছে না গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদনের সময়

গুচ্ছভুক্ত ২০টি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদনের সময়সীমা আর বাড়ছে না। এই সময় শেষ হবে আগামী ১৫ এপ্রিল (বৃহস্পতিবার)। শনিবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দফতর থেকে এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথমবর্ষে শিক্ষার্থীদের ভর্তির জন্য সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালযেগুলোর সমন্বিত ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদনের সর্বশেষ সময় ১৫ এপ্রিল (বৃহস্পতিবার) রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। প্রাথমিক আবেদনের সময়সীমা আর বাড়ানো হবে না। যেসব শিক্ষার্থীদের ন্যূনতম যোগ্যতা থাকবে তারা সবাই প্রাথমিক আবেদন করতে পারবেন।’ 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‌‘প্রাথমিক আবেদনকারীদের মধ্য হতে মেধার ভিত্তিতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য শিক্ষার্থীদের ফলাফল আগামী ২৩ এপ্রিল প্রকাশ করা হবে। প্রাথমিকভাবে বাছাইকৃত শিক্ষার্থীরা মোবাইল ব্যাংকিং সেবার মাধ্যমে ৬০০ টাকা জমা দিয়ে ২৪ এপ্রিল হতে ২০ মে এর মধ্যে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য চূড়ান্ত আবেদন করতে পারবেন। এ ছাড়া ১ হতে ১০ জুনের মধ্যে পরীক্ষার্থীরা প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন।’ 

উল্লেখ্য, গত ১ এপ্রিল থেকে ২০২০-২১ শিক্ষাবর্ষে গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন শুরু হয়। পরীক্ষা শুরু হবে ১৯ জুন থেকে।

গুচ্ছভিত্তিক ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্যাদি ভর্তি সংশ্লিষ্ট ওয়েব সাইট (www.gstadmission.org এবং www.gstadmission.ac.bd ) এ পাওয়া যাবে।

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

ভেস্তে গেল পরিকল্পনা, এবারও এসএসসি-এইচএসসি নিয়ে অনিশ্চয়তা

অনলাইন ডেস্ক

ভেস্তে গেল পরিকল্পনা, এবারও এসএসসি-এইচএসসি নিয়ে অনিশ্চয়তা

করোনার কারণে এক বছরেরও বেশি সময় ধরে বন্ধ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। গেল বছরের এইচএসসি পরীক্ষা নেয়া সম্ভব হয়নি করোনার প্রকোপের জন্য। সরকারি সিদ্ধান্তে দেয়া হয়েছে অটোপাস। তবে এবছরও এসএসসি-এইচএসসি নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা।

পরিকল্পনা ছিলো পাঠ্যসূচি সংক্ষিপ্ত করে গত ৩০ মার্চ থেকে ৬০ দিন ক্লাস করিয়ে এসএসসি পরীক্ষা এবং ৮০ দিন ক্লাস করিয়ে এইচএসসি পরীক্ষা নেয়া হবে। কিন্তু করোনার দ্বিতীয় ঢেউ সব উলট পালট করে দিয়েছে। এবছরও এসএসসি ও এইচএসসি পরীক্ষা হবে কি না সেটি এখন সবারই অজানা।

ঢাকা বোর্ড সূত্রে জানা গেছে, করোনার যে পরিস্থিতি তাতে এই পরীক্ষা কবে হবে বলা মুশকিল। গত বছরের এইচএসসির মতোই অটোপাস দেয়া হবে কি না সেই সিদ্ধান্ত সরকারের উচ্চপর্যায়ের কর্মকর্তা নেবেন।

আরও পড়ুন


শিল্পী মিতা হকের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

এলপিজি শিল্প: ৩২ হাজার কোটি টাকার বিনিয়োগ ধ্বংসের ষড়যন্ত্র

এবারও বড় বাজেটের ঘোষণায় কাজ করছেন অর্থমন্ত্রী

টিকার কার্যকারীতা নিয়ে যা বললেন ড. বিজন কুমার শীল


এবিষয়ে ঢাকা বোর্ডের সচিব তপন কুমার সরকারের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, আমরা সব প্রস্তুতিই নিয়ে রাখছি। যখন যে সিদ্ধান্ত হবে সে অনুসারেই ব্যবস্থা নেয়া হবে।

এসময় তিনি আরও জানান, ১ এপ্রিল থেকে ৭ এপ্রিল পর্যন্ত অনলাইনে ফরম পূরণের তারিখ বেঁধে দেয়া হয়েছিল। কিন্তু চলমান লকডাউনের কারণে ফরম পূরণের সময় আরও বাড়ানো হবে। এক্ষেত্রে শিক্ষার্থীদের কোন বাড়তি ফি দিতে হবে না।

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর

১৫ এপ্রিল অনলাইনে বুয়েটে ভর্তির আবেদন শুরু

অনলাইন ডেস্ক

১৫ এপ্রিল অনলাইনে বুয়েটে ভর্তির আবেদন শুরু

ভর্তি পরীক্ষা বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)। ২০২০-২১ প্রথম শিক্ষাবর্ষে আগামী ১৫ এপ্রিল (বৃহস্পতিবার) সকাল ১০টা থেকে অনলাইনে ভর্তির আবেদন শুরু হবে।

প্রাক-নির্বাচনী ও মূল ভর্তি পরীক্ষা দুই ধাপে অনুষ্ঠিত হবে। চার শিফটের প্রাক-নির্বাচনী পরীক্ষা গ্রহণ করা হবে ৩১ মে ও ১ জুন। সেখানে ১০০ নম্বরের এমসিকিউ থাকবে। আসন সংখ্যা ১২১৫।

বুয়েটের ওয়েবসাইট (https://www.buet.ac.bd) ভর্তি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভর্তির আবেদন শেষ হবে ২৪ এপ্রিল। 

‘ক’গ্রুপে (প্রকৌশল ও বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পন বিভাগ) আবেদন, প্রাক-নির্বাচনী ও মূল ভর্তি বাবদ এক হাজার এবং ‘খ’গ্রুপে (প্রকৌশল ও বিভাগসমূহ, নগর ও অঞ্চল পরিকল্পন বিভাগ ও স্থাপত্য বিভাগে) এক হাজার ২০০ টাকা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ফি দিয়ে এ প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। টাকা জমাদানের শেষ তারিখ ২৪ এপ্রিল বিকেল ৩টা পর্যন্ত।

আরও পড়ুন


ইতিহাসের সত্য না বলা অপরাধ: মির্জা ফখরুল

দেশে করোনায় আক্রান্ত হয়ে সর্বোচ্চ মৃত্যু

মাওলানা মামুনুলের বিরুদ্ধে সোনারগাঁয়ে আরও এক মামলা

শরণখোলায় ডায়রিয়ার প্রকোপ, শতাধিক রোগী হাসপাতালে ভর্তি


news24bd.tv / কামরুল

মন্তব্য

পরবর্তী খবর

জবি সংরক্ষিত বনাঞ্চলে আগুন, মারা গেছে বন্যপ্রাণীরা

অনলাইন ডেস্ক

জবি সংরক্ষিত বনাঞ্চলে আগুন, মারা গেছে বন্যপ্রাণীরা

বুধবার বেলা ১২টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র ও মীর মশাররফ হোসেন হলের মধ্যকার সংরক্ষিত বনাঞ্চলে আগুন লাগে। দুপুর ২টার দিকে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। কিভাবে আগুন লেগেছে তা নিশ্চিত হওয়া যায়নি। তবে আগুনে বিশাল এলাকা পুড়ে গেছে। 

বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা জেফরুল হাসান চৌধুরী জানান, ‘ আগুনের ভয়াবহতা দেখে আমরা ফায়ার সার্ভিসকে জানাই। পরে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনের উৎস সম্পর্কে আমরা এখনো নিশ্চিত নই। এটা কোনো দুষ্কৃতিকারীদের কাজ, অথবা বৈদ্যুতিক সর্ট সার্কিটেও আগুনের সূত্রপাত হতে পারে।’

আরও পড়ুন:


একদিনের করোনা আক্রান্তের সর্বোচ্চ রেকর্ড আজ

দেশে ২৪ ঘণ্টায় করোনায় আরও ৬৩ জনের মৃত্যু

ট্রলির ধাক্কায় মোটরসাইকেল আরোহী মাদ্রাসা সুপার সহ নিহত ২

সীমা অতিক্রম করলে পরিণতি হবে ভয়াবহ: কাদের


ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মাহফুজুর রহমান জানান, ‘আগুন লাগার বিষয়টি জানার পরে আমরা ঘটনাস্থলে এসে আধা ঘণ্টার চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। এতে আমাদের দুটি ইউনিট কাজ করেছে।’

বন্যপ্রাণী বিশেষজ্ঞরা বলছেন, বছরের এ সময়ে বিশ্ববিদ্যালয়ের সংরক্ষিত এ বনাঞ্চলে ঝরা পাতার নিচে টিকটিকি, ব্যাঙ, গিরগিটিসহ নানা কীটপতঙ্গ আশ্রয় নেয়। এ ছাড়া সেখানে বাগডাস, শেয়াল, বনবিড়াল, গন্ধগোকুল ও মেছোবিড়ালের মতো নিশাচর প্রাণীরাও থাকে। তাই এ ধরণের আগুনে পরিবেশের মারাত্মক ক্ষতি হয়।

তবে অভিযোগ রয়েছে বিশ্ববিদ্যালয়ের পরিচ্ছন্নতাকর্মীরা ঝোপঝাড় পরিষ্কারের পরিবর্তে তাতে আগুন লাগিয়ে দেয়। বিশ্ববিদ্যালয় লকডাউন থাকায় বুধবারের আগুনের ঘটনার সঙ্গে এমন সম্পর্ক নেই বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

এতিমখানা ছাড়া সব মাদ্রাসা বন্ধের নির্দেশ

অনলাইন ডেস্ক

এতিমখানা ছাড়া সব মাদ্রাসা বন্ধের নির্দেশ

এতিমখানা ছাড়া দেশের সব কওমি মাদ্রাসা বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এ ব্যাপারে প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

মঙ্গলবার (৬ এপ্রিল) বিকেলে এই সিদ্ধান্ত জানানো হয়।

তবে ছাত্র-ছাত্রী ভর্তির সুবিধার্থে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে কওমি মাদ্রাসার অফিস খোলার অনুমতি দেওয়া হয়েছে।   

মঙ্গলবার (৬ এপ্রিল) কারিগরি ও মাদরাসা বিভাগের অতিরিক্ত সচিব (মাদরাসা) হাবিবুর রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত নির্দেশনায় বলা হয়েছে, ‘সম্প্রতি করোনাভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পাওয়ায় মাদরাসাসহ সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে গত ২৯ মার্চ প্রজ্ঞাপন জারি করা হয়। বর্তমানে দেশে লকডাউন বহাল রয়েছে।’


মামুনুল হক সম্পর্কে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

একদিনে ঝরল আরও ৫২ প্রাণ

দেশে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড গড়ল করোনা

দেশে ফের করোনা শনাক্তের রেকর্ড


‘ইতোপূর্বে সরকার আগামী ২২ মে পর্যন্ত দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষা কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করে। কিন্তু সরকারি নির্দেশ অমান্য করে দেশের বিভিন্ন স্থানে কিছু আবাসিক ও অনাবাসিক মাদরাসা এখনও খোলা রয়েছে, যা বর্তমান কোভিড পরিস্থিতিতে অত্যন্ত স্বাস্থ্য ঝুঁকিপূর্ণ।’

বলা হয়েছে, ‘এ অবস্থায় পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত কওমি মাদরাসাসহ (এতিমখানা ব্যতীত) আবাসিক-অনাবাসিক সব মাদরাসা বন্ধ রাখার জন্য অনুরোধ করা হলো। এ নির্দেশ পালনে কোনোরূপ শৈথিল্য প্রদর্শন করা যাবে না। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ নির্দেশ জারি করা হলো। এটি দ্রুত কার্যকর করতে বলা হয়েছে।’

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর