সমকামীদের পাশে জার্মানির ৮০০ ফুটবলার

সমকামীদের পাশে জার্মানির ৮০০ ফুটবলার

অনলাইন ডেস্ক

জার্মানির সব এলজিবিটিকিউ ফুটবলারদের সমর্থন জানানোর ক্যাম্পেইনে সাড়া দিয়েছেন ৮০০ জন ফুটবলার। প্রত্যেকে ‘পাশে আছি’ বার্তা দিতে এক প্রস্তাবনায় স্বাক্ষর করে বলেছেন, ‘‘আমাদের ওপর ভরসা রাখতে পারো। ’’

ক্যাম্পেইনের উদ্যোক্তা জার্মানির ফুটবল ম্যাগাজিন ‘এল্ফ ফ্রয়েন্ডে’। সারা দেশের সব এলজিবিটি, অর্থাৎ নারী ও পুরুষ সমকামী, উভকামী এবং রূপান্তরকামীদের প্রতি সমর্থন জানাতে এক স্বাক্ষর সংগ্রহের অভিযান শুরু করা হয়।

‘এল্ফ ফ্রয়েন্ডে’ উচ্ছ্বসিত, কারণ, ইতিমধ্যে নারী, পুরুষ মিলিয়ে জার্মানির অন্তত ৮০০ ফুটবলার সেই অভিযানে অংশ নিয়ে দেশের সব এলজিবিটি ফুটবলারদের প্রতি পূর্ণ সমর্থন জানিয়েছেন। এ সপ্তাহে ‘এল্ফ ফ্রয়েন্ডে’র যে সংখ্যা প্রকাশিত হবে, সেখানে থাকবে ৮০০ ফুটবলারের এ উদ্যোগে অংশ গ্রহণের ছবি ও বক্তব্যের বিস্তারিত।


ক্ষতি পুষিয়ে নিতে শুকরের খামার গড়ছে হুয়াওয়ে

হাতে নেই ছবি, তবুও বিলাসবহুল জীবনযাপন?

১৪ বছরের সুন্দরী কিশোরীকে বিয়ে করে বিপাকে পাকিস্তানি এমপি

মিয়ানমারের আর্থিক সংকট নিয়ে নতুন গুজব, আতঙ্কিত গ্রাহকেরা


জানা গেছে, ‘এল্ফ ফ্রয়েন্ডে'র এ সংখ্যায় থাকবে কয়েক রকমের প্রচ্ছদ। সেগুলোর একেকটিতে দেখা যাবে একেকজন তারকা ফুটবলারের ছবি।

প্রচ্ছদে স্থান পাওয়া সব ফুটবলারের হাতে দেখা যাবে একই প্ল্যাকার্ড, সেখানে লেখা থাকবে, ‘ইয়ার ক্যোন্ট আউফ উন্স স্যালেন’, অর্থাৎ ‘আমাদের ওপর ভরসা রাখাতে পারো। ’

বুন্ডেসলিগায় ইউনিয়ন বার্লিনের হয়ে খেলা মাক্স ক্রুস এবং ক্রিস্টোফার ট্রিমেল আর হ্যার্থা বার্লিনের ডেড্রিক বোয়াটা এবং নিকলাস স্টার্কের মতো অনেক সুপরিচিত ফুটবলারের মুখই দেখা যাবে প্রচ্ছদে।

সূত্র: ডয়েচে ভেলে

news24bd.tv আয়শা