পরীক্ষা গ্রহনের দাবিতে বরিশাল বিএম কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ

পরীক্ষা গ্রহনের দাবিতে বরিশাল বিএম কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ

Other

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভূক্ত অনার্স চতুর্থ বর্ষের মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা এবং মাস্টার্সের লিখিত পরীক্ষা সহ সকল বর্ষের পরীক্ষা গ্রহণের দাবীতে বরিশালে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় ব্রজমোহন কলেজের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে তারা। এ সময় কলেজের সামনের সড়কে দফায় দফায় বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা।  

সড়ক অবরোধকালে তারা প্রশ্ন তোলেন হাটবাজার, সিনেমা হল, অফিস আদালত সব চলছে।

অথচ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে।   ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীন ৭ কলেজের পরীক্ষার সূচি ঘোষনা করা হয়েছে। কিন্তু জাতীয় বিশ্ববিদ্যালয়ের অর্ন্তভুক্ত কলেজগুলোর পরীক্ষার সূচি ঘোষনা করা হয়নি।  

এতে তারা শিক্ষা জীবন থেকে পিছিয়ে পড়ছেন।

অনার্স এবং মাস্টার্স পরীক্ষা শেষ না হওয়ায় তারা বিসিএস সহ বিভিন্ন সরকারী দপ্তরে চাকুরীর আবেদন করতে পারছেন না তারা। তারা দ্রুত শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবীতে বিভিন্ন শ্লোগান দেন।  

শিক্ষার্থীদের সড়ক অবরোধের কারনে গুরুত্বপূর্ন ওই সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত থাকলেও অবরোধকারী শিক্ষার্থীদের সড়ক থেকে সরাতে পারেননি।  


যে শর্ত মানলে ইরানের পরমাণু স্থাপনা পরিদর্শনের সুযোগ পাবে আইএইএ

যে সূরা নিয়মিত পাঠ করলে কখনই দরিদ্রতা স্পর্শ করবে না

বঙ্গবন্ধুর খুনিকে ফেরত চেয়ে যুক্তরাষ্ট্রকে আবারও অনুরোধ

নিউজিল্যান্ডে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল


বেলা সাড়ে ১২ দিকে কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. গোলাম কিবরিয়া আন্দোলনরত শিক্ষার্থীদের নানা আশ্বাস দিলেও পরীক্ষার সময় সূচি ঘোষনা না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার কথা বলেন শিক্ষার্থীরা।  

পুলিশ কর্মকর্তারা বলছেন, শিক্ষার্থীদের আন্দোলন এবং সড়ক অবরোধের বিষয়টি কলেজ প্রশাসন সহ সংশ্লিস্ট কর্তৃপক্ষকে জানিয়েছেন। শিক্ষার্থীরা যাতে বিচ্ছৃংখলা করতে না পারে এবং জনদুর্ভোগ যাতে কম হয় সে লক্ষ্যে সতর্ক রয়েছেন তারা।  

বিএম কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. গোলাম কিবরিয়া জানান, সার্বিক পরিস্থিতি জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তারা যে সিদ্ধান্ত নেবেন সে অনুযায়ী ব্যবস্থা নেবেন তারা। তবে শিক্ষার্থীদের আন্দোলনের কারনে যাতে জনদুর্ভোগ না হয় সেই চেস্টা করছেন তারা।  

news24bd.tv আয়শা