প্রতিবাদে স্কুটিতে মমতা !

প্রতিবাদে স্কুটিতে মমতা !

অনলাইন ডেস্ক

পেট্রোল-ডিজেলের ক্রমাগত মূল্যবৃদ্ধির প্রতিবাদ দেখাতে অভিনব পন্থা অবলম্বন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার ইলেকট্রিক স্কুটিতে সওয়ারি হয়ে নবান্নে যাত্রা করলেন মুখ্যমন্ত্রী।   চালকের আসনে ছিলেন রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। কালীঘাটের নিজের বাড়ি থেকে প্রায় সাড়ে সাত কিলোমিটার ব্যাটারিচালিত স্কুটিতে চড়ে নিজের অফিস নবান্নে পৌঁছান মমতা।

 

কনভয়ের মতো করেই ইলেকট্রিক বাইকে মমতাকে ঘিরে থাকেন নিরাপত্তারক্ষীরাও। পুরমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর গলায় ছিল প্রতিবাদী ব্যানারও। এদিন নবান্নে পৌঁছে মমতা জানিয়ে দেন যে আজ তিনি এই স্কুটিতে চেপেই বাড়ি ফিরবেন।  

তিনি বলেন, কেন্দ্রীয় সরকার যেভাবে দেশের জনগণের দুর্দশা বাড়িয়ে চলছে, রান্নার গ্যাসের দাম বাড়াচ্ছে, তার প্রতিবাদ করতেই আজ এই সিদ্ধান্ত নিয়েছি।

ওদিকে একদিনের সফরে ভোটের প্রচারে এসে লক্ষ্য সোনার বাংলা গড়ার কর্মসূচি ঘোষণা করলেন বিজেপি সভাপতি জে পি নাড্ডা।

কলকাতায় প্রতি লিটার পেট্রোলের দাম প্রায় ৯২ টাকা, ডিজেল ৮৫ টাকার ঘরে। চলতি মাসেই ১৫ বার দাম বেড়েছে পেট্রোল পণ্যের। শুধু তাই নয়, বুধবার রাতে নতুন করে রান্নার গ্যাসের দাম প্রতি সিলিন্ডারে ২৫ টাকা বেড়েছে। চলতি মাসে তিন দফায় এখানে বেড়েছে প্রায় ১০০ টাকা।  


নাসির প্রেমিক না আমার বন্ধু : মডেল মিম

আমার বয়ফ্রেন্ড নিয়ে আমিও মজায় আছি : নাসিরের সাবেক প্রেমিকা

বাংলাদেশে সেরা লাইকি

আমাকে নিয়ে আর খেলতে দিবো না : মিলা


করোনার কারণে প্রায় এক বছর বির্পযস্ত ভারতের সাধারণ মানুষ যখন ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছেন, তখনই পেট্রোপণ্যের এই দাম বৃদ্ধি দেশের অর্থনীতিতে বড় প্রভাব ফেলবে বলে মনে করছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তাই এদিন স্কুটিতে চড়ে পেট্রোপণ্যের দাম বাড়ার অভিনব প্রতিবাদ করেছেন। সকাল সাড়ে ১১টায় কালীঘাটের নিজের বাড়ি থেকে কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের স্কুটিতে সাওয়ার হন, প্রায় সাড়ে সাত কিলোমিটার পথ স্কুটিতে চড়েই অতিক্রম করে মমতা তার কর্মস্থল নবান্নে পৌঁছান।  

এদিকে ভোটের মুখে যখন অভিনব প্রতিবাদে গোটা রাজ্যের মানুষের সামনে নতুন করে হাজির হলেন মমতা, ঠিক তখনই বিজেপি সোনার বাংলা গড়ার কর্মসূচি নিয়ে ভোটমুখী পশ্চিমবঙ্গের মানুষের কাছে হাজির হলেন বুধবার।  

আগামি মে মাসের আগেই পশ্চিমবঙ্গে অনুষ্ঠিত হবে বিধানসভা ভোট। রাজ্যজুড়ে শাসক তৃণমূল ও বিরোধী বিজেপি দু’টি দল প্রচারের নানা কৌশল অবলম্বন করছেন। এদিন মমতার এই প্রতিবাদটিও ভোটের প্রচার কৌশল হিসেবেই মনে করছেন অনেকেই।

news24bd.tv/আলী