কাল জানা যাবে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক খুলবে কিনা

কাল জানা যাবে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক খুলবে কিনা

অনলাইন ডেস্ক

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে কিনা তা আগামীকাল শনিবার আন্তঃমন্ত্রণালয় সভায় পর্যালোচনা করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

গতকাল বৃহস্পতিবার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে একটি অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, ‘আপনারা জানেন, আমরা এসএসসির জন্য ৬০ কর্ম দিবসের সিলেবাস এবং এইচএসসির জন্য ৮৪ কর্ম দিবসের সিলেবাস দিয়েছি। এর জন্য কত দ্রুত আমরা খুলে দিতে পারি এবং সেখানে স্বাস্থ্যবিধি কীভাবে মানা হবে তারও সব প্রস্তুতি নিয়েছি।

এ বিষয়ে জাতীয় পরামর্শক কমিটির কাছ থেকে পরামর্শ নেয়া হচ্ছে জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, ‘এই শনিবারেই আন্তঃমন্ত্রণালয়ের সভা হবে। সেদিন সার্বিক পরিস্থিতি পর্যালোচনা ও বিশেষজ্ঞদের মতামত নিয়ে সিদ্ধান্ত নেব পহেলা মার্চ থেকেই মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে পারব নাকি আরো কয়েকদিন সময় নিতে হবে। ’


হাতে নেই ছবি, তবুও বিলাসবহুল জীবনযাপন?

হৃদরোগে মৃত্যুর পরও ফাঁসিতে ঝুলানো হল নিথর দেহ

টিকা নেয়ার ১২ দিন পর করোনায় আক্রান্ত ত্রাণ সচিব

১৯ বছর পর অস্ত্রোপচার করে যমজ বোনে পরিণত হলেন যমজ দুই ভাই


শিক্ষামন্ত্রী বলেন, ‘করোনা পরিস্থিতি এখন অন্য দেশের চেয়ে আমদের দেশে অনেক ভালো আছে। সেটি যেন আমাদের কোনো ভুল সিদ্ধান্তের জন্য খারাপ দিকে না যায় সে জন্য গণমাধ্যমসহ সকলের সহযোগিতা চাই।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ দেশে করোনা রোগী শনাক্ত হওয়ার পর ১৭ মার্চ থেকে সকল শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি ঘোষণা করে সরকার। এই ছুটি আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বর্ধিত করা হয়।

news24bd.tv / নকিব