কোপা আমেরিকায় ভারত!

কোপা আমেরিকায় ভারত!

অনলাইন ডেস্ক

লিওনেল মেসি, নেইমার জুনিয়রদের সঙ্গে টেক্কা দিয়ে কোপা আমেরিকা খেলবেন ভারতের ফুটবলাররা। আগামী জুন-জুলাইয়ে হতে যাওয়া কোপা আমেরিকায় খেলার আমন্ত্রণ পেয়েছে ভারতীয় ফুটবল দল। বিষয়টি নিশ্চিত করেছেন ভারতীয় ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক কুশল দাস।

এবারের কোপা আমেরিকার যৌথ আয়োজক আর্জেন্টিনা ও কলম্বিয়া।

আগামী ১১ জুন প্রতিযোগিতাটি শুরু হয়ে এর পর্দা নামবে ১০ জুলাই। কিন্তু একই সময়ে চলবে ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইপর্ব। ফলে অস্ট্রেলিয়া ও কাতার সরে দাঁড়িয়েছে আসরটি থেকে। এর ফলে সুযোগ চলে আসে ভারতের সামনে।


অভাব দুর হবে, বাড়বে ধন-সম্পদ যে আমলে

সূরা কাহাফ তিলাওয়াতে রয়েছে বিশেষ ফজিলত

করোনার ভ্যাকসিন গ্রহণে বাধা নেই ইসলামে

নামাজে মনোযোগী হওয়ার কৌশল


 

তবে সূচির জটিলতায় এবারের কোপা আমেরিকায় নাও খেলা হতে পারে ভারতের। সবকিছু ঠিক থাকলে এবারের আসরেই দেখা যেত তাদের। কিন্তু বিশ্বকাপ বাছাইয়ের এশিয়ান অঞ্চলের খেলার সূচির সঙ্গে সংঘর্ষ হওয়ার কারণে সেই সম্ভাবনা বেশ ক্ষীণই হয়ে গেছে। এর দায় বাংলাদেশ ও আফগানিস্তানকে দিচ্ছেন কুশল।

এ কথা জানিয়ে ভারতীয় দৈনিক টাইমস অব ইন্ডিয়াকে কুশল বলেছেন, ‘কাতার ও অস্ট্রেলিয়া কোপা আমেরিকায় আমন্ত্রণ পেয়েছিল। কিন্তু অস্ট্রেলিয়ার পক্ষে খেলা সম্ভব হচ্ছে না। তারা কনমেবল ও ভারতের সঙ্গে কথা বলেছিল। কনমেবলও ভারতকে পাওয়ার ব্যাপারে উচ্ছ্বসিত ছিল। তারা আমাদেরকে খেলাতে খুবই আগ্রহী ছিল। ’

কিন্তু বাছাইয়ের সূচিতে আটকা পড়ে গেছে ভারত। কারণ বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইপর্বের স্থগিত থাকা ম্যাচগুলো আরও আগেই মার্চ-এপ্রিল থেকে জুনে পিছিয়ে দিয়েছে এএফসি। তবে সেই ম্যাচগুলো এগিয়ে আনার একটা প্রয়াস চালিয়েছিল ভারত। কিন্তু বাংলাদেশ ও আফগানিস্তানের কারণে তা সম্ভব হয়নি বলে জানিয়েছেন কুশল।

ভারত যদি অস্ট্রেলিয়ার পরিবর্তে সুযোগ পেত তাহলে তারা খেলত ‘এ’ গ্রুপে। ওই গ্রুপের বাকি দলগুলো হলো আর্জেন্টিনা, বলিভিয়া, উরুগুয়ে, চিলি ও প্যারাগুয়ে। প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়ন ব্রাজিল, কলম্বিয়া, ইকুয়েডর, ভেনেজুয়েলা ও পেরুর সঙ্গে ‘বি’ গ্রুপে ছিল কাতার।

news24bd.tv/আলী

এই রকম আরও টপিক