লেখক মুশতাকের কারাগারে মৃত্যু :  মর্গে লাশ হয়নি ময়নাতদন্ত

লেখক মুশতাকের কারাগারে মৃত্যু : মর্গে লাশ হয়নি ময়নাতদন্ত

অনলাইন ডেস্ক

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে মারা যাওয়া বন্দি লেখক মুশতাক আহমেদ (৫৩) লাশের ময়নাতদন্ত হয়নি আজ শুক্রবার সকাল ৯টা পর্যন্ত। তার লাশ গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে আছে।

গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে আটটার দিকে তিনি গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে মারা যান।  

কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারের সিনিয়র জেল সুপার মো. গিয়াস উদ্দিন জানান, এ কারাগারে থাকা মুশতাক আহমেদ গতকাল বৃহস্পতিবার সন্ধ্যার পর হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে কারা হাসপাতালে নেওয়া হয়।

পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে রাত ৮টা ২০ মিনিটের দিকে কর্তব্যরত চিকিৎসক মুশতাক আহমেদকে মৃত ঘোষণা করেন।

মুশতাক আহমেদ গত বছরের মে মাস থেকে কারাবন্দী ছিলেন। তার বাড়ি নারায়ণগঞ্জের আড়াইহাজার থানার ছোট বালাপুর এলাকায়।

লালমাটিয়ায় স্ত্রী ও বৃদ্ধ মা–বাবার সঙ্গে থাকতেন। তিনি মা–বাবার একমাত্র ছেলে। তিনি দেশে প্রথম বাণিজ্যিকভাবে কুমির চাষের উদ্যোক্তা।


অভাব দুর হবে, বাড়বে ধন-সম্পদ যে আমলে

সূরা কাহাফ তিলাওয়াতে রয়েছে বিশেষ ফজিলত

করোনার ভ্যাকসিন গ্রহণে বাধা নেই ইসলামে

নামাজে মনোযোগী হওয়ার কৌশল


শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মোহাম্মদ শরীফ আজ সকাল ৯টার দিকে বলেন, ময়নাতদন্ত শুরু হয়নি। চিকিৎসকেরা এলে ময়নাতদন্ত সম্পন্ন করা হবে।

কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. গিয়াস উদ্দিন বলেন, মুশতাক আহমেদের বিরুদ্ধে রমনা মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা ছিল। ২০২০ সালের আগস্ট মাস থেকে তিনি এই কারাগারে বন্দী ছিলেন।  

এদিকে কারাবন্দি লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনায় রাজধানীতে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছেন বামপন্থি কয়েকটি ছাত্রসংগঠনের নেতাকর্মীরা। বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র থেকে বের হওয়া মিছিলটি শাহবাগ ও পরীবাগ মোড় প্রদক্ষিণ করে। পরে রাত ১টার দিকে রাজু ভাস্কর্যের পাদদেশে সমাবেশ করেন তারা।

news24bd.tv/আলী