দীর্ঘ সময় পর রং তুলির আঁচরে ১১ বন্ধুর চিত্র প্রদর্শনী

দীর্ঘ সময় পর রং তুলির আঁচরে ১১ বন্ধুর চিত্র প্রদর্শনী

Other

কথায় আছে যে রাধেঁ সে চুলও বাঁধে- আর এ কথাই প্রমাণ করলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইন্সটিটিউটের ১৯৮৯ শিক্ষাবর্ষের ১১ শিক্ষার্থী। চাকরী, সংসার আর ব্যস্ততার বেড়াজালে চারুশিল্প থেকে নির্বাসনে ছিলো শিল্পীমন। তবে শিল্পের প্রতি ভালোবাসার টানে আবারো তারা আয়োজন করলো “একুশের চেতনায়” শিরোনামে প্রদর্শনী। যেখানে নিজেদের আঁকা প্রায় ৩৭টি শিল্পকর্ম ঠাঁই পেয়েছে।

ব্যস্ততম দাম্পত্য জীবনে আবদ্ধ সবাই। কেউবা আবার করেন চাকরি। কিন্তু আপন ভুবনের প্রতি টানটা যেনো আগের মতোই।   শত ব্যস্ততার মাঝেও সৃষ্টিশীল প্রতিভা তাদের চেতনাকে জাগিয়ে রেখেছে।

তারই প্রতিফলন এই প্রদর্শনী। দীর্ঘ সময় পর রং তুলির আঁচরে জীবনকে নতুন করে রাঙাতে ১১ বন্ধুর গড়ে তোলা কালার্স এর ৬ষ্ঠ প্রদর্শনী এটি।

news24bd.tv

বৃহস্পতিবার রাজধানীর মোহম্মদপুরে আয়োজিত এই প্রদর্শনীর উদ্বোধন করেন একুশে পদকপ্রাপ্ত আবৃত্তিকার ড. ভাস্বর বন্দোপাধ্যায় ও চিত্রশিল্পী অধ্যাপক নাইমা হক। সাময়িক বিরতির পর তাদের এই ফিরে আসা শিল্পের প্রতি অদম্য ভালোবাসা এবং দায়বদ্ধতারই বহিঃপ্রকাশ বলছেন অতিথিরা।

news24bd.tv

আরও পড়ুন:


অন্তহীন সমস্যায় রাজধানীবাসী, সমন্বয়ের তাগিদ

তাইওয়ান প্রণালীতে আমেরিকার জাহাজ আঞ্চলিক শান্তি বিনষ্ট করছে: চীন

এনা ও লন্ডন এক্সপ্রেসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৮, আহত ২০

বড় ভাইয়ের স্ত্রীকে ভাগিয়ে বিয়ে, ৩৬ বছর পর গ্রেফতার!


এবারের প্রদর্শনীর শিরোনাম “একুশের চেতনায়”। শুভ্র দেয়ালে স্থান পাওয়া প্রত্যেকে ক্যানভাসে রং তুলিতে জীবন্ত হয়ে উঠেছে শিল্পী মনের নানা ভাবনা। নতুনদের উৎসাহ দেওয়ার জন্যই ফিরে আসা বলে জানান আয়োজকদের ক’জন।

news24bd.tv

১০ দিনব্যাপী আয়োজিত এই প্রদর্শনীতে স্থান পেয়েছে ৩৭টি শিল্পকর্ম। প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত এই প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে।

news24bd.tv আহমেদ