মেসির জোড়া গোলে বার্সার জয়

ফাইল ছবি

মেসির জোড়া গোলে বার্সার জয়

নিউজ ২৪ ডেস্ক

মেসির জোড়া গোলে আলাভেসের মাঠে শনিবার লা লিগার ম্যাচটিতে ২-০ গোলে জিতেছে বার্সেলোনা। রক্ষণাত্মক আলাভেসের বিপক্ষে শুরু থেকেই বলের দখলে আর আক্রমণে এগিয়ে ছিল বার্সেলোনা।

তবে গোলে সব শট যাচ্ছিল গোলরক্ষক বরাবর।
তবে ৩৯তম মিনিটে পেনাল্টিতে মেসির ব্যর্থতায় এগিয়ে যাওয়া হয়নি বার্সেলোনার।

ঠিক আন্দাজ করে ডানে ঝাঁপিয়ে শট ঠেকিয়ে দেন ফের্নান্দো পাচেকো। পিকেকে পেছন থেকে জড়িয়ে ধরে ফেলে দেওয়ায় স্পটকিকের বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ইবাইয়ের নিচু ক্রসে মানু গার্সিয়া পা লাগাতে না পারায় এগিয়ে যেতে পারেনি আলাভেস। এরপর আবার রক্ষণ খোলসে ঢুকে পড়ে স্বাগতিকরা।

৫৫তম মিনিটে অবশেষে গোলের দেখা পান মেসি। জর্দি আলবার কাছ থেকে ডি-বক্সে বল পেয়ে ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে শট নেন মেসি। বল এক খেলোয়াড়ের পায়ে লেগে খানিকটা দিক পাল্টে জালে জড়ায়। উদযাপন দেখেই বোঝা গেল গোলের জন্য কতটা মরিয়া ছিলেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।

৬৬তম মিনিটে প্রতিপক্ষের ডিফেন্ডারের ভুলে বল পেয়ে পাকো আলকাসের বাড়ান মেসিকে। লা লিগায় ৩৫১তম গোলটি করতে কোনো ভুল করেননি সর্বোচ্চ গোলদাতা। ৭৪তম মিনিটে ডি-বক্সের ভেতর থেকে বাঁ পায়ের শটে বল গোলরক্ষককে ফাঁকি দেওয়ার পর ক্রসবারে না লাগলে মৌসুমের প্রথম হ্যাটট্রিকটা পেয়ে যেতেন মেসি।

ম্যাচের শেষ দিকে বদলি হিসেবে বার্সেলোনার হয়ে প্রথমবারের মতো মাঠে নামেন পাওলিনিয়ো। তেমন কোনো ভূমিকা রাখার সুযোগ পাননি ব্রাজিলের এই মিডফিল্ডার। হ্যাটট্রিক হয়নি মেসিরও। তবে টানা দ্বিতীয় ম্যাচে জয়ে লা লিগার শিরোপা পুনরুদ্ধারের পথে শুরুটা পর্বটা ভালোই হচ্ছে কাতালান দলটির।

সম্পর্কিত খবর