বেরোবিতে নিয়োগের কথা বলে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা কর্মচারী নিয়োগ দেয়ার কথা বলে লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে একটি চক্রের বিরুদ্ধে।  

ভুক্তভোগীদের অভিযোগ, সেকশন অফিসার গ্রেড-২ পদে চাকরি দেয়ার কথা বলে বিশ্ববিদ্যালয়ের তিন কর্মচারী মনিরুজ্জামান পলাশ, শেরে জামান সম্রাট ও গুলশান আহমেদ শাওন তাদের নিয়োগপত্রও দিয়েছেন। নিয়োগপত্রগুলো ভুয়া বলে প্রত্যাখ্যান করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ঘটনা তদন্তে ৩ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া এই ভিডিওটি চাকরি প্রত্যাশী মিঠাপুকুর উপজেলার বাসিন্দা রুবেল সাদীর মোবাইলে ধারণ করা।

ভিডিওতে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ে সমাজ বিজ্ঞান বিভাগের সেকশন অফিসার মনিরুজ্জামান পলাশ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের কম্পিউটার অপারেটর শেরে জামান সম্রাট রুবেল সাদীর কাছ থেকে নগদ টাকা বুঝে নিচ্ছেন।  

রুবেল সাদির দাবি, বিশ্বাবিদ্যালয়ের সেকশন অফিসার গ্রেড- ২ পদে চাকরি দেয়ার কথা বলে বিশ্ববিদ্যালয়ের তিন কর্মচারী মনিরুজ্জামান পলাশ, শেরে জামান সম্রাট ও গুলশান আহমেদ শাওন কয়েক ধাপে তার কাছ থেকে সর্বমোট ১৩ লাখ দিয়েছেন।

বেশ কিছুদিন পর সিন্ডিকেটটি রুবেল সাদিকে একটি নিয়োগপত্রও দেয়।

নিয়োগপত্রটি নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে গেলে এটিকে ভুয়া বলে প্রত্যাখান করে কর্তৃপক্ষ।


বিএনপির সমাবেশ ঘিরে খুলনায় পরিবহন চলাচল বন্ধ

১৩৮ বছরের পুরনো পরিত্যক্ত আদালত ভবনে চলে বিচার কাজ

নাইজেরিয়ায় হোস্টেল থেকে কয়েকশ ছাত্রীকে অপহরণ

কুয়েটে শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্ট শুরু


চাকরি পাবার আশায় এই চক্রটিকে টাকা দিয়ে প্রতারণার শিকার করেছেন আরো বেশ কয়েকজন। চক্রটির নেতেৃত্বে থাকা শেরে জামান সম্রাটের দাবি, ব্যবসায়িক কারণে টাকা লেনদেন হয়েছে। নিয়োগ বাণিজ্যের অভিযোগ উদ্দেশ্যে প্রণোদিত।

ঘটনা তদন্তে সহকারি প্রক্টর মাসুদুর রহমানকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের উপচার্য দপ্তরের কয়েকজন কর্মকর্তার যোগসাজশে চক্রটি বিভিন্ন অনিয়ম ‍ও দুর্নীতি করছে বলেও অভিযোগ পেয়েছে নিউজ টোয়েন্টিফোর।

news24bd.tv নাজিম