সাধ্যের মধ্যে ভিভোর ৬জিবি র‌্যামের নতুন ফোন

অনলাইন ডেস্ক

সাধ্যের মধ্যে ভিভোর ৬জিবি র‌্যামের নতুন ফোন

চলতি বছরের প্রথম দুই মাসেই দেশের বাজারে ওয়াই সিরিজের দু’টি স্মার্টফোন এনেছিলো স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। এর মধ্যে একটি হলো-ভিভো ওয়াই১২এস এবং অন্যটি ভিভো ওয়াই৫১। এরই ধারাবাহিকতায় এবার আরো একটি ওয়াই সিরিজের স্মার্টফোন নিয়ে আসছে ভিভো। নতুন এই ফোনের মডেল ভিভো ওয়াই২০জি।

২৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার থেকে বাংলাদেশি গ্রাহকরা ভিভো ওয়াই২০জি এর জন্য প্রি বুকিং দিতে পারছেন। প্রি বুকিংয়ের এ সুযোগ চলবে আগামী ১ মার্চ পর্যন্ত। স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে অবসিডিয়ান ব্ল্যাক ও পিওরিস্ট ব্লু রঙে। বাংলাদেশে ভিভো ওয়াই২০জি এর মূল্য মাত্র ১৭ হাজার ৯৯০ টাকা।

ভিভো ওয়াই২০জি-তে আছে ৫০০০ এমএএইচ সক্ষমতার শক্তিশালী ব্যাটারি এবং ১৮ ওয়াটের ডুয়াল ইঞ্জিন ফাস্ট চার্জিং প্রযুক্তি। সাথে আরো রয়েছে ৬জিবি র‌্যাম ও ১২৮ জিবি রমের বিশাল স্টোরেজ।


নিউজিল্যান্ডের সঙ্গে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কে?

মার্কিন গোয়েন্দা রিপোর্টে উঠে এল খাসোগি হত্যার গোপন তথ্য

নামাজে মনোযোগী হওয়ার কৌশল

অভাব দুর হবে, বাড়বে ধন-সম্পদ যে আমলে


ভিভো ওয়াই২০জি স্মার্টফোনটিতে ৬ দশমিক ৫১ ইঞ্চির বড় ডিসপ্লে রয়েছে; যেখানে স্ক্রিন টু বডি রেশিও হলো ৮৯% এবং রেজ্যুলোশন ১৬০০ x৭২০ (এইচডি প্লাস) । ওয়াই১২এস এর মতো ভিভো ওয়াই২০জি’তেও যুক্ত করা হয়েছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি; যা দিয়ে অনস্ক্রিন মোডে ফোন আনলক করা যায় মাত্র ০ দশমিক ১৭ সেকেন্ডে।

ভিভো ওয়াই২০জি পরিচালিত হচ্ছে অপারেটিং সিস্টেম ফানটাচ ওএস ১১ দিয়ে। এ স্মার্টফোনটিতে আরো আছে চমৎকার তিনটি ব্যাক ক্যামেরা ও একটি ফ্রন্ট ক্যামেরা।

এর আগে প্রতিবেশি দেশ ভারতেও ব্যাপক সাড়া ফেলে ভিভোর ওয়াই২০জি স্মার্টফোন। এরই ধারাবাহিকতায় এবার বাংলাদেশের মার্কেটে যাত্রা শুরু করতে চাচ্ছে ভিভোর ওয়াই২০জি।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

ইমোর সিক্রেট চ্যাটে যেসব সুবিধা

অনলাইন ডেস্ক

ইমোর সিক্রেট চ্যাটে যেসব সুবিধা

জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ ইমো নিয়ে এসেছে এবার ‘সিক্রেট চ্যাট’ ফিচার। ‘সিক্রেট চ্যাট’ এমন একটি সুবিধা যেটি ব্যবহারের ফলে ম্যাসেজ আদান প্রদানকারী দুজনের কেওই তাদের চ্যাটের কিছু ডাউনলোড করতে বা স্ক্রিণশর্ট বা ভিডিও ধারণ করতে পারবে না। চ্যাটের শেষ করলেই সাথে সাথে দুজনের সব চ্যাট তাৎক্ষণিকভাবে ডিলিটে বা মুছে যাবে। এই ফিচারে এন্ড-টু-এন্ড এনক্রিপশনের মাধ্যমে ব্যবহারকারীর তথ্যে থাকবে নিরাপদ। 

নতুন এ ফিচারের সুবিধাগুলোর মধ্যে রয়েছে সেশন শেষ হওয়ার পরে মেসেজের ‘সেলফ-ডেস্ট্রাকশন’ সুবিধা ও মেসেজের ‘ডিসেমিনেশন কন্ট্রোল’। অর্থাৎ, কোনো চ্যাট সেশন থেকে বের হওয়ার পরে সেখানকার সব কথোপকথন তাৎক্ষণিকভাবে মুছে যাবে, ফলে কেউ ওই সেশনের কোনও কথোপকথন পরে খুঁজে পাবে না।

ইমোতে কোনো নির্দিষ্ট কন্ট্যাক্টের চ্যাট ইন্টারফেসে অ্যাটাচমেন্ট বারে খুঁজে পাওয়া যাবে নতুন সিক্রেট চ্যাট ফিচারটি। এ ফিচারে এন্ড-টু-এন্ড এনক্রিপশনের মাধ্যমে চ্যাট সেশনের তথ্যের সুরক্ষা নিশ্চিত করা হবে।

নতুন এ ফিচারের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে ডেসিমিনেশন কন্ট্রোল ফাংশন। এ ফাংশনের অধীনে, কেউ ব্যক্তিগত কথোপকথন কপি, ফরোয়ার্ড, শেয়ার ও ডাউনলোড করতে পারবে না। এ ছাড়া কথোপকথনের স্ক্রিনশট নেওয়া কিংবা ভিডিও ধারণও করা যাবে না ফিচারটির ফলে। তাই ইমো ব্যবহারকারীরা তাদের ব্যক্তিগত বিষয় নিয়ে বিভিন্ন আলাপচারিতা আরও আস্থা ও নিরাপত্তার সাথে করতে পারবেন।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

আসছে বিবাহ ও বিচ্ছেদের অনলাইন প্ল্যাটফর্ম

অনলাইন ডেস্ক

আসছে বিবাহ ও বিচ্ছেদের অনলাইন প্ল্যাটফর্ম

অনলাইনে বিয়ে ও বিচ্ছেদের নিবন্ধন ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নিয়েছে আইসিটি বিভাগ। এজন্য তৈরি করতে যাচ্ছে বন্ধন নামে একটি অ্যাপ্লিকেশন। এর পাশাপাশি প্রস্তুত হচ্ছে ডিজিটাল সিগনেচার ডেটাবেজ স্বাক্ষর

নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে ১৮ এপ্রিল তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের প্রোগ্রামারদের সাথে ভিডিও কনফারেন্সিং প্লাটফর্ম বৈঠকে এ বিষয়ে মতবিনিময় করেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বৈঠকে আলোচিত বিয়ে ইস্যুর ডিজিটাল সমাধান হিসেবে বন্ধন অ্যাপ্লিকেশনের ফিচার সম্পর্কে অবগত করা হয় আইসিট প্রতিমন্ত্রীকে। এই অ্যাপ্লিকেশনটিতে রয়েছে অপ্রাপ্ত বয়স্কদের বিয়ে সনাক্তকরণ, বিয়ে প্রতারণা, একাধিক বিয়ের ক্ষেত্রে পূর্বানুমতি গ্রহণের বাধ্যবাধকতা এবং কাজীর পরিচয় নির্ধারণ ফিচার। আর সব কিছু করা যাবে মোবাইলে ওটিপি, এনআইডি, ফিঙ্গার প্রিন্ট ও ফেসিয়াল ভেরিফিকেশন সুবিধায়।


আরও পড়ুনঃ


বাইডেনের প্রস্তাবে রাজি পুতিন

গালি ভেবে গ্রামের নাম মুছে দিলো ফেসবুক

একজন মিডিওকার যুবকের ১৮+ জীবনের গল্প এবং অন্যান্য

মৃত্যুতে যারা আলহামদুলিল্লাহ বলে তারা কী মানুষ?


অ্যাপটি এখনো প্রাথমিক পর্যায়ে রয়েছে। দু-একদিনের মধ্যেই অ্যাপটির ডেমো সহ প্রস্তাবনা পাঠানো হবে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে।

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

নতুন ডেটিং অ্যাপ আনছে ফেসবুক

অনলাইন ডেস্ক

নতুন ডেটিং অ্যাপ আনছে ফেসবুক

মেসেজিংয়ের পরিবর্তে ছোট ভিডিওয়ের মাধ্যমে ডেটিং করার নতুন একটি অ্যাপ নিয়ে পরীক্ষা চালাচ্ছে সামাজিক যোগাযোগমাধ্যম কোম্পানি ফেসবুক।

স্পার্কড নামে এই অ্যাপ্লিকেশন থেকে চার মিনিটের ভিডিও করা যাবে বলে জানিয়েছে প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জ।

বাজারে অন্য যে ডেটিং অ্যাপ আছে তাদের থেকে এটি সম্পূর্ণ আলাদা হবে এটি। এখানে কোন পাবলিক প্রোফাইল থাকবে না।

পাবলিক প্রোফাইল না থাকায় নিবন্ধনের সময় ব্যবহারকারীকে কিছু প্রশ্নের উত্তর দিতে হবে। কোন ধরনের মানুষের সঙ্গে তিনি ডেট করতে চান তা উল্লেখ করতে হবে।


আরও পড়ুনঃ


বাইডেনের প্রস্তাবে রাজি পুতিন

২৮ হাজার লিটার দুধ নিয়ে নদীতে ট্যাঙ্কার!

গালি ভেবে গ্রামের নাম মুছে দিলো ফেসবুক

মৃত্যুতে যারা আলহামদুলিল্লাহ বলে তারা কী মানুষ?


কারো সঙ্গে ডেটের শিডিউল পেলে পরবর্তীতে ১০ মিনিটের ভিডিও তৈরি করা যাবে।

আপাতত যুক্তরাষ্ট্রে ৪৭ জন মানুষকে নিয়ে অ্যাপটি পরীক্ষা করা হচ্ছে।

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

স্মার্টফোন বাজারে অপোকে ছাড়িয়ে শীর্ষে ভিভো

অনলাইন ডেস্ক

স্মার্টফোন বাজারে অপোকে ছাড়িয়ে শীর্ষে ভিভো

চীনের স্মার্টফোন বাজারে অপোকে পেছনে ফেলে শীর্ষস্থান দখল করেছে ভিভো।

কাউন্টারপয়েন্টের সাপ্তাহিক এক পরিসংখ্যানে এ তথ্য জানা যায়। মার্চের দ্বিতীয় সপ্তাহে ভিভো ২৪ শতাংশ বাজার শেয়ার নিয়ে অপোকে ছাড়িয়ে যায়, যেখানে অপোর বাজার শেয়ার ২১ শতাংশ।

মূলত দুটি বাজেট ফোন ওয়াই ৩ এবং এস ৯ দিয়েই শীর্ষস্থানে উঠে আসে ভিভো।

মার্কিন যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা এবং চিপ সংকটের মধ্যেও ১৫ শতাংশ বাজার শেয়ার নিয়ে তৃতীয় অবস্থানে আছে হুয়াওয়ে।


আরও পড়ুনঃ


২৮ হাজার লিটার দুধ নিয়ে নদীতে ট্যাঙ্কার!

গালি ভেবে গ্রামের নাম মুছে দিলো ফেসবুক

ভারতে যেতে আর বাধা নেই পাকিস্তানি ক্রিকেটারদের

করোনায় কাজ না থাকলেও কর্মীদের পুরো বেতন দিচ্ছেন নেইমার


২০১৯ সালের আগস্টে নেক্স ৩ ফাইভজি এবং সেপ্টেম্বরে আইকিওও প্রো ফাইভজি স্মার্টফোন বাজারজাত শুরু করে ভিভো। এ দুটো ফোনের মাধ্যমে নতুন করে জনপ্রিয়তা লাভ করে ভিভো।

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

জলবায়ু পরিবর্তনের প্রভাব গুগল আর্থে

অনলাইন ডেস্ক

জলবায়ু পরিবর্তনের প্রভাব গুগল আর্থে

গত চার দশকের জলবায়ু পরিবর্তনের দৃশ্য নিজের চোখে দেখতে পাচ্ছেন গুগল আর্থ ব্যবহারকারীরা। টাইমল্যাপস ফিচারের মাধ্যমে ১৯৮৪ থেকে ২০২০ পর্যন্ত তোলা ছবি একসাথে করে দেখা যাচ্ছে চার দশকের এই পরিবর্তন।

ফিচারটি আগে মার্কিন যুক্তরাষ্ট্রে পরীক্ষামূলকভাবে চালু করা হয়। আগে যে ‘টাইম ট্র্যাভেলিং টাইম ল্যাপস’ ফিচার ছিল, সেটারই উন্নত সংস্করণ এটি।

মোট ২ কোটি ৪০ লাখ স্যাটেলাইটের ছবি একত্র করে সম্পূর্ণ প্রক্রিয়াটি সম্পন্ন করা হয়েছে।

কোন একটি জায়গায় নতুন করে নির্মাণের পরিকল্পনার ক্ষেত্রে বিশেষভাবে সাহায্য করবে এই ফিচার। সংশ্লিষ্ট অঞ্চলের অতীত জানা গেলে, ভবিষ্যতের পরিকল্পনা করা অনেক সহজ হবে।


আরও পড়ুনঃ


চীনে সন্তান নেয়ার প্রবণতা কমছে, কমছে জন্মহার

গালি ভেবে গ্রামের নাম মুছে দিলো ফেসবুক

‘রোমিও অ্যান্ড জুলিয়েট’ ধারা রেখে ফ্রান্সে ধর্ষণের নতুন আইন

প্রকৃত কোন মুসলমান আওয়ামী লীগ করতে পারে না: ভিপি নুর


গুগল আর্থের টাইমল্যাপস ফিচার ব্যবহার করতে, ব্যবহারকারীকে সার্চ বারে কোন জায়গার নাম লিখে সার্চ দিতে হবে।  গুগল তাদের অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে মেঘ, ছায়া ইত্যাদি ছবি থেকে সরিয়ে প্রতিটি পিক্সেল মিলিয়ে অতীতের সাথে জলবায়ুর তুলনা দেখানো হবে।

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর