সমুদ্রের সঙ্গে লড়াই করে বেচেঁ ফিরলেন এক নাবিক
সমুদ্রের সঙ্গে লড়াই করে বেচেঁ ফিরলেন এক নাবিক

সমুদ্রের সঙ্গে লড়াই করে বেচেঁ ফিরলেন এক নাবিক

অনলাইন ডেস্ক

বিশাল সমুদ্রের মাঝে হঠাৎ করেই পড়ে যান পেরেভার্তিলোভ নামে এক নাবিক। মালবাহী এক জাহাজে করে তিনি যাচ্ছিলেন। অসাবধানতাবশত তিনি প্রশান্ত মহাসাগরে পড়ে যান। কিন্তু, তার কোন সহকর্মীই এ ঘটনা দেখতে পাননি।

বিশাল সমুদ্রের সঙ্গে একাই লড়ে গেছেন দীর্ঘ ১৪ ঘন্টা। খড়কুটো আবর্জনা যাই পেয়েছেন তাকেই আকড়ে ধরে বাচঁতে চেয়েছেন। খবর বিবিসির।

মৃত্যু আর জীবনের মধ্যে এই আবর্জনাকে অবলম্বন করেই বেচেঁছেন তিনি। দক্ষিণ প্রশান্ত মহাসাগরে নিউজিল্যান্ডের টওরাঙ্গা পোর্ট ও পিটকেয়ার্ন দ্বীপের মাঝে এমন ঘটনা ঘটেছে। বিদাম পড়ে গিয়েছিলেন এক মালবাহী জাহাজ থেকে। কিন্তু জাহাজের কেউ জানতেই পারেননি তা।
  
বিদামের গায়ে কোনো লাইফ জ্যাকেট ছিল না। হঠাৎ পড়ে গিয়েছিলেন তিনি। কিন্তু ভয় না পেয়ে একা বিশাল সমুদ্রে মৃত্যুর সঙ্গে লড়াই করেছেন তিনি।


নিউজিল্যান্ডের সঙ্গে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কে?

মার্কিন গোয়েন্দা রিপোর্টে উঠে এল খাসোগি হত্যার গোপন তথ্য

নামাজে মনোযোগী হওয়ার কৌশল

অভাব দুর হবে, বাড়বে ধন-সম্পদ যে আমলে


প্রশান্ত মহাসাগরে ১৪ ঘণ্টা আবর্জনা আঁকড়ে ভেসে থাকেন। পরে তার জাহাজের সতীর্থরা জাহাজে তাকে খুঁজে না পেয়ে বুঝতে পারেন, তিনি পানিতে পড়ে গেছেন। তখনই জাহাজ পেছন দিকে ফেরে তাকে খুঁজতে থাকেন। খবর দেওয়া হয় অন্যান্য জাহাজগুলোতেও।

১৪ ঘণ্টা পরে বিদাম একটি জাহাজ দেখতে পান। ওটাই তখন তার কাছে লাইফলাইন। যতটুকু শক্তি তার তখনও টিকে আছে শরীরে, তা দিয়ে চিৎকার শুরু করেন। সেই জাহাজটিই তাকে উদ্ধার করে। পানিতে এত দীর্ঘ সময় থাকায় তখন যথেষ্ট দুর্বল ও অসুস্থ বিদাম। তবে অদম্য ইচ্ছা আর সাহসের জেরে জীবনের আলো দেখতে পান এই নাবিক।

news24bd.tv/আয়শা