টরন্টোর শহীদ মিনারে বিতর্কিত কারো কাছ থেকে অর্থ নেয়া হয়নি

টরন্টোর শহীদ মিনারে বিতর্কিত কারো কাছ থেকে অর্থ নেয়া হয়নি

Other

বাংলাদেশিদের ব্যবস্থাপনায় টরন্টোয় যে আন্তর্জাতিক মাতৃভাষা স্মৃতি সৌধ নির্মিত হচ্ছে সেখানে কোনো অর্থপাচারকারী বা বিতর্কিত ব্যক্তিদের কাছ থেকে কোনো অনুদান নেয়া হয়নি বলে জানিয়েছে টরন্টো ইন্টারন্যাশনাল মাদার ল্যাংগুয়েজ ডে মনুমেন্ট ইনক ।  

শুক্রবার সন্ধ্যায় কমিউনিটির সর্বস্তরের প্রতিনিধিদের সঙ্গে এক মতবিনিময় সভায় সংগঠনের কর্মকর্তারা বলেন, স্মৃতিসৌধ নির্মানের দায়িত্বে থাকা সংগঠনেও কোনো বিতর্কিত বা অভিযুক্ত কেউ পরিচালক হিসেবে নেই। কারো বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো অভিযোগ সংগঠনের দৃষ্টিতে আনলে তারা প্রচলিত আইন অনুসারে তাদের বিরুদ্ধে পদক্ষেপ নেবেন বলে তারাও ঘোষনা দেন। ।

বাংলাদেশের শহীদ মিনারের আদলে নির্মিত আন্তর্জাতিক মাতৃভাষা স্মৃতি সৌধ নির্মাণের সর্বশেষ পরিস্থিতি তুলে ধরতে ভার্চুয়াল এই মতবিনিময় সভার আয়োজন করা হয়। টরন্টো সিটি কর্পোরেশনের সহায়তায় নির্মিত এই ভাষা স্মৃতি সৌধটি বাঙালি কমিউনিটি শহীদ মিনার হিসেবে গ্রহণ করেছে।  


নিউজিল্যান্ডের সঙ্গে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কে?

মার্কিন গোয়েন্দা রিপোর্টে উঠে এল খাসোগি হত্যার গোপন তথ্য

নামাজে মনোযোগী হওয়ার কৌশল

অভাব দুর হবে, বাড়বে ধন-সম্পদ যে আমলে


মতবিনিময় সভায় বক্তৃতা কালে সংগঠনের চেয়ারপার্সন ব্যারিষ্টার চয়নিকা দত্ত জানান, কোভিড পরিস্থিতি এবং বৈরী আবহাওয়ার কারনে এই বছর নতুন এই ভাষা সৌধে শহীদ দিবস উদযাপন করা যায় নি। আগামী বছর কমিউনিটির সবাইকে নিয়ে এই ভাষা স্মৃতি সৌধে একুশে ফেব্রুয়ারি উদযাপনের আশা প্রকাশ করেন তিনি।

 

ব্যারিষ্টার চয়নিকা দত্ত বলেন, ভাষাার অধিকার আদায়ে বাঙালির গৌরবোজ্জ্বল ইতিহাস অন্যান্য কমিউনিটির মধ্যে ছড়িয়ে দেয়ার লক্ষ্য নিয়েই আমরা কাজ করছি। এই কাজে সবাইকে ঐক্যবদ্ধভাবে ভূমিকা রাখতে হবে।

সভায় আলোচকরা, বিদেশের মাটিতে শহীদ মিনার নির্মাণকাজ শেষ করতে পারায় উদ্যোক্তাদের প্রশংসা করেন এবং ধন্যবাদ জানান।

news24bd.tv/আয়শা