নিজেকে ‘স্টাইল আইকন’ হিসেবে দাবি জায়েদ খানের

অনলাইন ডেস্ক

নিজেকে ‘স্টাইল আইকন’ হিসেবে দাবি জায়েদ খানের

ঢাকাই চলচ্চিত্রের নায়ক জায়েদ খান। খুব বেশি পরিচিত না হলেও বেশ কিছু ছবি করেছেন তিনি। শুক্রবার একটি বেসরকারি টেলিভিশনের অনুষ্ঠানে নিজেকে ‘স্টাইল আইকন’ হিসেবে দাবি করেন তিনি।

অনুষ্ঠানে জায়েদ খান বলেন, তাঁর হাতে এখন ৬টি সিনেমা রয়েছে। সেই তালিকায় আছে মনতাজুর রহমান আকবরের ‘লাভিং মালয়েশিয়া’ ও ‘আগুনের চোখে প্রেম’, মোস্তাফিজুর রহমান বাবুর ‘হৃদয়...ভালোবাসা’, এফ আই মানিকের ‘এ দেশ তোমার আমার’, শফিক হাসানের ‘বাহাদুরি’ এবং আহমেদ আলী মামুনের ‘রক্তাক্ত প্রেম’।

আরও পড়ুন:


মিছিল থেকে গ্রেপ্তার সাতজনের বিরুদ্ধে পুলিশের ‘হত্যাচেষ্টা’ মামলা

জিয়ার অবদান অস্বীকার করার অর্থই হল স্বাধীনতাকে অস্বীকার: ফখরুল

সাম্প্রদায়িক গোষ্ঠীকে রাজনীতিতে সুযোগ দিয়েছিলেন জিয়া: কাদের

বসুন্ধরা এলপি গ্যাসের রিটেইলার মিট প্রোগ্রাম অনুষ্ঠিত


অনুষ্ঠানে প্রশ্ন করা হয় জায়েদ খান নিজেকে স্টাইল আইকন মনে করেন কি না? উত্তরে ‘হ্যাঁ’সূচক মন্তব্য করেন এই চিত্রনায়ক। যদিও এই আয়োজনে নিজেকে সফল নায়ক মনে করেন কি না প্রশ্নে ‘না’সূচক উত্তর দিয়েছেন জায়েদ খান। বলেছেন, ‘আমি সফল হয়েছি কি না, নিজে দাবি করলে হবে? আমার অনেক সময় পড়ে আছে, স্বল্পই তো আমার ক্যারিয়ার।’

২০০৮ সালে মহম্মদ হান্‌নান পরিচালিত ‘ভালোবাসা ভালোবাসা’ সিনেমার মাধ্যমে অভিনয়জীবন শুরু করেন জায়েদ খান। তিনি বর্তমানে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর

পরিবারের সঙ্গে মিমের ইফতার

অনলাইন ডেস্ক

পরিবারের সঙ্গে  মিমের ইফতার

পবিত্র রমজান মাসের প্রথম রোজায় পরিবারের সঙ্গে ইফতার করেছেন মডেল ও অভিনেত্রী বিদ্যা সিনহা মিম। ঘরোয়া পরিবেশে খাবারের টেবিলে ইফতার আয়োজনের একটি ছবি নিজের ফেসবুক পেজে আপলোড করেছেন অভিনেত্রী। 

ছবিতে দেখা যাচ্ছে, তিনি সপরিবারে সামিল হয়েছেন মুসলমানদের ধর্মীয় আয়োজনে। ঘরোয়া পরিবেশে পরিবারের অন্যদের সঙ্গে খাবারের টেবিলে ইফতার নিয়ে বসে আছেন মিম। শুধু অপেক্ষা আযানের।

ছবির ক্যাপশনে মিম লিখেছেন, ‌‘প্রথম রমাদান ইফতার।’ সেইসঙ্গে রিঅ্যাক্ট দিয়েছেন ভালোবাসার চিহ্ন।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

‘রাধে শ্যাম’ কিছু দৃশ্যের শুটিং আবার করতে চান প্রভাস

অনলাইন ডেস্ক

‘রাধে শ্যাম’ কিছু দৃশ্যের শুটিং আবার করতে চান প্রভাস

‘বাহুবলি’ জনপ্রিয় অভিনেতা প্রভাস। তার খ্যাতি এখন বিশ্বজুড়ে। ‘ইয়ং রেবেল’ হিসেবে পরিচিত এই অভিনেতার পরবর্তী সিনেমা ‘রাধে শ্যাম’। 

সিনেমাটির জন্য অধির আগ্রহে অপেক্ষা করছেন ভক্তরা। তার সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ‘সাহো’ সিনেমায় আশানুরূপ সাড়া পাননি প্রভাস। তাই এটি নিয়ে তিনিও বেশ আশাবাদী।

এদিকে ‘রাধে শ্যাম’ সিনেমাটির শুটিং প্রায় শেষ। কিছু দৃশ্য ও একটি গানের শুটিং বাকি। পাশাপাশি পুরোদমে চলছে সম্পাদনার কাজ। এরই মধ্যে সম্প্রতি সিনেমাটির দৃশ্য দেখেছেন প্রভাস। কিন্তু কিছু কিছু জায়গায় তার অভিনয় নিয়ে সন্তুষ্ট হতে পারেননি। এই দৃশ্যগুলোর শুটিং পুনরায় করতে চান তিনি। টলিউড ডটনেট এই তথ্য জানিয়েছে।

করোনা মহামারির কারণে একাধিবার ‘রাধে শ্যাম’ সিনেমার শুটিং বন্ধ হয়েছে। প্রায় দুই বছর ধরে শুটিং চললেও এখনো পুরোপুরি শেষ হয়নি। এরই মধ্যে পুনরায় শুটিংয়ের এই গুঞ্জন উঠেছে। গানের শুটিং শেষেই নাকি কিছু দৃশ্যের শুটিং আবার করতে চাইছেন প্রভাস।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

ফের বিয়ে করলেন কণ্ঠশিল্পী পুতুল

অনলাইন ডেস্ক

ফের বিয়ে করলেন কণ্ঠশিল্পী পুতুল

আবারো বিয়ে করলেন ‘ক্লোজআপ ওয়ান তারকা’ খ্যাত সংগীতশিল্পী পুতুল সাজিয়া সুলতানা । নিজের ফেসবুকে একটি পোস্টের মাধ্যমে ভক্তদের গতকাল এ তথ্য জানিয়েছেন তিনি। 

২০১৯ সালের মার্চে বিয়ের বন্ধনে আবদ্ধ হয়েছিলেন তিনি। মাত্র দুই বছরের মাথায় সেই সংসার ভেঙে যায়।

চলতি বছরের মার্চ মাসেই ডিভোর্সের খবর জানিয়ে দিয়েছিলেন পুতুল। আর সেই বিচ্ছেদ-সংবাদের রেশ কাটতে না কাটতেই দ্বিতীয় বিয়ের খবর জানালেন এই জনপ্রিয় কণ্ঠশিল্পী।

গতকাল রাতে নিজের ভেরিফাইড ফেসবুক পেজে দুটি ছবি পোস্ট করেন পুতুল। এর একটিতে দেখা গেছে, বধূবেশে নতুন স্বামীর সঙ্গে একফ্রেমে বন্দি তিনি। অন্য ছবিতে পরিবারের অন্যান্য সদস্যের সঙ্গে হাস্যজ্জ্বল নবদম্পতি।   

ছবি দুটির পোস্ট করে ক্যাপশনে দীর্ঘ স্ট্যাটাস দিয়েছেন পুতুল। সেখানে জানিয়েছেন, তার দ্বিতীয় স্বামীর নাম সৈয়দ রেজা আলী। অস্ট্রেলিয়ায় একটি ব্যাংকে চাকরি করেন। পাশাপাশি দুর্দান্ত গিটার বাজান। গানের কম্পোজিশনও জানেন বেশ। পুতুল জানিয়েছেন, কীভাবে রেজা আলীর সঙ্গে তার বন্ধুত্ব গড়ে উঠেছে এবং সেই বন্ধুত্ব বিয়ে পর্যন্ত গড়িয়েছে।

এতো কিছু জানালেও বিয়ে কবে ও কোথায় হয়েছে সেই বিষয়টি পরিষ্কার করেননি পুতুল।

নিউজ টোয়েন্টিফোর বিডি ডট টিভির পাঠকদের জন্য তার স্ট্যাটাসটি হুবহু তুলে ধলা হলো।-
 
‘বিবাহিত জীবনটা সহজ, এ কথা যে বলে সে হয় অপরিণত, না হয় বোধহীন। কঠিন সমীকরণের বৈবাহিক জীবনকে আমরা নিজেদের সূত্রে সহজ করার চেষ্টা করতে পারি বড়জোর। বাকিটা সৃষ্টিকর্তার কৃপা। জীবনটা উদ্ভট এবং নাটকীয় না হলে আজকের এমন একটা পরিকল্পনাবিহীন দিনে আমাদের এক হবার কোনো কারণ ছিলো না।’


৮ দিনের লকডাউন শুরু, রাজধানীর সড়কে সুনসান নীরবতা

সূরা ফাতিহার বাংলা উচ্চারণ ও অর্থ

করোনাবিধ্বস্ত জনপদে উৎসবহীন পহেলা বৈশাখ আজ

এই দেশে আমি ও আমার মতো অনেকেই মূল্যহীণ ও অপ্রয়োজনীয়


পাত্রের পরিচয় দিয়ে পুতুল যোগ করেন, ‘সৈয়দ রেজা আলী আমার গানবন্ধু বহু দিনের। অস্ট্রেলিয়াতে তার বেড়ে ওঠা। সেখানেই ব্যাংকার তিনি। তিনি একজন মিউজিক কম্পোজারও, দুর্দান্ত মেধাবী একজন গিটারিস্ট। তার কম্পোজিশনে সম্প্রতি বেশ কিছু গান গাওয়া হয়েছে। আমাদের গানের বহু বছরের বন্ধুত্বকে নতুন একটা মাত্রা দেয়ার কথা ভাবেন রেজার বাবা মা। তাদের কাছ থেকে বরাবরই সীমাহীন স্নেহ ভালোবাসা পেয়েছি। আমাদের দুজনের পরিবারের বড়দের ইচ্ছা অনুসারে একেবারেই ঘরোয়াভাবে শুধুমাত্র পরিবারের সদস্যদের উপস্থিতিতে ঘন্টাখানেকের প্রস্তুতিতে বিয়ে! দেশজুড়ে লকডাউনের পূর্বক্ষণে এতোটা আকস্মিকভাবে বিয়ের মতো একটা ঘটনার জন্য একেবারেই প্রস্তুত ছিলাম না কেউ।’

নিজেকে নিজেই অভিনন্দন জানিয়ে পুতুল লিখেছেন, ‘শুভকামনা নিজেকে এবং আমার সঙ্গী রেজাকে। বিবাহিত জীবনের দুর্গম পথ পাড়ি দেওয়ার মতো বলিষ্ঠ পথিক যেন হয়ে উঠতে পারি। সুরের বন্ধন আত্মার বন্ধনে গিয়েও যেন একইরকম সুরেলা থাকে, যেন ছন্দ না কাটে। যেন সুর তাল লয়ের পরিমিতিতে অপূর্ব সঙ্গীত সৃষ্টি করতে পারি সংসার নামের এই রহস্য-দুর্ভেদ্য জায়গাটায়। বন্ধু হিসেবে যেভাবে চিনতাম তাকে, সঙ্গী হিসেবেও সেই চেনাটাই যেন সত্যি হয়।’

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

লকডাউনেও চলবে নাটকের শুটিং

অনলাইন ডেস্ক

লকডাউনেও চলবে নাটকের শুটিং

করোনা সংক্রণ রোধে আগামীকাল থেকে সারা দেশে শুরু হচ্ছে লকডাউন। এর মধ্যে কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এমন অবস্থায় প্রতি ওয়াক্ত নামাজ ও তারাবিতেও কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়। এমনকি  এ সময় অতি জরুরি প্রয়োজন ছাড়া বাসা বা বাড়ি থেকে কেউ বাইরে বের হতে পারবে না। বাইরে বের হতেও প্রয়োজন হবে পুলিশের ‘মুভমেন্ট পাস’। তবে এসব বিধিনিষেধের মধ্যেও টেলিভিশন নাটকের শুটিং চলবে।

টেলিভিশনের পাঁচটি সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয় লকডাউনেও কিছু বিধিনিষেধ মেনে নাটকের শুটিং করা যাবে বলে।  

এই বিষয়ে ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক এস এম কামরুজ্জামান সাগর জানিয়েছেন, সরকারি নির্দেশনা অনুযায়ী শুটিংয়ের বিষয়ে নিষেধাজ্ঞার কথা কিছু বলা নেই। কিন্তু আমরা তবুও শুটিং করতে বলছি না। কিন্তু সামনে ঈদ আর এই উৎসব কেন্দ্রিক কিছু পরিচালকের কিছু কাজ অসমাপ্ত রয়ে গেছে। তাদের কথা বিবেচনা করে বিধিনিষেধ দিয়ে কাজের জন্য অনুমতির সিদ্ধান্ত দিয়েছে সংগঠনগুলো।

শুটিং করতে মানতে হবে যেসব শর্ত - আন্তঃ সংগঠনের দেয়া স্বাস্থ্য বিধি কঠোরভাবে মেনে কাজ করতে হবে। 
দৃশ্য ধারণে আগে সংশ্লিষ্ট ইউনিট প্রধানের সকল শিল্পী কলাকুশলীর শরীরের তাপমাত্রা পর্যবেক্ষণ এবং শারীরিক অবস্থা সম্পর্কে সর্বশেষ তথ্য সম্পর্কে অবশ্যই অবহিত থাকতে হবে।
কোনো শিল্পী, কলাকুশলীকে এ পরিস্থিতিতে তার ইচ্ছার বিরুদ্ধে শুটিংয়ের জন্য জোর করা যাবে না। 
এই পরিস্থিতিতে যেকোনো শিল্পী যুক্তিসঙ্গত কারণ দেখিয়ে চুক্তিবদ্ধ কাজ থেকে প্রত্যাহার করতে পারবেন।

টেলিভিশনের পাঁচটি সংগঠন হলো- এফটিও, টেলিপ্যাব, ডিরেক্টরস গিল্ড, অভিনয়শিল্পী সংঘ, টেলিভিশন নাট্যকার সংঘ।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

ডিগ্রি নিয়ে তুমুল বিতর্ক, যা বললেন মমতাজ

অনলাইন ডেস্ক

ডিগ্রি নিয়ে তুমুল বিতর্ক, যা বললেন মমতাজ

ভারতের গ্লোবাল হিউম্যান পিস বিশ্ববিদ্যালয় থেকে জনপ্রিয় শিল্পী মমতাজ যে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি পেয়েছেন তা ‌‘ভুয়া বলে দাবি করা হচ্ছে। তুমুল বিতর্ক চলছে এ নিয়ে।

ভারতে গ্লোবাল হিউম্যান পিস ইউনিভার্সিটি নামে বৈধ কোনো বিশ্ববিদ্যালয় নেই বলে দাবি অনেকের। প্রতিষ্ঠানটি ডক্টরেট ডিগ্রি বিক্রি করে বলেও মন্তব্য করেন কেউ কেউ। সামাজিক যোগাযোগ মাধ্যমে এই নিয়ে চলছে আলোচনা।

এদিকে সংবাদ পর্যবেক্ষণ বিষয়ক সাইট বিডি ফ্যাক্টচেক বিভিন্ন সূত্র পরীক্ষা করে জানায়, ভুয়া বিশ্ববিদ্যালয় থেকে ডক্টরেট ডিগ্রি পেয়েছেন মমতাজ।


করোনা নিয়ন্ত্রণে ব্যর্থ সরকার লকডাউনের নামে চালাচ্ছে শাটডাউন: ফখরুল

আব্দুল মতিন খসরু লাইফ সাপোর্টে

ওবায়দুল কাদের কিংবা জাহিদ মালেক যদি এই ডিগ্রিটা পেতেন, তখন কী করতাম: সুমন্ত আসলাম

শ্রীপুরে মসজিদে অচেতন থাকা ব্যক্তিকে উদ্ধা


গ্লোবাল হিউম্যান পিস ইউনিভার্সিটি নামে একটি ওয়েবসাইট আছে যারা টাকার বিনিময়ে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি দিয়ে থাকে যা ভারতের দ্য ইউনিভার্সিটি গ্রান্টস কমিশন (ইউজিসি) অ্যাক্ট- ১৯৫৬ অনুযায়ী অবৈধ।

তবে ফ্যাক্টচেকের অনুসন্ধান বলছে, গ্লোবাল হিউম্যান পিস বিশ্ববিদ্যালয় ভারতের ইউজিসি অ্যাক্ট-১৯৫৬ অনুযায়ী কোনো বিশ্ববিদ্যালয়ই নয় এবং এটি কোনো ডিগ্রিও প্রদান করতে পারে না। ভারতের ৯৭৯টি বিশ্ববিদ্যালয়ের তালিকায় নেই এ বিশ্ববিদ্যালয়ের নাম।

গ্লোবাল হিউম্যান পিস ইউনিভার্সিটির নামে একটি ওয়েবসাইট পাওয়া গেছে। যা ঘেটে এর স্থায়ী ক্যাম্পাসের কোনো ঠিকানা পাওয়া যায়নি। তবে তাদের কিছু আঞ্চলিক কেন্দ্রের ঠিকানা দেওয়া আছে। এই ঠিকানাগুলো গুগল ম্যাপে সার্চ করে এই সম্পর্কিত কোনো কিছু পা্ওয়া যায়নি। বিশ্ববিদ্যালয়টির আঞ্চলিক কেন্দ্র হিসেবে কলকাতার একটি ঠিকানা ব্যবহার করা হলেও এই ঠিকানায় বিশ্ববিদ্যালয়টির কোনো অস্তিত্ব পাওয়া যায়নি।

এ ব্যাপারে কথা হলে ফোক সম্রাজ্ঞী মমতাজ বলেন, আমার কাছে বিশ্ববিদ্যালয়টি ভুয়া মনে হয়নি। আর ভুয়া বলে যে বিশ্ববিদ্যালয়ের নাম আসছে সেটা এ বিশ্ববিদ্যালয় নয়।

মমতাজ আরও বলেন, আমাকে প্রতিষ্ঠানটি প্রপার ওয়েতে সম্মানসূচক ডিগ্রি প্রদান করেছে। আমি ওখানে উপস্থিত হয়ে এটা গ্রহণ করেছি। ওই আয়োজনে শত শত মানুষ ছিলেন। আমার হাতে এই সম্মাননা তুলে দেন বিশ্ববিদ্যালয়টির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান পি ম্যানুয়েল। একই সময়ে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি অর্জন করেছেন চেন্নাইয়ের সাবেক জেলা জজ থিরু এজে মুরুগানানথাম ও তামিলনাড়ুর আধ্যাত্মিক ধর্মগুরু খলিফা মাস্তান সাহেব। সেখানে হাজির হয়ে বিষয়টি কোনোভাবেই ভুয়া মনে হয়নি আমার কাছে।

সংবাদমাধ্যমের খবর অনুযায়ী গ্লোবাল হিউম্যান পিস ইউনিভার্সিটি জানায়, বিশ্বের প্রথম শিল্পী হিসেবে ৭০০টির বেশি একক অ্যালবামের রেকর্ড, সুদীর্ঘ ৩০ বছর বাংলা গানকে বিশ্বের দরবারে তুলে ধরা ও সমাজসেবা ছাড়াও নানামুখী কর্মকাণ্ডে সম্পৃক্ত রেখে নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন মমতাজ। যে কারণে তারা বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে শনিবার ‘ডক্টর অব মিউজিক’ পদক প্রদান করে। এটি দেন বিশ্ববিদ্যালয়টির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. পি. ম্যানুয়েল। এর ফলে বহু সম্মানে ভূষিত এ শিল্পী প্রথমবারের মতো ডক্টরেট ডিগ্রি পেলেন।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর