‘পাহাড়ের রক্তপাত বন্ধ করতে অবৈধ অস্ত্র উদ্ধার করুন’

‘পাহাড়ের রক্তপাত বন্ধ করতে অবৈধ অস্ত্র উদ্ধার করুন’

নিজস্ব প্রতিবেদক

পাহাড়ে রক্তপাত বন্ধ করেতে হলে অবৈধ অস্ত্র উদ্ধার করতে হবে বলে মন্তব্য করেছেন, খাদ্য মন্ত্রণালয়ের সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য দীপংকর তালুকদার।

শনিবার বেলা ১১টায় রাঙামাটি কাঠালতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সম্প্রসারণ ভবন উদ্বোধনের পর একথা বলেন তিনি।

এসময় তিনি আরও বলেন, অবৈধ অস্ত্রের কারণে সন্ত্রাস দমন করা যাচ্ছে না। সশস্ত্র সন্ত্রাসীদের ব্যাপারে আরও কঠোর সিদ্ধান্ত নিতে হবে প্রশাসনকে।

তবেই পাহাড়ের মানুষ নিরাপদে বসবাস করতে পারবে। সশস্ত্র সন্ত্রাসীদের অপশক্তিকে পরাজিত করা না গেলে পার্বত্যাঞ্চলে কখনো শান্তি ফিরে আসবে না।  

সংসদ সদস্য দীপংকর তালুকদার বলেন, কিছু সশস্ত্র সন্ত্রাসী গ্রুপের কারণে পাহাড়ের শান্তি প্রতিষ্ঠা করা যাচ্ছে না। তাদের কারণে পাহাড়ে রক্ত ঝড়ছে।

এসব সশস্ত্র সন্ত্রাসীদের কাছে এখনো পাহাড়ের মানুষ জিম্মি। শুধু মাত্র আইন-শৃঙ্খলা বাহিনীর উপর নির্ভর করে নয়, সকল জাতিগোষ্ঠীকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিহত করতে হবে এসব সন্ত্রাসকে।

আরও পড়ুন:


শিশু গৃহকর্মী নির্যাতন: চিকিৎসক ও তার স্ত্রীসহ ৩ জনের বিরুদ্ধে বরিশালে মামলা

হত্যাচেষ্টার অভিযোগ এনে আতঙ্কিত বুবলীর থানায় জিডি

আলজাজিরার প্রতিবেদন নিয়ে চিন্তার কিছু নেই: প্রধানমন্ত্রী

কেউ অসুস্থ হয়ে মারা গেলে কি করার আছে?: প্রধানমন্ত্রী


এই সাংসদ আরও বলেন, সম্প্রতি রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা পরিষদের ভেতর একজন ইউপি সদস্যকে গুলি করে হত্যা করা,  কোন সাধারণ কথা নয়। এটা সশস্ত্র সন্ত্রাসীরা দুঃসাহস দেখিয়েছে। সরকারী ভবনে অস্ত্রের ক্ষমতা চলবেনা। এদের চিহ্নিত করে কঠোর শাস্তির ব্যবস্থা করতে হবে। তিনি বলেন, মানুষ শান্তি চায়, রক্তপাত চায়না। পাহাড়ের মানুষ প্রাণ খুলে বাচতে চায়। কিন্তু অবৈধ অস্ত্রধারীরা তাদের সে স্বপ্ন পূরণ হতে দিচ্ছেনা। তিনি এসব অবৈধ অস্ত্রধারীর বিষয়ে আর কঠোর হওয়ার জন্য সরকারের কাছে আহবান জানান।

 
এ আগে পরে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে ৬১ লক্ষ টাকা ব্যায়ে রাঙামাটি কাঠালতলী সরকারী প্রাথর্মীক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন করেন।

এসময় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য প্রিয়নন্দ চাকমা, উপজেলা শিক্ষা কর্মকর্তা পরিনয় চাকমা, রাঙামাটি এলজিইডি’র সহকারী প্রকৌশলী রনি সাহা, কাঠালতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.বদিউল আলমসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

news24bd.tv আহমেদ