দুই পৌরসভায় নির্বাচন কাল, কেন্দ্রে পৌঁছেছে ভোটের সরঞ্জাম

দুই পৌরসভায় নির্বাচন কাল, কেন্দ্রে পৌঁছেছে ভোটের সরঞ্জাম

Other

মাদারীপুর পৌরসভা ও শিবচর পৌরসভায় নির্বাচন কাল। আর এ নির্বাচনকে কেন্দ্র করে এরই মধ্যে কেন্দ্রে কেন্দ্রে 
পৌঁছেছে ভোটের সরঞ্জাম। অন্যদিকে আইনশৃঙ্খলা বাহিনীর টহল জোরদার হয়েছে। প্রশাসনের পক্ষ থেকেও নেয়া হয়েছে কঠোর নজরদারি।

মাদারীপুর পৌরসভার ৯টি ওয়ার্ডের ২১টি ভোট কেন্দ্রের জন্যে ১৫০টি বুথের জন্যে ২২৫টি ইভিএম সেট নেয়া হয়েছে। শিবচর পৌরসভার ৯টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ইভিএমে। প্রতিটি কেন্দ্রে ভ্রাম্যমান আদালতে ১ জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবে।   প্রতিটি ঝুকিপূর্ণ কেন্দ্রে ১০ জন পুলিশ, সাধারণ কেন্দ্রের জন্যে ৯ জন পুলিশ, ঝুকিপূর্ণ কেন্দ্রের জন্যে আনসার সদস্য ১২ জন, সাধারণ কেন্দ্রের জন্যে আনছার সদস্য ১০, বিজিপি ৩ প্লাটুন, র‌্যাবের ৩টি টিম, স্টাকিং ফোর্সসহ তিন স্তুরের নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে।

 


কেউ অসুস্থ হয়ে মারা গেলে কি করার আছে?: প্রধানমন্ত্রী

মিছিল থেকে গ্রেপ্তার সাতজনের বিরুদ্ধে পুলিশের ‘হত্যাচেষ্টা’ মামলা

জিয়ার অবদান অস্বীকার করার অর্থই হল স্বাধীনতাকে অস্বীকার: ফখরুল

সাম্প্রদায়িক গোষ্ঠীকে রাজনীতিতে সুযোগ দিয়েছিলেন জিয়া: কাদের


নির্বাচন অফিস জানায়, মাদারীপুর পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৫১ হাজার ৪৭৮ জন। আগামী ২৮ ফেব্রুয়ারি নির্বাচনে মেয়র পদে ৪ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৯ জন এবং কাউন্সিলর পদে ৩৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেয়র পদে আওয়ামী লীগ ও বিএনপি’ প্রার্থীর পাশাপাশি রয়েছেন ইসলামী শাসনতন্ত্র আন্দোলন ও জাতীয় পার্টি প্রার্থী।  

এছাড়া শিবচর পৌরসভায় মেয়র নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আওলাদ হোসেন খান একক প্রার্থী হিসেবে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। শিবচর পৌরসভায় মোট ভোটার ১৭ হাজার ৯৭৮ জন। এবং কাউন্সিলর প্রার্থী ৩১ জন সংরক্ষিত কাউন্সিলর ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করবেন।

news24bd.tv নাজিম