নরেন্দ্র মোদির সম্ভাব্য সফর নিয়ে বরিশাল প্রশাসনের প্রস্তুতি শুরু

নরেন্দ্র মোদির সম্ভাব্য সফর নিয়ে বরিশাল প্রশাসনের প্রস্তুতি শুরু

অনলাইন ডেস্ক

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগামী মার্চে বাংলাদেশে সফরকালে বরিশাল যেতে পারেন। এমন সম্ভাবনাকে ধরে নিয়ে ভারতের হাইকমিশন এবং বরিশালের স্থানীয় প্রশাসন সফর প্রস্তুতি শুরু করেছেন। শুক্রবার ভারতীয় হাইকমিশন এবং সে দেশের স্পেশাল সিকিউরিটি ফোর্সের (এসএসএফ) দুটি দল বরিশাল এসে সম্ভাব্য সফরের খুঁটিনাটি বিষয় পরখ করে গেছেন।  

নরেন্দ্র মোদির এবারের সফরের সময় হিন্দু ধর্মাবলম্বীদের তীর্থস্থান হিসেবে পরিচিত উজিরপুরের ‘সুনন্দা শক্তিপীঠ মন্দির’ (শ্রী শ্রী উগ্রতারা মন্দির) পরিদর্শন করতে পারেন।

এ উপলক্ষে বরিশালের নিরাপত্তা, যাতায়াত, আবাসন ও মেডিকেল সুবিধা পরখ করতে শুক্রবার সকালে বরিশাল এসেছিলেন ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটী ও ফার্স্ট সেক্রেটারি অনিমেষ চৌধুরী।


রাজধানীতে ছাত্রদলের কর্মসূচিতে বিশৃঙ্খলা, পুলিশের সাথে সংঘর্ষ

সৌদি যুবরাজ সালমানের বিরুদ্ধে নিষেধাজ্ঞার আহবান জাতিসংঘের

ইরানের সঙ্গে আইএইএ’র সম্পর্ক নষ্টের চেষ্টা করছে যুক্তরাষ্ট্র

সুইপার থেকে হাজার কোটি টাকার মালিক


বরিশাল জেলা প্রশাসনের একাধিক কর্মকর্তা জানান, ভারতের প্রধানমন্ত্রী উজিরপুরের ‘সুনন্দা শক্তিপীঠ মন্দির’পরিদর্শনে আসতে পারেন বলে তাদের জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রনালয়। তার সম্ভাব্য সফরের আগাম প্রস্তুতির জন্য শুক্রবার সকালে আকাশ পথে ভারতীয় হাইকমিশনের দুটি দল বরিশালে আসে। তারা উজিরপুরের সুনন্দা শক্তিপীঠ মন্দিরে যাতায়াত ব্যবস্থা, সফরকালে মেডিকেল সুবিধা, আবাসন সুবিধা এবং নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে খোঁজখবর নেন।

তাদের দুটি দল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতাল এবং উজিরপুরের ‘সুনন্দা শক্তিপীঠ মন্দির’ পরিদর্শন করেন। পরিদর্শন শেষে ওইদিন বিকালে সড়কপথে গোপালগঞ্জের উদ্দেশে বরিশাল ছাড়েন।

ভারত প্রধানমন্ত্রীর সম্ভাব্য সফরের প্রস্তুতির জন্য ভারতীয় অগ্রগামী দলটি বরিশাল ছাড়াও টুঙ্গিপাড়া, ওড়াকান্দি ঠাকুরবাড়ি, কুষ্টিয়ার শিলাইদহ ও বাঘা যতীনের পৈতৃক ভিটা পরিদর্শন করেছেন।

news24bd.tv/আয়শা