দ্রুত পরীক্ষা গ্রহণের দাবিতে বরিশাল বিএম কলেজের শিক্ষার্থীদের সড়ক অবরোধ
৪৮ ঘন্টার আল্টিমেটাম

দ্রুত পরীক্ষা গ্রহণের দাবিতে বরিশাল বিএম কলেজের শিক্ষার্থীদের সড়ক অবরোধ

Other

৪৮ ঘন্টার আল্টিমেটাম দিয়ে দ্রুত পরীক্ষা গ্রহণের দাবিতে চলমান সড়ক অবরোধ প্রত্যাহার করেছে বরিশাল বিএম কলেজের শিক্ষার্থীরা। ৪৮ ঘন্টার মধ্যে দাবি আদায় না হলে ফের কঠোর আন্দোলন করার হুশিয়ারী দিয়েছেন তারা।  

অনার্স চতুর্থ বর্ষের মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা এবং মাস্টার্স শেষ বর্ষের ২টি লিখিত পরীক্ষা সহ সকল পরীক্ষা গ্রহণের দাবিতে গত কয়েক দিন ধরে আন্দোলন করে আসছে বিএম কলেজের শিক্ষার্থীরা।  

এর অংশ হিসেবে আজ রোববার সকাল সোয়া ১১ টার দিকে বিএম কলেজ ক্যাম্পাস থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা।

মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে কলেজের শহীদ মিনার গেটের সামনে বিএম কলেজ রোড অবরোধ করে।  


জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ফটক আটকে শিক্ষার্থীদের বিক্ষোভ

শিক্ষা জাতির উন্নয়নের মূল চাবিকাঠি: প্রধানমন্ত্রী

অসুস্থ মাকে বাঁচাতে ক্রিকেটে ফিরতে চান শাহাদাত

প্রেমিকের আশ্বাসে স্বামীকে তালাক, বিয়ের দাবিতে অনশন!


এ সময় শিক্ষার্থীরা জানায়, তারা ২০১৯ সালে অনার্স চতুর্থ বর্ষের শিক্ষার্থী। করোনার কারনে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় তারা অনেক পিছিয়ে পড়েছেন। তাদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হলেও অযৌক্তিকভাবে ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছে।

 

অপরদিকে মাস্টার্সের মাত্র ২টি লিখিত পরীক্ষা অসম্পন্ন রেখে পরীক্ষা স্থগিত করা হয়েছে। এ কারণে তারা কোথাও সরকারি চাকুরির আবেদন করতে পারছে না তারা। এতে তাদের শিক্ষা জীবনে চরম অনিশ্চয়তা নেমে এসেছে। তারা অনতিবিলম্বে স্থগিত পরীক্ষা গ্রহণের দাবি জানান।  

অবরোধের ফলে গুরুত্বপূর্ন বিএম কলেজ রোডে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এতে জনদুর্ভোগ সৃষ্টি হয়।   

প্রায় অর্ধ ঘন্টা পর শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিলি নিয়ে অধ্যক্ষের কার্যালয়ের সামনে গিয়ে সমাবেশ করে। সমাবেশে একাত্মতা প্রকাশ করে অধ্যক্ষ প্রফেসর ড. গোলাম কিবরিয়া শিক্ষার্থীদের দাবির বিষয়টি জাতীয় বিশ্ববিদ্যালয়কে অবহিত করার প্রতিশ্রুতি দেন।  

এ সময় শিক্ষার্থীরা ৪৮ ঘন্টার আল্টিমেটাম দিয়ে দ্রুত পরীক্ষা গ্রহণের দাবিতে চলমান সড়ক অবরোধ আজকের মতে প্রত্যাহার করে নেয়।

news24bd.tv / কামরুল