স্কুল-কলেজ খুলার পর যে নিয়োমে ক্লাস চলবে!

স্কুল-কলেজ খুলার পর যে নিয়োমে ক্লাস চলবে!

অনলাইন ডেস্ক

আগামী ৩০ মার্চ থেকে দেশের সব স্কুল-কলেজ খুলে দেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী। সরকারি সিদ্ধান্ত অনুযায়ী স্কুল-কলেজ খুলে দেয়ার পর পঞ্চম, দশম ও দ্বাদশ শ্রেণিতে সাপ্তাহিক ছুটির দিন ছাড়া প্রতিদিন ক্লাস চলবে আর বাকিদের সপ্তাহে একদিন ক্লাসে আসতে হবে।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে এসব তথ্য জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।  

শিক্ষামন্ত্রী জানান, এখনই প্রাক-প্রাথমিক খুলছে না।

এ বিষয়ে পরে জানিয়ে দেয়া হবে। বাকি সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেব। আগেও যেভাবে বলেছি- প্রথমেই প্রাথমিকের পঞ্চম শ্রেণিকে প্রতিদিন হয়তো স্কুলে আনা হবে। আমরা দশম ও দ্বাদশ শ্রেণিকে প্রতিদিন আনব।
বাকি ক্লাসগুলোর শিক্ষার্থীরা হয়তো প্রথমে সপ্তাহে একদিন আসবে। কয়েক দিন পর থেকে তারা সপ্তাহে দু’দিন আসবে। পর্যায়ক্রমে স্বাভাবিক শিক্ষা কার্যক্রম চলবে।


বিকৃত যৌনাচারে অনুশকার মৃত্যু: যা বললেন সিআইডি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ফটক আটকে শিক্ষার্থীদের বিক্ষোভ

অসুস্থ মাকে বাঁচাতে ক্রিকেটে ফিরতে চান শাহাদাত

প্রেমিকের আশ্বাসে স্বামীকে তালাক, বিয়ের দাবিতে অনশন!


দীপু মনি বলেন, এই সময়ের মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো পরিষ্কার-পরিচ্ছন্নতা থেকে শুরু করে অন্যান্য যে প্রস্তুতি সেগুলো আমাদের নেয়া হয়েছে। আশা করছি- শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার আগে শিক্ষক ও কর্মচারীদের করোনা টিকা দেয়ার বিষয়টিও সমাপ্ত করতে পারব।

শিক্ষামন্ত্রী বলেন, কোথাও কোথাও যদি মেরামত ও সংস্কারের দরকার হয়। আপনারা জানেন- বিশ্ববিদ্যালয়গুলোর ক্ষেত্রে আমরা বলেছি- ১৭ মে হলগুলো খুলে দেয়া হবে, এর আগেই সংস্কার-মেরামত কাজ করা হবে। আর প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের ক্ষেত্রে যে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, পিডব্লিউডি- এদের সকলের মাধ্যমে মেরামতের কাজগুলো সম্পন্ন করব।

news24bd.tv / কামরুল