গণ হিস্টিরিয়ায় আক্রান্ত অর্ধ শতাধিক শিক্ষার্থী, হাসপাতালে ভর্তি

গণ হিস্টিরিয়ায় আক্রান্ত অর্ধ শতাধিক শিক্ষার্থী, হাসপাতালে ভর্তি

আকবর হোসেন সোহাগ • নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার হাসানহাট সরকারি প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়ের অর্ধ শতাধিক ছাত্র-ছাত্রী ক্লাস চলাকালে হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। তাদেরকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিদ্যালয় দুটি বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে।

চিকিৎসকরা জানিয়েছেন, শিক্ষার্থীরা গণ হিস্টিরিয়ায় আক্রান্ত হয়েছে। এটি এমন একটি মানসিক অবস্থা যেখানে উঠতি বয়সী ছেলে-মেয়ের মধ্যে দুর্দমনীয় ভয় ও অতিরিক্ত আবেগ লক্ষ্য করা যায়।

news24bd.tv

হাসানহাট উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মিজানুর রহমান জানান, আজ দুপুরে অষ্টম শ্রেণির চারজন ছাত্রী শ্রেণী কক্ষে বমি করতে করতে সংজ্ঞাহীন হয়ে পড়ে। এরপর একে একে বিভিন্ন শ্রেণির এবং পাশের হাসানহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদেরও একই অবস্থা হতে থাকে।

 

অসুস্থ অবস্থায় অন্তত ৬০ জনকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এক পর্যায়ে স্কুল দুটি বন্ধ ঘোষণা করে শিক্ষার্থীদেরকে বাড়িতে পাঠিয়ে দেয়া হলে অনেকে রাস্তার মধ্যেই অসুস্থ হয়ে পড়ে।

এ ব্যপারে নোয়াখালী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) সৈয়দ মহিউদ্দিন আবদুল আজিম জানান, অসুস্থ হয়ে পড়া ছাত্র-ছাত্রীদেরকে চিকিৎসা দেয়া হচ্ছে। তারা গণ হিস্টিরিয়ায় আক্রান্ত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।  

সোহাগ/অরিন/নিউজ টোয়েন্টিফোর