আপনারা কেন ছাত্রলীগ-যুবলীগের ভূমিকায় অবতীর্ণ হচ্ছেন?: পুলিশের উদ্দেশে নুর
Breaking News
আপনারা কেন ছাত্রলীগ-যুবলীগের ভূমিকায় অবতীর্ণ হচ্ছেন?: পুলিশের উদ্দেশে নুর

আপনারা কেন ছাত্রলীগ-যুবলীগের ভূমিকায় অবতীর্ণ হচ্ছেন?: পুলিশের উদ্দেশে নুর

নিজস্ব প্রতিবেদক

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা জোনের অতিরিক্ত উপকমিশনার হারুন অর রশীদকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করার পাশাপাশি সাম্প্রতিক বিভিন্ন আন্দোলনে পুলিশের ভূমিকার কড়া সমালোচনা করেছেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক।  

তিনি বলেন, পুলিশকে জনগণের মুখোমুখি দাঁড় করিয়ে দেওয়া হয়েছে। পুলিশ কি ছাত্রলীগ-যুবলীগ-আওয়ামী লীগ? আওয়ামী লীগ-বিএনপি ক্ষমতায় আসবে-যাবে, সময়ের সঙ্গে অনেকে বিলীন হয়ে যাবে, কিন্তু আপনারা যেদিন চাকরিতে ঢুকেছেন, সেদিন থেকে অবসরের আগপর্যন্ত সরকারি কর্মকর্তা-কর্মচারী হিসেবে দায়িত্ব পালন করবেন। আপনারা কেন ছাত্রলীগ-যুবলীগের ভূমিকায় অবতীর্ণ হচ্ছেন?’

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলসহ চার দফা দাবিতে এক বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি।

ছাত্র অধিকার পরিষদ আজ বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এই সমাবেশের আয়োজন করে।

তিনি বলেন, বর্তমান সরকার টিস্যুর মতো যখন যাকে প্রয়োজন ব্যবহার করবে, তারপর ছুড়ে ফেলে দেবে। অনেককেই তারা ব্যবহার করে ছুড়ে ফেলে দিয়েছে। বিনা ভোটের সরকারকে ক্ষমতায় রাখতে গিয়ে আপনারা নিজেদের কলঙ্কিত করছেন, স্বকীয়তা নষ্ট করছেন। দলীয়করণ করতে করতে এই সরকার রাষ্ট্রকাঠামোকে ভেঙে ফেলছে। অনেকেই বলছেন যে নির্বাচন কমিশন ও পুলিশ এখন আওয়ামী লীগের অঙ্গসংগঠনে পরিণত হয়েছে। এই দায় বর্তমান বিনা ভোটের সরকার ও তাদের সুবিধাভোগী কিছু কুচক্রীর। এই সরকার যা করছে, তাতে তারা আর টিকতে পারবে না, গায়ের জোরেও টিকতে পারবে না। তারা ইতিহাস থেকে শিক্ষা নেয়নি। জনগণ রাজপথে নেমে আসছে।

নুরুর সংগঠনের চার দফা দাবিগুলো হলো-শাহবাগে গত শুক্রবার মশাল মিছিল থেকে আটক সাতজন শিক্ষার্থী, রোববার টিএসসি থেকে আটক তিন শিক্ষার্থীসহ আটক সব শিক্ষার্থীর নিঃশর্ত মুক্তি; ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, লেখক মুশতাক আহমেদ ‘হত্যার’ সুষ্ঠু তদন্ত ও ন্যায়বিচার এবং বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সব ধরনের পুলিশি হয়রানি বন্ধ করা, শিক্ষার্থীদের জন্য পূর্ণ বাক্স্বাধীনতা ও নিরাপদ ক্যাম্পাস নিশ্চিত করা।


পুলিশকে কেন প্রতিপক্ষ বানানো হয়, প্রশ্ন আইজিপির

আমাকে ‘বলির পাঁঠা’ বানানো হয়েছে: সামিয়া রহমান

বিমা খাতে সচেতনতা সৃষ্টির ক্ষেত্রে আরও প্রচার প্রয়োজন: প্রধানমন্ত্রী

পোশাক খাতে ভিয়েতনামকে পেছনে ফেললো বাংলাদেশ


সমাবেশ শেষে রাজু ভাস্কর্য থেকে তারা একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি কেন্দ্রীয় শহীদ মিনার, টিএসসি ও শাহবাগ ঘুরে রাজু ভাস্কর্যে গিয়ে শেষ হয়।

কর্মসূচিতে অন্যান্যের মধ্যে ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান ও সাদ্দাম হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি বিন ইয়ামিন মোল্লা ও সাধারণ সম্পাদক আখতার হোসেন, কর্মী আকরাম হুসাইন, সালেহ উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

news24bd.tv নাজিম

;