কানাডায় ভ্যাকসিন সরবরাহ করবে সেরাম ইন্সটিটিউট

কানাডায় ভ্যাকসিন সরবরাহ করবে সেরাম ইন্সটিটিউট

Other

ভারতের সেরাম ইন্সটিটিউট কোভিডের ভ্যাকসিন সরবরাহের ক্ষেত্রে স্থানীয় (হোষ্ট কান্ট্রি) কোনো ওষুধ কোম্পানির সাথে পার্টনারশিপ করে নেয়। কানাডায় অক্সফোর্ডের ভ্যাকসিন সরবরাহের জন্য মিসিসাওগার ভ্যারিটি ফার্মাসিউটিক্যালসের সাথে পার্টনারশিপ করেছে সেরাম। এই সপ্তাহে সেরামের পক্ষে ভ্যারিটি ফার্মা ৫০০ হাজার ডোজ অক্সফোর্ডের ভ্যাকসিন কানাডা সরকারের হাতে তুলে দেবে।

কানাডা ২৪ মিলিয়ন ডোজ অক্সফোর্ডের ভ্যাকসিন সংগ্রহ করবে।

তার মধ্যে ভারতের সেরাম ইন্সটিটিউট থেকে নিচ্ছে মাত্র ২ মিলিয়ন ডোজ। বাকিগুলো আসবে যুক্তরাষ্ট্রের ল্যাব থেকে। সেগুলো সরবরাহ করবে অ্যাস্ট্রেজেনকা কানাডা।  

কানাডায় ভ্যাকসিন সরবরাহের জন্য বেসরকারিখাতের কোম্পানি ভ্যারিটি ফার্মার সাথে চুক্তি করে সেরাম।

সেরামের হয়ে ভ্যারিটি ফার্মা কানাডায় সেরামের তৈরি ভ্যাকসিনের অনুমোদনের জন্য হেলথ কানাডার কাছে আবেদন করে। এর আগে একই ভ্যাকসিনের অনুমোদনের জন্য অ্যাস্ট্রেজেনকা আবেদন করেছিলো।


মঙ্গলবার রাজধানীর যেসব এলাকার মার্কেট বন্ধ থাকবে

বিএনপির সমাবেশকে ঘিরে পরিবহন বন্ধ রাখায় বিচ্ছিন্ন রাজশাহী

শিক্ষাবিদ প্রফেসর মো. হানিফ আর নেই

নামাজের পূর্বের ৭টি ফরজ কাজ সম্পর্কে জানুন


হেলথ কানাডা মূলত অ্যাস্ট্রেজেনকার আবেদনটি পর্যালোচনা করে অক্সফোর্ডের ভ্যাকসিনের অনুমোদনের সিদ্ধান্ত নেয়। একই রকম বিবেচনায় ভ্যারিটি/সেরামের আবেদনটিকেও অনুমোদন করে কানাডা।

ভারতের পুণে থেকে ভ্যাকসিন আমদানি করা, কানাডায় স্টোরেজ, সরকারকে পৌঁছে দেয়াসহ সেরামের হয়ে সরকারের সঙ্গে দেনদরবার করার দায়িত্ব ভ্যারিটি ফার্মার। বাংলাদেশের যে কাজটি করছে বেক্সিমকো ফার্মা।

শওগাত আলী সাগর, প্রধান সম্পাদক, নতুনদেশ

news24bd.tv আয়শা