ভাঙা লেবানন বিএনপি আবারও জোড়া লাগলো

ভাঙা লেবানন বিএনপি আবারও জোড়া লাগলো

অনলাইন ডেস্ক

দীর্ঘ প্রায় দুই বছরেরও বেশি সময় ধরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ভেঙে যাওয়া লেবানন বিএনপি আবারও ঐক্যবদ্ধ হয়েছে। লেবানন বিএনপির তৎকালিন সভাপতি নজরুল ইসলাম মজুমদার ও প্রধান উপদেষ্টা মফিজুল ইসলাম বাবুর মাঝে ভুল বোঝাবুঝির জেরে ভাঙন ধরে দলটিতে। গঠিত হয় দুইটি কেন্দ্রীয় কমিটি। আর সব সমস্যার সমাধান ঘটিয়ে অবশেষ আবার ঐক্যব্ধ হলো দলটি।

গত রোববার নজরুল ইসলাম মজুমদার ও মফিজুল ইসলাম বাবু সমন্বয়ে এক সংবাদ সম্মেলনে ঐক্যের ঘোষণা করা হয়। উক্ত সংবাদ সম্মেলনে লেবানন বিএনপির নেতাকর্মীদের নিয়ে সকল ভুল বোঝাবুঝির অবসান ঘটিয়ে লেবানন বিএনপি দুইটি কমিটি বিলুপ্ত করে সাবেক সিনিয়র সহ-সভাপতি জাকির হোসেন জাকিরকে প্রধান আহবায়ক ও সাবেক সহ-সভাপতি আব্দুক কাদের ভূইয়াকে যুগ্ম-আহবায়ক করে একটি আংশিক আহবায়ক কমিটি ঘোষণা করেন এই দুই নেতা ।

সংবাদ সম্মেলনের আগে নেতৃবৃন্দ দীর্ঘ সময় ধরে বৈঠক করেন। বৈঠক শেষ লিখিত বক্তব্য পাঠ করেন নজরুল ইসলাম মজুমদার।

তিনি বলেন, লেবানন বিএনপিতে যে বিভক্ত ছিল তার অবসান ঘটেছে। দলে আর কোন বিরোধ নেই। পাশাপাশি দুইটি কমিটিকে বিলুপ্ত করে নতুন করে একটি আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন:


উচ্চ বেতনে পাওয়ার গ্রিড কোম্পানিতে চাকরির সুযোগ

প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় কলেজ ছাত্রীকে হত্যা

এখনো ইরান ও আমেরিকাকে নিয়ে বসতে চান বোরেল

সৌদি যুবরাজের শাস্তি চাইলেন খাশোগির বাগদত্তা চেঙ্গিস


মফিজুল ইসলাম বাবু বলেন, আমাদের মাঝে আর কোন ভেদাভেদ নেই। আমরা নিজেদের ভুল বুঝতে পেরেছি। শহীদ জিয়ার আদর্শকে বাস্তবায়ন করতে বিভক্ত থাকার সুযোগ নেই বলেও তিনি যোগ করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, লেবানন বিএনপি’র প্রতিষ্ঠাতা সদস্য আমীর হোসেন কলিম, ভাষানী মোল্লা, উপদেষ্টা মণ্ডলীর সদস্য আব্দুর রহমান আহাদ। সাবেক সাধারণ সম্পাদক মুজিবুল হক মুজিব, আবু বক্কর সিদ্দীক, আমিনুল ইসলাম আইমন, ওয়াসিম আকরাম, আরমান হোসেন আমান, আব্দুল কাইয়ুম, আব্দুল হকসহ অন্যান্য নেতৃবৃন্দ।

news24bd.tv আহমেদ