জমি অধিগ্রহণের দাবিতে মানববন্ধন
Breaking News
জমি অধিগ্রহণের দাবিতে মানববন্ধন

জমি অধিগ্রহণের দাবিতে মানববন্ধন

Other

বরিশাল-ভোলা-লক্ষ্মীপুর মহাসড়কের বরিশাল সদর উপজেলার দিনার থেকে লাহারহাট ফেরীঘাট পর্যন্ত সড়কের জমি অধিগ্রহনের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।  

আজ সকাল ১০টার দিকে সদর উপজেলার দুর্গাপুর এলাকায় স্থানীয় এলাকাবাসী এবং ক্ষতিগ্রস্থ জমি মালিকদের উদ্যোগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।  

সদর উপজেলার চাঁদপুরা ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি মোস্তফা কামাল অরুন হাওলাদারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন গোলাম মোস্তফা, কবির হোসেন, আফজাল হোসেন এবং জাকির হোসেন সহ অন্যান্যরা।  

বক্তারা বলেন, ১৯৯৪-৯৫ সালে জমি অধিগ্রহণ না করে বরিশাল-ভোলা মহাসড়কের মাটির কাজ শুরু হলে ক্ষতিগ্রস্থ জমি মালিক রায়পুরা এলাকার বাসিন্দা জনৈক সেকান্দার আলী হাওলাদার জমি অধিগ্রহণের দাবিতে হাইকোর্টে একটি রিট আবেদন করেন।

জমি অধিগ্রহণের আশ্বাস দিয়ে কর্তৃপক্ষ মামলা তুলে নেওয়ার কথা বললেও জমি অধিগ্রহণ করেনি সড়ক ও জনপথ বিভাগ। এ অবস্থায় ২০২০ সালে মহাসড়কটি সম্প্রসারনের জন্য টেন্ডার আহবান করে সড়ক বিভাগ।  


রাজশাহীতে চলছে বিএনপির মহাসমাবেশ

করোনায় দেশে আরও ৭ জনের মৃত্যু

বিমানের মধ্যেই মৃত্যু, পাকিস্তানে ভারতীয় বিমানের জরুরি অবতরণ

কুয়েতে দিনার ছিটিয়ে ‘অশ্লীল নাচ’, ৪ বাংলাদেশিকে খুঁজছে দূতাবাস


এর প্রেক্ষিতে সড়ক বিভাগের সাথে সংশ্লিস্ট ১১জনকে বিবাদী করে হাইকোর্টে আবারও রিট করেন ক্ষতিগ্রস্থ জমি মালিকরা। হাইকোর্ট বিবাদীদের জমি অধিগ্রহণ না করার কারণ ব্যাখ্যা চায়। কিন্তু বিবাদীরা আদালতে কোন ব্যাখ্যা না দিয়ে নতুন করে মহাসড়কের সম্প্রসারণ কাজ শুরু করে।  

মানববন্ধনকারীরা দ্রুততম সময়ের মধ্যে মহাসড়কের অন্তর্ভুক্ত জমি অধিগ্রহণ করে ক্ষতিগ্রস্থ মালিকদের অর্থ দেয়ার দাবি জানান।  

news24bd.tv নাজিম

;