নুরুল হুদা-মাহবুব তালুকদার মুখোমুখি

(ছবি-বাঁদিক থেকে) সিইসি কেএম নুরুল হুদা, ইসি মাহবুব তালুকদার

নুরুল হুদা-মাহবুব তালুকদার মুখোমুখি

Other

ভোটার দিবসের অনুষ্ঠানে ভোট নিয়ে বির্তকে জড়ালেন সিইসি কেএম নুরুল হুদা ও কমিশনার মাহবুব তালুকদার। মাহবুব তালুকদার বলেন, স্থানীয় পর্যায়ে এক কেন্দ্রিক অনিয়মের নির্বাচনের ফলে কমিশনের প্রয়োজনীয়তা নিয়ে প্রশ্ন উঠেছে। জবাবে সিইসি বলেন, মাহবুব তালুকদার একটি বিশেষ গোষ্ঠী ও ব্যক্তি স্বার্থের জন্য প্রতিনিয়ত কমিশনকে অপদস্ত করছেন।

ভোটের মাঠে ভোটার সংখ্যা নিয়ে যখন সব মহলে নানা আলোচনা আর হতাশা তখন ঘটা করে ভোটার দিবস পালনের আয়োজন করে নির্বাচন কমিশন।

বর্ণিল আয়োজনে দিবসের কার্যক্রম সূচনা করে আলোচনায় সভায় যোগ দেন সিইসি, কমিশনার, সচিব ও মাঠ পর্যায়ের নির্বাচন কর্মকর্তারা। সেখানে ভোটার দিবস নিয়ে নানা বক্তব্য দেন কমিশনের কর্মকর্তা ও তিন কমিশনার।

কিন্তু বির্তকের সূচনা হয় মাহবুব তালকুদারের বক্তব্যে। তিনি বলেন, স্থানীয় নির্বাচনে অনিয়মের মডেল তৈরি হয়েছে, ভেঙে পড়েছে নির্বাচনী ব্যবস্থা।


রাজশাহীতে চলছে বিএনপির মহাসমাবেশ

করোনায় দেশে আরও ৭ জনের মৃত্যু

বিমানের মধ্যেই মৃত্যু, পাকিস্তানে ভারতীয় বিমানের জরুরি অবতরণ

কুয়েতে দিনার ছিটিয়ে ‘অশ্লীল নাচ’, ৪ বাংলাদেশিকে খুঁজছে দূতাবাস


এমন বক্তব্যের পাল্টা জবাব দেন সিইসি কেএম নুরুল হুদা। তিনি  বলেন, অভ্যাসগতভাবে মাহবুব তালুকদার নির্বাচন কমিশনের বিরুদ্ধে রাজনৈতিক বক্তব্য দিয়েছেন। সমালোচনার আগে কমিশনার হিসাবে তাকে নিজের দায়িত্ব পালনেরও পরামর্শ দেন সিইসি।

দুই শীর্ষ কর্মকর্তার বির্তকে অস্বস্তিতে পড়েন কমিশনের কর্মকর্তারা। ভোটার দিবসে তথ্য দেয়া হয়, দেশে এখন পর্যন্ত মোট ভোটার সংখ্যা ১১ কোটি ১৭ লাখ ২০ হাজার ৬৬৯ জন।

news24bd.tv নাজিম