মেয়েকে বিক্রি করে ঋণ পরিশোধ, বাকি টাকায় ভ্যান কিনলেন বাবা

মেয়েকে বিক্রি করে ঋণ পরিশোধ, বাকি টাকায় ভ্যান কিনলেন বাবা

নিজস্ব প্রতিবেদক

নাটোরের বড়াইগ্রাম উপজেলার কয়েন গ্রামে রেজাউল করিম নামের এক ব্যক্তি ঋণ পরিশোধে তার ২২ দিনের মেয়েকে বিক্রি করে দিয়েছেন বলে খবর পাওয়া গেছে। অভিযুক্ত রেজাউল করিম পেশায় একজন ভ্যানচালক।  

জানা গেছে, রোববার মেয়েকে বিক্রি করে ১ লাখ ১০ হাজার পান রেজাউল। সেই টাকা দিয়ে ঋণের ৮২ হাজার টাকা পরিশোধ করেন তিনি।

এরপর বাকি ২৮ হাজার টাকা দিয়ে সোমবার একটি ভ্যান কেনেন তিনি। সেই ভ্যান নিয়ে আজ বাড়িতে ফিরলে শিশু চাঁদনীকে বিক্রি করে দেওয়ার বিষয়টি জানাজানি হয়। আশপাশের লোকজন তার বাড়িতে আসেন ঘটনাটি জানার জন্য। খবর পেয়ে পুলিশ এসে রেজাউল করিম এবং দুই দাদন ব্যবসায়ী আবদুস সামাদ ও সানোয়ার হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে গেছে।

তবে ওই নবজাতককে বিক্রি করে দেওয়ার অভিযোগ অস্বীকার করেছেন রেজাউল করিম। তিনি বলছেন, তিনি তার মেয়েকে দত্তক দিয়েছেন।

বড়াইগ্রাম থানা, রেজাউলের পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, কয়েক বছর আগে কয়েন গ্রামের ভ্যানচালক রেজাউল করিম দাদন ব্যবসায়ী আবদুস সামাদ, সানোয়ার হোসেন ও কালাম হোসেনের কাছ থেকে চড়া সুদে ৩০ হাজার টাকা ঋণ নেন। কিছু টাকা পরিশোধ করলেও বর্তমানে তা সুদ-আসলে ৮০ হাজার টাকায় দাঁড়ায়। এ টাকা পরিশোধের জন্য দাদন ব্যবসায়ীরা তাকে চাপ দিতে থাকেন। টাকা দিতে না পারায় দাদন ব্যবসায়ী কামাল হোসেন তার ভ্যানটিও কেড়ে নিয়ে যান।

আরও জানা যায়, দাদন ব্যবসায়ীদের চাপে সম্প্রতি রেজাউল তার স্ত্রী ফুলজান বেগমকে তার মেয়েকে বিক্রি করে ঋণ পরিশোধের প্রস্তাব দেন। কিন্তু তার স্ত্রী এ প্রস্তাবে রাজি হননি। এতে রেজাউল মানসিক ভারসাম্যহীন হয়ে হাঁসুয়া দিয়ে নিজের পা ও ঘরের বেড়া কোপান। বাধ্য হয়ে তার স্ত্রী সন্তান বিক্রিতে রাজি হন। সে অনুযায়ী রোববার দাদন ব্যবসায়ী আবদুস সামাদের মাধ্যমে তিনি তার মেয়ে চাঁদনীকে পাবনার ঈশ্বরদী উপজেলার সরাইকান্দি গ্রামের রফিকুল ইসলামের কাছে বিক্রি করে দেন।

চাঁদনীকে বিক্রি করে দেওয়ার বিষয়ে রেজাউলের স্ত্রী ফুলজান বেগমের কাছে জানতে চাইলে তিনি শুধু কাঁদতে থাকেন। তবে রেজাউল করিম তার মেয়েকে অন্যের কাছে দত্তক দেওয়ার কথা স্বীকার করেছেন। দাদন ব্যবসায়ী আবদুস সামাদ তাদের দেনা পরিশোধের জন্য শিশুসন্তান বিক্রির বিষয়টি সত্য নয় বলে দাবি করেছেন। তিনি জানান, রেজাউল স্বেচ্ছায় তার মেয়েকে অন্যের কাছে দত্তক রেখেছেন।


রাজশাহীতে চলছে বিএনপির মহাসমাবেশ

করোনায় দেশে আরও ৭ জনের মৃত্যু

বিমানের মধ্যেই মৃত্যু, পাকিস্তানে ভারতীয় বিমানের জরুরি অবতরণ

কুয়েতে দিনার ছিটিয়ে ‘অশ্লীল নাচ’, ৪ বাংলাদেশিকে খুঁজছে দূতাবাস


বড়াইগ্রাম থানার পরিদর্শক (তদন্ত) আবদুর রহিম বলেন, ‘আমরা ঘটনাটি তদন্ত করে দেখছি। কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। প্রাথমিকভাবে রেজাউল করিমের বিরুদ্ধে তার শিশুসন্তানকে অন্যের কাছে দত্তক রাখার বিষয়টি প্রমাণিত হয়েছে। তবে সুদের টাকা পরিশোধের জন্য তিনি শিশুসন্তানকে টাকার বিনিময়ে দত্তক দিয়েছেন কি না, তা জানা যায়নি। ’ 

news24bd.tv নাজিম