ব্যানারে নেই বেগম জিয়া, এনিয়ে বিস্তর আলোচনা

ব্যানারে নেই বেগম জিয়া, এনিয়ে বিস্তর আলোচনা

অনলাইন ডেস্ক

গত ১ মার্চ সোমবার স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে বছরব্যাপী কর্মসূচির উদ্বোধন করে বিএনপি। কিন্তু উদ্বোধনী অনুষ্ঠানের সব জমকালো আয়োজন ফেলে এখন আলোচনার বিষয় ব্যানার নিয়ে। কারণ ব্যানারে নেই খালেদা জিয়ার ছবি।

ব্যানারে কেন খালেদা জিয়ার ছবি নেই তা নিয়ে রাজনৈতিক মহলে চলছে জোর আলোচনা সমালোচনা।

অনুষ্ঠানের সকল ব্যানারে খালেদা জিয়ার ছবি থাকলেও উদ্বোধনী ব্যানারে ছিল চেয়ারপার্সনের ছবি। ব্যানারে শুধু ছিল দলটির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান।

খালেদা জিয়ার ছবি না থাকায় অনুষ্ঠানে উপস্থিত নেতাকর্মীদের মধ্যে অসন্তোষ সৃষ্টি হয়েছে। ক্ষোভ প্রকাশ করে বিএনপির চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান এক ফেসবুক স্ট্যাটাসে লেখেন, ‘বদলে যাওয়া এ এক অন্যরকম বিএনপি।

সব আছে, সবাই আছে, শুধু নেই বেগম খালেদা জিয়ার ছবি ও নামটি। এই ঘোর দুষ্কালেও অনেকেই ছিলেন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্যাপন অনুষ্ঠানমালার শুভ উদ্বোধন উপলক্ষ্যে লেকশোর হোটেলে আয়োজিত এই জাঁকালো অনুষ্ঠানে। তবে বিএনপির আমন্ত্রণ পেয়েও সভানেত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ নেতারা এবং দাওয়াত না পাওয়ায় জামায়াত নেতারা ছিলেন অনুপস্থিত। ’

আরও পড়ুন:


ফাবিয়ানা আজিজ পারটেক্স স্টার গ্রুপের নতুন ডিএমডি

এবার শাকিবের নায়িকা ভারত বাংলার এই সুন্দরী

গাজী গ্রুপে মার্কেটিং অফিসার পদে চাকরির সুযোগ

সাবেক স্বামীর ৯৭ কোটি টাকার উপহার বিক্রি করেছেন অ্যাঞ্জেলিনা জোলি


এ বিষয়ে জানতে চাইলে বিএনপির কেন্দ্রীয় নেতা নাজিম উদ্দিন আলম বলেন, আমানউল্লাহ আমানের নেতৃত্বে নয়াপল্টনে যে সাজসজ্জা করা হয়েছে সেখানে জিয়াউর রহমান, খালেদা জিয়া এবং তারেক রহমানের ছবি রয়েছে। জিয়াউর রহমান আমাদের গর্ব। উদ্বোধনী অনুষ্ঠানে কেন ম্যাডামের ছবি রাখা হয়নি, তা আমি জানি না। আমার মনে হয়, ম্যাডামের ছবি রাখা উচিত ছিল।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্যাপন জাতীয় কমিটির সদস্যসচিব ও বিএনপির চেয়ারপাসনের উপদেষ্টা আবদুস সালাম বলেন, জিয়াউর রহমান মানেই মুক্তিযুদ্ধের ইতিহাস। বাংলাদেশ মানেই জিয়া। তাই স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে শুধু জিয়াকে ফোকাস করতে চেয়েছি। এ কারণে দলীয় চেয়ারপারসনের ছবি ব্যবহার করা হয়নি।

news24bd.tv আহমেদ