চার বছর পর নাটকে সাদিয়া ইসলাম মৌ

অনলাইন ডেস্ক

চার বছর পর নাটকে সাদিয়া ইসলাম মৌ

ছোট পর্দার জনপ্রিয় মডেল-অভিনেত্রী সাদিয়া ইসলাম মৌ। মডেলিংয়ে একেবারেই দেখা যায় না তাকে। তবে আগের মতো অভিনয়ে সক্রিয় না হলেও মাঝে মধ্যে বেঝে বেঝে কাজ করেন।

দীর্ঘ ৪ চার বছর পর একক নাটকে অভিনয় করছেন মৌ। অভিনেতা আনিসুর রহমান মিলন নির্মাণ করছেন একক নাটক ‘ঘোর’। এই নাটকে একসঙ্গে কাজ করছেন তারা।

নাটকের গল্পে দেখা যাবে, একটি ফ্যাশন হাউজের কর্ণধার মৌ। কম বয়েসি এক ছেলের প্রেমে পড়েন তিনি। অর্থাৎ অসম প্রেমের গল্প নিয়ে এগিয়েছে এ নাটকের কাহিনী। কাজের অভিজ্ঞতা জানিয়ে মিলন বলেন, ‘চিত্রনাট্য পাঠানোর পর মৌ আপা নানা পরামর্শ দিয়েছেন। কাজটি নিয়ে খুবই উৎসাহী ছিলেন তিনি। গল্পের চরিত্রের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য আলাদা চেষ্টা করেছেন তিনি। কস্টিউম নিয়েও ভেবেছেন।’

আরও পড়ুন:


ব্যানারে নেই বেগম জিয়া, এনিয়ে বিস্তর আলোচনা

ফাবিয়ানা আজিজ পারটেক্স স্টার গ্রুপের নতুন ডিএমডি

এবার শাকিবের নায়িকা ভারত বাংলার এই সুন্দরী

গাজী গ্রুপে মার্কেটিং অফিসার পদে চাকরির সুযোগ


দীর্ঘদিন পর একসঙ্গে কাজ করে মৌকে নিয়ে মুগ্ধতা প্রকাশ করেছেন মিলন। এ অভিনেতা বলেন, ‘মৌ আপা যেভাবে কাজে সহযোগিতা করেছেন, এতে আমি মুগ্ধ। মৌ আপা অনেক বেশি কো–অপারেটিভ। আমার মনে হয়েছে, বিভিন্ন চরিত্রে অভিনয়ের জন্য মৌ আপার মতো অভিনেত্রীকে দরকার। তিনি নিয়মিত অভিনয় করলে আমাদের নাটক আরও সমৃদ্ধ হবে।’

এরই মধ্যে নাটকটির দুইদিনের শুটিং শেষ হয়েছে। আরো একদিনের শুটিং বাকি রয়েছে। মৌ-মিলন ছাড়াও এ নাটকে অভিনয় করছেন, জোভান আহমেদ। খুব শিগগির বেসরকারি একটি টিভি চ্যানেলে নাটকটি প্রচার হবে।

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর

আজাদ মসজিদে নায়ক ওয়াসিমের জানাজা, বনানীতে দাফন

নিজস্ব প্রতিবেদক

আজাদ মসজিদে নায়ক ওয়াসিমের জানাজা, বনানীতে দাফন

ঢাকাই সিনেমার এক সময়ের জনপ্রিয় অভিনেতা ওয়াসিম শনিবার (১৭ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ১২টায় মারা যান। আজ রোববার বাদ যোহর রাজধানীর গুলশান আজাদ মসজিদে প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বনানী কবরস্থানে দ্বিতীয় জানাজা শেষে তাকে দাফন করা হবে।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান এ কথা জানান।

১৯৫০ সালের ২৩ মার্চ চাঁদপুর জেলার আমিরাবাদে জন্মগ্রহণ করেন ওয়াসিম। তার পারিবারিক নাম মেজবাহ উদ্দীন আহমেদ।

১৯৭২ সালে এস এম শফী পরিচালিত ‘ছন্দ হারিয়ে গেলো’ সিনেমায় ছোট চরিত্রে অভিনয়ের মাধ্যমে অভিষেক হয়েছিল ওয়াসিমের। ওই সিনেমায় সহকারী পরিচালক হিসেবেও কাজ করেন তিনি।
নায়ক হিসেবে তার প্রথম সিনেমা ‘রাতের পর দিন’। মহসিন পরিচালিত এ সিনেমাটি মুক্তি পেয়েছিল ১৯৭৪ সালে। মুক্তির পর রাতারাতি সুপারস্টার বনে যান ওয়াসিম। এরপর অ্যাকশন এবং ফোক-ফ্যান্টাসি ধাঁচের অনেকগুলো সিনেমায় অভিনয় করেছেন তিনি।

একসময় বাণিজ্যিক ঘরানার সিনেমার অপরিহার্য নায়ক হয়ে ওঠেন ওয়াসিম। বিশেষ করে ফোক-ফ্যান্টাসি সিনেমার এক নম্বর আসনটি ছিল তার দখলে। শাবানা, ববিতা, কবরী, সুচরিতা, অঞ্জু ঘোষ ও নূতনদের সঙ্গে তার জুটি ছিল প্রশংসিত।


চিত্রনায়ক ওয়াসিম আর নেই

খালেদা জিয়ার জ্বর ১০২ ডিগ্রি : চিকিৎসক

‘মিনা পাল’ থেকে যেভাবে ‘কবরী’ হয়ে ওঠা

কোটি টাকার খেয়াঘাট ময়লার ভাগাড়, পাবলিক টয়লেট হয়েছে গুদাম ঘর


ওয়াসিম-রাতের পর দিন, দোস্ত দুশমন, দি রেইন, রাজদুলারী, বাহাদুর, মানসী, সওদাগর, নরম গরম, বেদ্বীন, ঈমান, লাল মেম সাহেবসহ একের পর এক হিট ছবি উপহার দিতে থাকেন।  সবমিলিয়ে ১৫২টির মতো ছবিতে অভিনয় করেছেন তিনি। 

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

চিত্রনায়ক ওয়াসিম আর নেই

নিজস্ব প্রতিবেদক

চিত্রনায়ক ওয়াসিম আর নেই

বাংলা চলচ্চিত্রের ৮০ দশকের জনপ্রিয় নায়ক ওয়াসিম (মেসবাহউদ্দিন আহমেদ) আর নেই। দীর্ঘদিন অসুস্থতায় ভুগে শনিবার (১৭ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ১২টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহির রাজিউন)। 

নায়ক ওয়াসিম করোনায় আক্রান্ত ছিলেন।  বর্তমানে রাজধানীর শাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে তার মরদেহ আছে।

তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

মিমির সঙ্গে সেলফি তুললেন পোলিং অফিসার, অতঃপর...

অনলাইন ডেস্ক

মিমির সঙ্গে সেলফি তুললেন পোলিং অফিসার, অতঃপর...

সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ চলাকালে নিজের দায়িত্ব হারিয়েছেন এক পোলিং অফিসার। অভিনেত্রী ও সাংসদ মিমি চক্রবর্তী  সঙ্গে সেলফি তুলে এঘটনা ঘটে। জলপাইগুড়ি সদর বিধানসভা কেন্দ্রের ভোটার অভিনেত্রী ও সাংসদ মিমি চক্রবর্তী। 

আজ শনিবার (১৭ এপ্রিল) বেলা ১টার দিকে জলপাইগুড়ি পান্ডাপাড়া জুনিয়র বেসিক স্কুলের ১৭/১৫৫ নং বুথে ভোট দিতে যান তিনি। সেখানে তাকে দেখতে পেয়ে সেলফি তোমায় ব্যস্ত হয়ে পড়েন সেকেন্ড পোলিং অফিসার। 

জানা যায়, মিমিকে দেখে সেলফি তুলতে ব্যস্ত হয়ে পড়েন নির্বাচনের কাজে নিয়োজিত কর্মীরা। তাই নিজের কর্তব্যও ভুলে গেলেন সেকেন্ড পোলিং অফিসার। ভোট দিতে ঢোকার পর থেকেই নায়িকার সঙ্গে সেলফি তোলার চেষ্টা করছিলেন তিনি।

সেই সময় প্রথমে তাকে সতর্ক করেন মিমি। তিনি বলেন, ‘আপনার চাকরিটাও যাবে, আমারটাও যাবে।’

মিমির ভোট দেওয়া শেষ হতেই ফের তার সঙ্গে সেলফি তোলার আবদার করেন ওই পোলিং অফিসার। ভোটগ্রহণ কেন্দ্রের বাইরে বেরিয়ে আসেন সেকেন্ড পোলিং অফিসার। নায়িকার সঙ্গে সেলফিও তোলেন তিনি।

তবে ভারতের নির্বাচনীবিধি বলছে, বুথ ছেড়ে পোলিং অফিসারের বাইরে বেরিয়ে আসা নিয়ম বিরুদ্ধ। এতে একদিকে ভোটপ্রক্রিয়ায় বাধা পড়তে পারে। অন্যদিকে ভোট প্রক্রিয়া প্রভাবিত হওয়ার সম্ভাবনা তৈরি হয়। পোলিং অফিসার বাইরে বের হয়ে সেই নিয়মই ভঙ্গ করেছেন। ফলে তাকে নির্বাচনের দায়িত্ব থেকে অপসারণ করা হয়েছে। সূত্র: সংবাদ প্রতিদিন।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

পজিটিভ থেকে নেগেটিভ ক্যাটরিনা কাইফ

অনলাইন ডেস্ক

পজিটিভ থেকে নেগেটিভ ক্যাটরিনা কাইফ

বলিউড বিউটি কুইন ক্যাটরিনা কাইফ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। কিন্ত বলিউড অভিনেত্রী ক্যাটরিনা কাইফ ভক্তদের জন্য সুখবর নিয়ে এলেন তিনি নিজেই। নিজেই জানিয়েছেন করোনাভাইরাস মুক্ত হওয়ার খবর এক ইনস্টাগ্রাম পোস্টে।

গত মঙ্গলবার (৬ এপ্রিল) নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে করোনা পজিটিভ হওয়ার কথা জানান তিনি নিজেই।

সে সময় ক্যাটরিনা লেখেন, ‘আমি করোনা আক্রান্ত, আইসোলেশনে আছি। সব ধরনের নিয়ম মেনে চলছি। আমার সংস্পর্শে যারা এসেছেন তারা দয়া করে একবার করোনা পরীক্ষা করে নেবেন। সবার ভালোবাসা ও শুভেচ্ছার জন্য ধন্যবাদ।’

এবার করোনামুক্ত হওয়ার খবর দিয়েছেন বলিউডের এ সুন্দরী। শনিবার (১৭ এপ্রিল) নিজের ভেরিফায়েড ফেসুবক ও ইনস্টাগ্রামে করোনা নেগেটিভ হওয়ার খবর জানিয়ে পোস্ট করেছেন তিনি। 

লিখেছেন, ‘নেগেটিভ। যারা আমাকে দেখেছেন তাদের ধন্যবাদ। সত্যি অনুভূতি খুব মিষ্টি ছিল।’ অভিনেত্রীর এ পোস্টে তাকে শুভকামনা জানিয়েছেন অনেকে। পাশাপাশি তাকে সাবধানে থাকার পরামর্শও দিয়েছেন কেউ কেউ।

করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ায় আক্রান্ত হয়েছেন বলিউডের একাধিক তারকা। আমির খান, অক্ষয় কুমার, আলিয়া ভাট, ভিকি কৌশল, গোবিন্দ, ভূমি পেড়নেকরের করোনা পজিটিভের খবর এসেছে ভারতীয় গণমাধ্যমে। এরই মধ্যে সেরে উঠেছেন আলিয়া ভাট।

এদিকে ক্যাটরিনা অভিনীত ‘সূর্যবংশী’ সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। সিনেমাটিতে অক্ষয় কুমারের বিপরীতে অভিনয় করছেন তিনি। এ ছাড়া ‘ফোন ভূত’ সিনেমায় সিদ্ধান্ত চতুর্বেদী ও ইশান কাট্টারের সঙ্গে দেখা যাবে তাকে। পাশাপাশি ‘টাইগার’ ফ্র্যাঞ্চাইজির পরবর্তী সিনেমার জন্য নিজেকে প্রস্তুত করছেন ক্যাটরিনা।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

চিরনিদ্রায় শায়িত হলেন কবরী

অনলাইন ডেস্ক

চিরনিদ্রায় শায়িত হলেন কবরী

রাজধানীর বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন, বাংলা সিনেমার ‘মিষ্টি মেয়ে’ খ্যাত নায়িকা সারাহ বেগম কবরী।

শনিবার (১৭ এপ্রিল) বাদ যোহর জানাজা সম্পন্ন করে স্বাস্থবিধি মেনে তাকে সমাহিত করা হয়। জানাজায় শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক জায়েদ খানসহ তাঁর পরিবারে লোকজন উপস্থিত ছিলেন। 

জানাজার আগে বনানী কবরস্থানের সামনেই মুক্তিযোদ্ধা এই অভিনয়শিল্পীকে রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার দেয়া হয়। এর আগে হাসপাতালের হিম ঘর থেকে মোহাম্মদপুর আল মারকাজুলে নেয়া হয়। সেখানে গোসল করানো শেষে তাঁর মরদেহ গুলশান-২ নম্বর এলাকার লেক রোডের বাড়িতে শেষবারের মতো নেয়া হয় কবরীকে।

১৯৫০ সালে চট্টগ্রামের বাঁশখালীতে জন্ম হয় কবরীর। ১৯৬৩ সালে মাত্র ১৩ বছর বয়সে নৃত্যশিল্পী হিসেবে মঞ্চে উঠেছিলেন তিনি। তারপর টেলিভিশন ও পরে সিনেমা জগতে পা রাখা।

১৯৬৪ সালে সুভাষ দত্তের সুতরাং ছবির মধ্যে দিয়ে সিনেমায় অভিষেক, সে সময়ই নতুন নাম হয় সারাহ বেগম কবরী। পরিচালক সুভাষ দত্তই তাকে এই নাম দিয়েছিলেন বলে জানা যায়।

আরও পড়ুন


নিজ বাসা থেকে অধ্যাপক তারেক শামসুর রেহমানের লাশ উদ্ধার

সহিংসতার দায় কোনোভাবেই হেফাজতের উপর বর্তায় না: মাওলানা মামুনুল হক

প্রথম মুসলিম নারী মেয়র লড়ছেন ধর্মবিদ্বেষের বিরুদ্ধে

মার্কিন পররাষ্ট্র দপ্তরের তহবিল অপব্যবহার করেছেন পম্পেও দম্পতি


এরপরের দুই দশকে ‘রংবাজ’, ‘নীল আকাশের নীচে’, ‘দ্বীপ নেভে নাই’, ‘তিতাস একটি নদীর নাম’, ‘সুজন সখী’, ‘সারেং বৌ’য়ের মত বহু ব্যবসা সফল এবং আলোচিত সিনেমায় প্রধান নারী চরিত্রে অভিনয় করেন।

ব্যক্তি জীবনে কবরী বিয়ে প্রথম করেন চিত্ত চৌধুরীকে। সম্পর্ক বিচ্ছেদের পর ১৯৭৮ সালে তিনি বিয়ে করেন সফিউদ্দীন সরোয়ারকে। ২০০৮ সালে তাদেরও বিচ্ছেদ হয়ে যায়। কবরী পাঁচ সন্তানের মা।

২০০৮ সালে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। যুক্ত ছিলেন অসংখ্য নারী অধিকার ও সমাজসেবামূলক সংগঠনের সঙ্গে। অমর একুশে গ্রন্থমেলা ২০১৭-তে প্রকাশিত হয়েছে তার আত্মজীবনীমূলক বই ‘স্মৃতিটুকু থাক’। 

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর