ঝালকাঠিতে বসতভিটা থেকে উচ্ছেদের অভিযোগে সংবাদ সম্মেলন

এস এম রেজাউল করিম, ঝালকাঠি

ঝালকাঠিতে বসতভিটা থেকে উচ্ছেদের অভিযোগে সংবাদ সম্মেলন

ঝালকাঠির রাজাপুরে বসতভিটা থেকে উচ্ছেদের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবার। বুধবার বেলা ১২ টায় টেলিভিশন সাংবাদিক সমিতি কার্যালয় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রাজাপুর উপজেলার আদর্শপাড়া এলাকার দিনমজুর মিজানুর রহমনের স্ত্রী নাসিমা বেগম অভিযোগ করেন, তার স্বামীর সৎ ভাইদের সহযোগীতায় গত বছরের ২৩ মার্চ একই এলাকার আলমগীর গাজী, নুরুল হক, এনামুল হক, মনিরুল ইসলাম, নোমাল আল সোহাদ, সেলিম তালুকদার, রাবিক, পলাশ ও নুর আলমসহ একদল সন্ত্রাসীরা তাদের মারধর করে বসত ভিটা থেকে জোড়পূর্বক তাড়িয়ে দেয়।


যে জায়গায় মিল পাওয়া গেছে বুবলী-দীঘির

সোনালির প্রেমে পড়ে স্ত্রীকে ডিভোর্স দিতে চেয়েছিলেন যেসব তারকারা

পুলিশ হেফাজতে আইনজীবীর মৃত্যু: বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ

ভাসানচরে যাচ্ছে দুই হাজারের বেশি রোহিঙ্গা


ঘড় বাড়িতে লুটপাট চালায়। এ ঘটনায় রাজাপুর থানায় গিয়ে আমরা অভিযোগ করলেও তৎকালীন ওসি তদন্ত আবুল কালাম আজাদ আমাদের অভিযোগ গ্রহণ না করে উল্টো আমাদের গ্রেফতারের হুমকী দেয়। এমনকি আমাদের ক্রসফায়ারেরও হুমকী দেয়। 

আমরা বর্তমানে সন্ত্রাসী ও পুলিশের ভয়ে এক বছর যাবত বসত ভিটা ছেড়ে মানবেতর জীবন যাপন করছি। এ ব্যপারে আমরা গত বছরের ২৫ আগষ্ট ঝালকাঠি সিনিয়র জুডিশিয়াল আমলী আদালতে মামলা দায়ের করি। এ জমিতে আদালতের স্থিতিবস্থা থাকা সত্ত্বেও সন্ত্রাসীরা হামলা করে আমাদের বসত ভিটা দখল করে নেয়।

সংবাদ সম্মেলনে দিনমজুর পরিবারটি তাদের বাড়ি ঘর ফিরে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

news24bd.tv আয়শা

মন্তব্য

পরবর্তী খবর

হেফাজতের সহকারী মহাসচিব গ্রেফতার

অনলাইন ডেস্ক

হেফাজতের সহকারী মহাসচিব গ্রেফতার

হেফাজতে ইসলামের সহকারী মহাসচিব এবং বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমাদকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

শনিবার (১৭ এপ্রিল) দুপুরে তার নিজ বাসা মোহাম্মদপুর থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

ডিবির যুগ্ম কমিশনার মো. মাহবুব আলম গণমাধ্যমকে বলেন, সাম্প্রতিক সময়ে নাশকতা এবং হেফাজতের পুরনো মামলায় জালাল উদ্দিনকে গ্রেপ্তার করা হয়েছে। এ নিয়ে হেফাজতের ৭ নেতাকে গ্রেপ্তার করেছে ডিবি।

news24bd.tv/আলী/

মন্তব্য

পরবর্তী খবর

হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব গ্রেফতার

হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ও ঢাকা মহানগরীর সভাপতি জুনায়েদ আল হাবিবকে কিছুক্ষণ আগে বারিধারা মাদরাসা থেকে গ্রেফতার করা হয়েছে।

তাকে গ্রেফতারের এর বিষয়টি নিশ্চিত করেছেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রধান) এ কে এম হাফিজ আক্তার।

news24bd.tv/আলী/কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

ছাত্রীকে অপহরণের পর বিয়ে, কারাগারে শিক্ষক

অনলাইন ডেস্ক

ছাত্রীকে অপহরণের পর বিয়ে, কারাগারে শিক্ষক

হিন্দু সম্প্রদায়ের এক কলেজছাত্রীকে ‘অপহরণের পর ধর্মান্তরিত করে বিয়ে’ করার অভিযোগে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার এক মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। এদিকে একটি সূত্র জানায়, এটি প্রধান শিক্ষক শামীম আহমেদের চতুর্থ বিয়ে। এ ঘটনায় তাকে স্কুল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

শুক্রবার (১৬ এপ্রিল) খুলনা জেলার ডুমুরিয়া এলাকা থেকে শামীম আহমেদকে গ্রেফতার করা হয়।  শামীম আহমেদ শ্যামনগর উপজেলার নুরনগরের আলী আহসান গাজীর ছেলে।

গত ৩ এপ্রিল প্রধান শিক্ষক শামীম আহমেদ কাটুনিয়া রাজবাড়ি ডিগ্রি কলেজের এইচএসসি ১ম বর্ষের এক শিক্ষার্থীকে অপহরণ করে।৭ই এপ্রিল ফেসবুকে প্রধান শিক্ষক শামীম আহমেদ ও ওই কলেজ ছাত্রীকে খুলনার এক নোটারি পাবলিকের কার্যালয়ে বসে ধর্মান্তরিত হওয়া ও বিয়ে সংক্রান্ত নন-জুডিশিয়াল স্ট্যাম্পে স্বাক্ষর করছেন এমন ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ে।

ওই রাতেই মেয়েটির বাবা শামীম আহমেদ এর বিরুদ্ধে শ্যামনগর থানায় মেয়েকে অপহরণ ও ধর্মান্তরিত করার অভিযোগে মামলা দায়ের করেন। এ মামলায় শুক্রবার (১৬ এপ্রিল) তথ্য প্রযুক্তি ব্যবহার করে খুলনার ডুমুরিয়া থেকে শামীম আহমেদকে গ্রেপ্তার ও অপহৃত কলেজ ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার দুপুরে শ্যামনগর থানায় সাংবাদিকদের বিফ্রিংকালে কালিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ এমএম মোহাইমেনুর রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

কাগজে মৃত আওয়াল ৯ বছর ঘুরেও জীবিত হতে পারেননি!

অনলাইন ডেস্ক

কাগজে মৃত আওয়াল ৯ বছর ঘুরেও জীবিত হতে পারেননি!

সাংবাদিক আব্দুল আওয়ালের বয়স এখন ৩১। কিন্ত গত ৯ বছর ধরে আব্দুল আওয়াল যে এখনও জীবিত সেটিই প্রমাণ করতে ঘুরতে হচ্ছে সরকারের এই দপ্তর থেকে ওই দপ্তরে। আব্দুল আওয়ালের জীবনের দুর্বিষহ দিনের শুরু ২০১২ সালের ভোটার তালিকা হালনাগাদ থেকে। সেই সময়ের ভোটার তালিকা হালনাগাদে আব্দুল আওয়ালকে মৃত উল্লেখ করা হয়। সেই থেকে  চাকরির আবেদনের পাশাপাশি সরকারি সব ধরনের সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হয়েছেন আব্দুল আওয়াল। এমনকি জাতীয় পরিচয়পত্রের জন্য করোনার টিকা পর্যন্ত দিতে পারেননি তিনি। এ নিয়ে খুবই দুর্বিষহ দিন অতিবাহিত করছেন তিনি।

আব্দুল আওয়াল নেত্রকোণার মদন পৌরসভার ৭নং ওয়ার্ডের মৃত ফজলুর রহমানের ছেলে। তিনি ঢাকা থেকে প্রকাশিত একটি পত্রিকার প্রতিনিধি ও মদন উপজেলার করোনা বিষয়ক কমিটির সমন্বয়ক।

আওয়াল আক্ষেপ করে বলেন, নিজেকে জীবিত প্রমাণ করতে গত ৯ বছর ধরে আবেদন করে উপজেলার নির্বাচন অফিসে ঘুরছি। নির্বাচন অফিসাররা আশ্বাস দিলেও এখনও জীবিত হতে পারলাম না। আমি জানি না কবে জীবিত হতে পারব। 

২০১৪ সালে পৌরসভার মেয়রের কাছ থেকে আমি যে জীবিত আছি এ বিষয়ে একটি প্রত্যয়ন নিয়ে কোনোভাবে সাধারণ কাজ কর্ম করছি।

তিনি বলেন, আমি সরকারি আবেদনসহ কোনো ধরনের আবেদন করতে পারছি না। আমার সরকারি চাকরির বয়স শেষ হয়ে গেছে। আমার বাড়িটি খারিজ করা একান্ত প্রয়োজন। কিন্তু কিছুই করতে পারছি না। আমি আজ সমাজে জীবিত থাকলেও কাগজে মৃত আছি।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাচন অফিসার মো. হামিদ ইকবাল বলেন, ২০১২ সালে ভোটার তালিকা হালনাগাদের সময় তথ্য সংগ্রহকারী সাংবাদিক আওয়ালকে হয়তো মৃত উল্লেখ করেছেন। বিষয়টি খুবই দুঃখজনক।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

মাওলানা জুবায়ের আহমেদ গ্রেফতার

অনলাইন ডেস্ক

মাওলানা জুবায়ের আহমেদ গ্রেফতার

২০১৩ সালের শাপলা চত্বরে হেফাজতের অগ্নিসংযোগ ও হত্যাকাণ্ডের ঘটনার মামলায় গ্রেফতার করা হয়েছে হেফাজত ইসলামের ঢাকা মহানগর সহ-সভাপতি মাওলানা জুবায়ের আহমেদকে। শুক্রবার (১৬ এপ্রিল) বিকেলে লালবাগের বাসা থেকে তাকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

ডিএমপির যুগ্ম কমিশনার (ডিবি) মাহবুব আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

 ২০১৩ সালে মতিঝিলের শাপলা চত্বরে হেফাজতের অগ্নিসংযোগ ও হত্যাকাণ্ডের ঘটনায় হওয়া মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। তিনি আরও একটি মামলার আসামি। 

উল্লেখ্য, মাওলানা জুবায়েরসহ এখন পর্যন্ত হেফাজতের কেন্দ্রীয় সাতজন নেতাকে গ্রেফতার করা হলো। এর বাইরে বিভিন্ন জেলা-উপজেলা থেকেও শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর