করোনার ভ্যাকসিন নেওয়ার কিছুক্ষণ পরেই এক ব্যক্তির মৃত্যু

করোনার ভ্যাকসিন নেওয়ার কিছুক্ষণ পরেই এক ব্যক্তির মৃত্যু

অনলাইন ডেস্ক

করোনা টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার কিছু ক্ষণের মধ্যেই ৪৫ বছর বয়সি এক ব্যক্তির মৃত্যু হল মহারাষ্ট্রে। গত মঙ্গলবার এই মৃত্যু হয়েছে বলে জানা যায়। ভারতীয় দৈনিক পত্রিকা আনন্দ বাজারের এক প্রতিবেদনে এই তথ্য জানা যায়।  

হাসপাতাল সূত্রে জানা গেছে, মৃত সুখদেব কিরদাতের বাড়ি ভিওয়ান্ডিতে।

তিনি ছিলেন এক জন চক্ষুরোগ বিশেষজ্ঞের গাড়ি চালক। মঙ্গলবার কোভিড টিকার দ্বিতীয় ডোজ দেওয়ার ১৫ মিনিটের মধ্যেই হাসপাতালের অবজারভেশন রুমে জ্ঞান হারিয়ে ফেলেন সুখদেব।  


যে জায়গায় মিল পাওয়া গেছে বুবলী-দীঘির

সোনালির প্রেমে পড়ে স্ত্রীকে ডিভোর্স দিতে চেয়েছিলেন যেসব তারকারা

পুলিশ হেফাজতে আইনজীবীর মৃত্যু: বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ

ভাসানচরে যাচ্ছে দুই হাজারের বেশি রোহিঙ্গা


২ সন্তানের জনক সুখদেবকে প্রায় সঙ্গে সঙ্গেই নিয়ে যাওয়া হয় কাছাকাছি ইন্দিরা গাঁধী মেমোরিয়াল হাসপাতালে। সেখানে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়।

ডাক্তাররা জানিয়েছেন ঠিক কি কারণে সুখদেবের মৃত্যু হয়েছে তা এখনো অনিশ্চিত। ময়নাতদন্তের পরেই নিশ্চিত হওয়া যাবে মৃত্যুর কারণ সম্পর্কে।  

হাসপাতালের চিকিৎসক কে আর খারাত বলেছেন, ‘‘এক মাসে সুখদেবকে কোভিড টিকার প্রথম ডোজটি দেওয়া হয়েছিল। তখন কোনও সমস্যা হয়নি। দ্বিতীয় ডোজটি দেওয়ার আগেও তাঁর সার্বিক শারীরিক পরীক্ষা হয়েছিল। দীর্ঘ দিন ধরেই উচ্চ রক্তচাপজনিত সমস্যা ছিল সুখদেবের। তবে টিকার দ্বিতীয় ডোজটি নেওয়ার আগে সুখদেবের রক্তচাপ স্বাভাবিকই ছিল। পা একটু ঘামছিল। তবে সুখদেবের মৃত্যুর কারণ সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি। ’’

ওই দিন মহারাষ্ট্রে প্রায় ৩৪ হাজারেরও বেশি মানুষকে টিকা দেওয়া হয়।  

সূত্র: আনন্দ বাজার 

news24bd.tv আয়শা