শরীর চর্চা করতে করতে মিরাজের কুরআন তেলাওয়াত (ভিডিও)

অনলাইন ডেস্ক

শরীর চর্চা করতে করতে মিরাজের কুরআন তেলাওয়াত (ভিডিও)

কোরআন তেলাওয়াত করে ভিডিও করে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে পোস্ট করেছেন বাংলাদেশ জাতীয় দলের অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ।

গত রোববার (১ মার্চ) কুরআন তেলাওয়াতের ভিডিও পোস্টটি ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

ভিডিওতে দেখা যায়, তিনি ইলেকট্রনিক মেশিনে শরীর চর্চা করার সঙ্গে সঙ্গে কুরআন তেলাওয়াত করছেন।

তার কুরআন তেলাওয়াতের এ পোস্টটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

তিনি ফেসবুকে ভিডিও পোস্টের উপরে দেশবাসীর কাছে দোয়া চেয়ে লিখেছেন-

‘রুমের ভেতর এখনো কঠোর পরিশ্রম চলছে। আমাদের জন্য দোয়া করবেন।’

নিউজিল্যান্ড সফররত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল বর্তমানে হোটেলে কোয়ারেন্টাইনে আছে। এজন্য শরীর চর্চায় ব্যস্ত সময় অতিবাহিত করছে তারা। জিম করার সময় কুরআন তেলাওয়াতের এ ভিডিওটি ব্যাপক প্রশংসিত হচ্ছে। ব্যাপকহারে মন্তব্য করছেন মিরাজ ভক্তরা।

ভিডিও দেখতে ক্লিক করুন

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

কেকেআরকে হারিয়ে শীর্ষে চেন্নাই

অনলাইন ডেস্ক

কেকেআরকে হারিয়ে শীর্ষে চেন্নাই

কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) হয়ে প্রথম তিন ম্যাচে প্রত্যাশিত পারফরম্যান্স করতে না পারায় চতুর্থ ম্যাচে একাদশে জায়গা হয়নি সাকিব আল হাসানের। বাংলাদেশ সেরা এই অলরাউন্ডারের পরিবর্তে ক্যারিবীয় তারকা স্পিনার সুনীল নারিনকে খেলায় কেকেআর। কিন্তু এতেও হার এড়াদে পারলো না কেকেআর। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এবারের আসরে নিজেদের চতুর্থ ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ১৮ রানে হেরেছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)।

বুধবার (২১ এপ্রিল) টস হেরে আগে ব্যাট করতে নেমে ফাফ ডু প্লেসিসের ঝড়ো ব্যাটে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২২০ রানের পাহাড় গড়ে চেন্নাই সুপার কিংস।

দলের পক্ষে প্লেসিস সর্বোচ্চ ৯৫* রানের ইনিংস খেলেন। মাত্র ৪২ বলে খেলা তার ইনিংসটি ৪টি ছক্কা ও ৯টি চারে সাজানো ছিল। এছাড়া আরেক ওপেনার রুতুরাজ গুয়েকওয়াড ৪২ বলে ৪টি ছক্কা ও ৬টি চারে ৬৪ রানের ইনিংস উপহার দেন। মঈন আলী ১২ বলে ২৫ (২টি ছক্কা ও সমান চার) এবং অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি ৮ বলে করেন ১৭ রান।

কেকেআররের পক্ষে সুনিল নারিন, আন্দ্রে রাসেল ও বরুন চক্রবর্তী প্রত্যেকেই একটি করে উইকেট লাভ করেন।

জবাব দিতে নেমে সাকিব আল হাসানবিহীন কলকাতা ৩১ রানের মধ্যেই প্রথম সারির পাঁচ ব্যাটারকে হারিয়ে ব্যাকফুটে চলে যায়। দিনেশ কার্তিক, আন্দ্রে রাসেল ও পেট কামিন্সের ব্যাটে ভর করে ২০২ রান করে কলকাতা। নির্ধারিত ২০ ওভারের ৫ বল বাকি থাকতেই অলআউট হয় কেকেআর।

কামিন্স ৩৪ বলে ৬টি ছক্কা ও ৪টি চারে ৬৬*, রাসেল ২২ বলে ৬টি ছক্কা ও ৩টি চারে ৫৪ এবং কার্তিক ২৪ বলে ২টি ছক্কা ও ৪টি চারের সাহায্যে ৪০ রানের ইনিংস খেলেন। এই ত্রয়ী ছাড়া কেকেআরের আর কোনো ব্যাটারই দুই অংকের ঘর স্পর্শ করতে পারেননি।

চেন্নাইয়ের হয়ে ডোয়াইন ব্রাভোর জায়গায় একাদশে জায়গা করে নেওয়া লুঙ্গি এনগিদি ৪ ওভারে ২৮ রান খরচায় ৩টি, দীপক চাহার ৪ ওভারে ২৯ রান দিয়ে ৪টি এবং সবচেয়ে খরুচে বোলার স্যাম কুরান ৪ ওভারে ৫৮ রান দিয়ে ১ উইকেট শিকার করেন।

চার ম্যাচ খেলে ৩টিতেই হেরেছে কলকাতা নাইট রাইডার্স।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

টেস্টে সর্বোচ্চ রানের মালিক হলেন তামিম

অনলাইন ডেস্ক

টেস্টে সর্বোচ্চ রানের মালিক হলেন তামিম

বাংলাদেশের হয়ে টেস্টে সর্বোচ্চ রানের মালিক হলেন তামিম। মুশফিকুর রহিমের করা ৪ হাজার ৫৩৭ রান টপকে যেয়ে রেকর্ড গড়েন তিনি। তামিমের রান ৪ হাজার ৫৭৩।

ক্যান্ডির পাল্লেকেলেতে লঙ্কানদের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ‘ওয়ানডে স্টাইলে’ ব্যাট করে অর্ধশতক করেছিলেন টাইগার ওপেনার তামিম ইকবাল। 

আরও পড়ুন


স্বাস্থ্যবিধি মেনে বিয়ে করলেন শামীম-সারিকা!

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেল ৯৫ জন

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ৪২৮০

‘শিশুবক্তা’ রফিকুল ইসলাম এক দিনের রিমান্ডে


ব্যাট করতে নেমে সুরঙ্গা লাকমলের প্রথম ওভারেই জোড়া বাউন্ডারি হাঁকান তামিম। ওভারের তৃতীয় ও পঞ্চম বলে অনসাইড দিয়েই বাউন্ডারি দুটি মারেন তিনি। কিন্তু বিশ্ব ফার্নান্দোর করার পরের ওভারে এর উল্টোটাই করেন সাইফ।

সঙ্গী সাইফকে হারালেও তামিম পরের ওভারে আবার হাঁকান বাউন্ডারি। এমনকি বিশ্বর ওভারেও তাকে খেলতে দেখা যায় সাবলীলভাবে। ধীরে ধীরে এগিয়ে যাচ্ছিলেন সেঞ্চুরি পথে। কিন্তু লঙ্কান পেসার বিশ্ব ফার্নান্দো'র বলে ক্যাচ আউট হয়ে মাঠ ত্যাগ করেন তামিম। 

আউট হওয়ার আগে ১০১ বলে ৯০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। এই রান করতে ১৫টি চার মারেন তিনি।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

বড় সংগ্রহের পথে বাংলাদেশ, শান্তর প্রথম শতক

অনলাইন ডেস্ক

বড় সংগ্রহের পথে বাংলাদেশ, শান্তর প্রথম শতক

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনে ওপেনার তামিম ইকবালের সঙ্গে দুর্দান্ত ব্যাটিং করেছে নাজমুল হোসেন শান্ত। তামিম শতক না করতে পারলেও প্রথম বারের মত টেস্টে শত রান করলেন শান্ত। 

হাফসেঞ্চুরির পর ইনিংসটাকে শতকের দিকে নিয়ে যাচ্ছিলেন। খেলছিলেন লম্বা শট। কিন্তু নার্ভাস নাইনটিতে আউট হয়ে তামিম হতাশ করলেন সমর্থকদের । এর আগে ১০১ বলে ৯০ রান করেন তামিম। কিন্তু সতীর্থ সিনিয়রের ভুল থেকে মাঠেই শিক্ষা নিলেন নাজমুল হোসেন শান্ত। ঠিকই শত রানের ঘরে পৌঁছে গেলেন তিনি।

আরও পড়ুন


স্বাস্থ্যবিধি মেনে বিয়ে করলেন শামীম-সারিকা!

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেল ৯৫ জন

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ৪২৮০

‘শিশুবক্তা’ রফিকুল ইসলাম এক দিনের রিমান্ডে


২৩৬ বলে শতক পূরণ করলেন শান্ত। টেস্ট ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরির মুখ দেখলেন এই টপঅর্ডার ব্যাটসম্যান।

তামিম ও শান্তর ওপর ভর করে ২ উইকেটে বাংলাদেশের সংগ্রহ ২৮৭ রান। অন্যপ্রান্তে শান্তকে যোগ্য সঙ্গ দিয়ে যাচ্ছেন অধিনায়ক মোমিনুল হক। শান্তর সেঞ্চুরি পর হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন তিনিও।

মুমিনুল ১৪৩ বলে অধিনায়কের রান ৬১। অন্যদিকে ২৬০ বলে ১১৪ রান শান্তর।

৮৪.২ ওভার পর্যন্ত ২ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ২৮৭ রান। লঙ্কানদের হয়ে দুটি উইকেটই তুলে নিয়েছেন বিশ্ব ফার্নান্দো।

বাংলাদেশ একাদশ

তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেট-রক্ষক), মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ ও এবাদত হোসেন।

শ্রীলঙ্কা একাদশ

দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমানে, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথুজ, ধনাঞ্জয়া ডি সিলভা, পাথুম নিশানকা, নিরোশান ডিকভেলা, ভানিন্দু হাসারাঙ্গা, সুরাঙ্গা লাকমল, লাহিরু কুমারা ও বিশ্ব ফার্নান্দো।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

সেঞ্চুরি মিস করলেন তামিম

অনলাইন ডেস্ক

সেঞ্চুরি মিস করলেন তামিম

নার্ভাস নাইনটিতে আউট হলেন তামিম ইকবাল। সেঞ্চুরি মিস করলেও টেস্টে সর্বোচ্চ রানের রেকর্ডটা নিজের করে নিয়েছেন তামিম। সতীর্ত মুশফিকুর রহীমকে পেছনে ফেলে এদিন অনন্য রেকর্ড গড়েন এই ওপেনার।

তামিম ৯০ রান করতে ১০১ বলের মোকাবেলা করেন। বাউন্ডারি মারেন ১৫টি।

আর হাফ-সেঞ্চুরি করেছেন নাজমুল হোসেন শান্ত। তিনিও সেঞ্চুরির পথে ছুটছেন। ইতোমধ্যে ৭১ রানের অনবদ্য ইনিংস খেলে ফেলেছেন। তাকে যোগ্য সঙ্গ দিচ্ছেন অধিনায়ক মুমিনুল, ব্যাট করছেন ১৬ রানে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের স্কোর ১৮৮ দুই উইকেটে। ৫০ ওভারের খেলা চলছে।


ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় ২৪ ঘণ্টায় গ্রেপ্তার ১১

ভিপি নুরের নামে আরও এক মামলা

নাটোরের বড়াইগ্রামে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালক নিহত


ইনিংসের তৃতীয় ওভারে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ওভারের প্রথম বলে ফার্নান্দোর বলে এলবিডব্লিউর শিকার হয়ে ফেরেন ওপেনার সাইফ। অবশ্য ফার্নান্দোর এলবির আবেদনে প্রথমে সাড়া দেননি আম্পায়ার। এরপর  অধিনায়ক দিমুথ করুনারত্নে রিভিউ নেন। ফার্নান্দোর লেংথ বল সোজা সাইফের সামনের প্যাডে আঘাত করেছিল। দেখার ছিল, বলটি লেগ স্টাম্পে লাগবে না কি বেরিয়ে যাবে। রিভিউতে দেখা যায় বলটি সোজা স্টাম্পেই হিট করত। দলীয় ৮ রানে প্রথম উইকেটের পতন হয় বাংলাদেশের।

তবে শুরুতে উইকেট হারানোর ধাক্কা ভালোভাবে সামাল দেন তামিম। তার ইনিংস ১৫ চারে সাজানো।

ম্যাচটিতে ছয় ব্যাটসম্যান ও পাঁচ বিশেষজ্ঞ বোলার নিয়ে একাদশ সাজিয়েছে বাংলাদেশ। তিন পেসারের সঙ্গে আছেন দুই স্পিনার তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ।

অন্যদিকে শ্রীলঙ্কার একাদশে ফিরেছেন সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস। ইনজুরির কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলতে পারেননি তিনি।  স্বাগতিকদের একাদশে জায়গা হয়নি অভিজ্ঞ দিনেশ চান্দিমালের। দুই তরুণ ওশাদা ফার্নান্দো ও পাথুম নিশানকাকে সুযোগ দেওয়া হয়েছে। একাদশে তাদের বিশেষজ্ঞ পেসার তিনজন। সঙ্গে স্পিনিং অলরাউন্ডার হিসেবে আছেন ভানিন্দু হাসারাঙ্গা।

ক্রিকেটে বর্তমান সময়টা মোটেই ভালো যাচ্ছে না বাংলাদেশের। সাদা পোশাকে অবস্থা আরও মলিন। তবুও শ্রীলঙ্কার বিপক্ষে ভালো করতে আশাবাদী বাংলাদেশ। এখন পর্যন্ত শ্রীলঙ্কার বিপক্ষে ২০টি টেস্ট খেলেছে বাংলাদেশ। জিতেছে মাত্র একটিতে। হেরেছে ১৬টিতে। তবে শেষ পাঁচ ম্যাচের একটি জয়ের সঙ্গে দুটিতে ড্রও করেছে। শ্রীলঙ্কার মাটিতে টাইগারদের জয়টি এসেছিল ২০১৭ সালে। যা ছিল বাংলাদেশের শততম টেস্ট

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে প্রথম পয়েন্টের খোঁজে মাঠে নেমেছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

পালাকেল্লেতে ঝড় তুললেন তামিম

অনলাইন ডেস্ক


পালাকেল্লেতে ঝড় তুললেন তামিম

আবারো নিজের জাত চেনালেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ক্যারিয়ারের ২৯তম ফিফটি তুলে নিয়েছেন তিনি। 

কেন্ডির পাল্লেকেল্লেতে টস জিতে ব্যাটিং নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। স্কোরবোর্ডে মাত্র ৮ রান উঠতেই সাইফ হাসান ফিরে যান আউট হয়ে।

বিশ্ব ফার্নান্দোর বলে এলবিডব্লু হয়ে শূন্য রানে সাজঘরে ফেরেন সাইফ। তবে অন্যপ্রান্ত আগলে রাখেন তামিম। এদিন ম্যাচের শুরু থেকেই তাণ্ডব চালান তিনি। 


করোনা সচেতনতা: যুক্তরাষ্ট্র ও বাংলাদেশ স্টাইল

জিততে এসেছি, ইনশাআল্লাহ জয় পাব: মুমিনুল

বৈঠকতো দূরের কথা, বাবুনগরী কখনোই খালেদা জিয়াকে সামনাসামনি দেখেননি: হেফাজতে ইসলাম


মাত্র ৫৩ বলে ফিফটি তুলে নেন তামিম। তার এই ইনিংসে ১০টি চারের মার রয়েছে।

এদিন টেস্ট ক্রিকেটে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহক মুশফিকুর রহিমকে ছাড়িয়ে গেলেন তিনি। মুশফিকের সাতটি টেস্ট কম খেলেই এ রান করে ফেলেছেন বাঁহাতি ওপেনার তামিম। রান তোলার গড়েও এগিয়ে তামিম। মুশফিক রান করেছেন ৩৬.৫৮ গড়ে, অন্যদিকে তামিমের রান এসেছে ৩৮.৪৫ গড়ে। ১২০ ইনিংসে এ রান করেছেন তামিম। আর মুশফিক করেছিলেন ১৩৪ ইনিংসে।

# টেস্ট ম্যাচে মারমুখী তামিম 

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর