গভীর রাতে পাহাড়ে বিকল পর্যটকবাহী গাড়ি, ৯৯৯ এ ফোনে উদ্ধার

গভীর রাতে পাহাড়ে বিকল পর্যটকবাহী গাড়ি, ৯৯৯ এ ফোনে উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

পার্বত্য বান্দরবান থেকে গভীর রাতে জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে বিকল বাসের এক যাত্রীর ফোন কলে তাদেরকে সারারাত নিরাপত্তা দিয়ে বাস মেরামতের ব্যবস্থা করে দিয়েছে বান্দরবান সদর থানাধীন দুলুপাড়া চেকপোস্ট ক্যাম্পের পুলিশ।  

আজ বৃহস্পতিবার (৪ মার্চ) রাত দেড়টায় মশিউর রহমান নামে একজন পর্যটক বান্দরবান থেকে ফোন করে জানান, তিনি পেশায় একজন ক্ষুদ্র ব্যবসায়ী। এক মহিলা ও শিশু সহ তারা ৪০ জন পর্যটক যশোর থেকে রিজার্ভ বাস যোগে বান্দরবান বেড়াতে এসেছিলেন।  

বান্দরবান সদর থেকে ১০/১২ কিমিঃ দূরত্বে বান্দরবান রাঙামাটি সংযোগ সড়কের একটি স্থানে তাদের বাসটি বিকল হয়ে গেছে প্রায় ঘন্টা খানেক আগে।

বাসের ড্রাইভার এবং হেল্পার অনেক চেষ্টা করেও বাসটি সচল করতে পারেননি। তিনি ভয়ার্ত কন্ঠে জানান ৭/৮ জন উপজাতি লোক কাছে এসে তাদের অবস্থা দেখে গেছে এখন কিছুটা দূরে দাঁড়িয়ে নিজেদের মধ্যে কথা বলাবলি করছে।  


আমাকে ‘বলির পাঁঠা’ বানানো হয়েছে: সামিয়া রহমান

প্রথমবারের মতো দেশে পালিত হচ্ছে টাকা দিবস

ইয়ার্ড সেলে মিললো ৪ কোটি টাকার মূল্যবান চীনামাটির পাত্র!

এই নচিকেতা মানে কী? আমি তোমার ছোট? : মঞ্চে ভক্তকে নচিকেতার ধমক (ভিডিও)


কলার জানান এই গভীর  রাতে বিজন পাহাড়ী এলাকায় তারা চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। কোন উপায় না পেয়ে তিনি ৯৯৯ এ ফোন করেন।

কলার এ অবস্থা থেকে তাদের উদ্ধারের ব্যবস্থা নেয়ার জন্য ৯৯৯ কাছে অনুরোধ জানান।  

৯৯৯ তাৎক্ষনিকভাবে কলারের সাথে বান্দরবান সদর থানার ডিউটি অফিসারের কথা বলিয়ে দেয়। ৯৯৯ থেকে সংবাদ পেয়ে দুলুপাড়া চেকপোস্ট থেকে একটি পুলিশ দল ঘটনাস্থলে যায়। পরে দুলুপাড়া চেকপোস্টের এ এস আই অংকোলা মার্মা ৯৯৯ কে ফোনে জানান তারা ঘটনাস্থলে গিয়ে বিকল বাসের পর্যটকদেরকে ঘটনাস্থলের কাছে একটি মসজিদে নিয়ে যান এবং তাদেরকে নিরাপত্তা দেন। পরে সকাল হলে বাসের ড্রাইভার ও হেলপারকে বাসের বিকল যন্ত্রাংশ খুলে নিয়ে সদরে পাঠানোর ব্যবস্থা করেন। যন্ত্রাংশ মেরামত করে নিয়ে আসার পর বাসটি সচল হয়ে পর্যটকদের নিয়ে বান্দরবান সদরে ফিরে গেছে।

৪ মার্চ সকালে ৯৯৯ থেকে কলার পর্যটককে ফোন করা হলে তিনি বিষয়টি নিশ্চিত করেন এবং ৯৯৯ এর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।  

news24bd.tv / কামরুল