মহেশপুরে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন নিয়ে মামলা

ম্যাপ

মহেশপুরে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন নিয়ে মামলা

শেখ রুহুল আমিন, ঝিনাইদহ

ঝিনাইদহের মহেশপুর শামছুদ্দিন সরদার মাধ্যমিক বিদ্যালয়ে জোরপূর্বক ম্যানেজিং কমিটি গঠনের পায়তারার অভিযোগ উঠেছে। এ ঘটনায় আবুল কাশেম সরদার বাদী হয়ে ঝিনাইদহ মহেশপুর সহকারী জজ আদালতে একটি মামলা দায়ের করেছেন। আজ বৃহস্পতিবার আদালত বিষয়টি আমলে নিয়ে আসামিদের তিন দিনের মধ্যে জবাব দাখিলের নির্দেশ দিয়েছেন।

মামলা সূত্রে জানা গেছে, ঝিনাইদহের মহেশপুর শামছুদ্দিন সরদার মাধ্যমিক বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি গঠনের নির্দেশ দেয় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস।

সেই মোতাবেক অভিভাবক পদে আটজন ও  শিক্ষক প্রতিনিধি পদে তিনজন মনোনয়ন দাখিল করেন। নির্দেশ মোতাবেক গত ১ এপ্রিল থেকে ৩ এপ্রিল পর্যন্ত মনোনয়নপত্র গ্রহণ ও জমাদানের তারিখ ঘোষণা করা হয়। মনোনয়নপত্র জমাদান ও বাছাই শেষ হওয়ার পর গত ৫ এপ্রিল নতুন করে মনোনয়নপত্র দাখিলের জন্য তফসিল সংশোধনের নির্দেশ দেন ইউনিয়নের চেয়ারম্যান সিরাজুল ইসলাম সিরাজ।

এরপর অভিভাবক সদস্যপদে মফিজুল ইসলামকে পেন্ডিং মামলায় ফাঁসিয়ে দেওয়ার হুমকি দিয়ে মনোনয়ন প্রত্যাহার করান।

এমনকি তিনি গত ৭ এপ্রিল সকালে বিদ্যালয়ে গিয়ে তার মনোনীত সদস্যদের নাম দিয়ে তাকে সভাপতি করার নির্দেশ দিয়ে আসেন বলে অভিযোগ। উপায় না পেয়ে মহেশপুর উপজেলার চাঁদপুর গ্রামের আবুল কাসেম সরদার বাদী হয়ে সাতজনকে বিবাদী করে একটি মামলা দায়ের করেছেন। মামলা নম্বর-৮০/১৮।

সম্পর্কিত খবর