বেরোবি ভিসির মন্তব্যের প্রতিবাদে মশাল মিছিল, কুশপুত্তলিকা দাহ

রেজাউল করিম মানিক, রংপুর

বেরোবি ভিসির মন্তব্যের প্রতিবাদে মশাল মিছিল, কুশপুত্তলিকা দাহ

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্য নাজমুল আহসান কলিমউল্লাহর অনিয়ম দুর্নীতি ও ঢাকায় বসে মিথ্যাচার, শিক্ষামন্ত্রীসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যাক্তিবর্গকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্যের প্রতিবাদে মশাল মিছিল ও তার কুশপুত্তলিকা দাহ করেছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

বৃহস্পতিবার (৪ মার্চ) সন্ধায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মশাল মিছিল শেষে উপাচার্যের কুশপুত্তলিকা দাহ করা হয়।

এসময় তাকে ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষণা করা হয়।


আবাসিক হোটেলে অনৈতিক কর্মকাণ্ড, ধরা ২০ নারী

চুমু দিয়ে নারীদের সব রোগ সারিয়ে দেন ‘চুমুবাবা’

বুবলিকে ধাক্কা দেওয়া গাড়িটি ছিল ব্ল্যাক পেপারে মোড়ানো, ছিল না নম্বর প্লেট

অস্ত্রের মুখে ছাত্রীকে বিবস্ত্র করে ভিডিও ধারণের পর দফায় দফায় ধর্ষণ

মেয়েকে তুলে নিয়ে মাকে রাত কাটানোর প্রস্তাব অপহরণকারীর

নাসির বিয়ে করেছেন আপনার খারাপ লাগে কেন?


দাহ শেষে বিক্ষোভ সমাবেশে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া অতিসত্তর উপাচার্যের  অনিয়ম দুর্নীতির শাস্তি দাবি করে বলেন, তার দুর্নীতির তদন্ত করায় শিক্ষামন্ত্রীসহ ইউজিসির বিরুদ্ধে ঢাকায় বসে কুরুচিপূর্ণ বক্তব্য দিচ্ছেন। মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্পে তিনি অনিয়ম করেছেন উল্টো তিনি সরকারের বিভিন্ন মহলের বিরুদ্ধে বিষাদগার করছেন। আমরা চাই অতিসত্তর তাকে বিশ্ববিদ্যালয় থেকে প্রত্যাহার করা হোক।

বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়া বলেন, বর্তমান উপাচার্য দিনের দিনের পর ঢাকায় থেকে লিয়াজো অফিসের নামে অনিয়ম দুর্নীতি করে যাচ্ছেন। এর প্রতিবাদ করলেই হামলা মামলা দিয়ে যাচ্ছেন। আজ তিনি সরকার মহলের দিকে আঙ্গুল তুলেছেন। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তার শাস্তির দাবি জানাচ্ছি। তাকে জাতির উদ্দেশ্যে ক্ষমা চাইতে হবে নইলে কঠোর আন্দোলন ঘোষণা করা হবে।

বিক্ষোভ মিছিলে উপাচার্যকে কটাক্ষ করে বিভিন্ন শ্লোগান দেওয়া হয়।

এসময় বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহবুব আলম, ছাত্রলীগ কর্মী তানভীর, বায়েজিদ আহমেদ সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সাধারণ শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

ক্লাস চলাকালীন ধূমপান করছিলেন শিক্ষক, ছবি ভাইরাল

অনলাইন ডেস্ক

ক্লাস চলাকালীন ধূমপান করছিলেন শিক্ষক, ছবি ভাইরাল

অনলাইন ক্লাস চলাকালীন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষকের ধূমপান করার ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

অভিযুক্ত শিক্ষকের নাম মাযহারুল হাসান মজুমদার। তিনি বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের অধ্যাপক। গত ৯ এপ্রিল থেকে ভিডিওটি ফেসবুকে ঘুরছে। 

জানা যায়, করোনাভাইরাসের সংক্রমণে উদ্ভূত পরিস্থিতিতে গত বছরের মার্চ মাসে বিশ্ববিদ্যালয় বন্ধ হয়ে গেলে অনলাইন প্লাটফর্ম জুম অ্যাপে ক্লাস শুরু করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ব্যবসায় প্রশাসনের ওই শিক্ষক কয়েকটি ব্যাচের অনলাইনে ক্লাস নেওয়ার সময় ভিডিও চালু থাকা অবস্থায় একাধিকবার ধূমপান করেন। যা পরবর্তীতে শুক্রবার থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।


খালেদা জিয়ার জন্য আইসিইউসহ কেবিন বুকিং দেওয়া হয়েছে, জানালেন ব্যক্তিগত চিকিৎসক

মাওলানা রফিকুল মাদানীর নামে আরেকটি মামলা, আনা হলো যেসব অভিযোগ

দেশে করোনায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

দেশে নতুন করে করোনা শনাক্ত ৫ হাজার ৮১৯ জন


বিষয়টি নিয়ে অধ্যাপক ড. মাযহারুল হাসান মজুমদারের সঙ্গে মোবাইলে কথা হলে তিনি বলেন, দুটি ছবি ভাইরাল হয়েছে। তার মধ্যে, একটা বাসায় ক্লাস নিচ্ছিলাম, আরেকটা ডিপার্টমেন্টে বসে। এগুলো দুইতিন মাস আগের ছবি। আর প্রকাশ্যে ধূমপান বলতে বুঝি, ক্লাসরুমে ক্লাস নিতে নিতে ধূমপান করলে সেটাকে। অনলাইনে ধূমপান করলে এটা দিয়ে শিক্ষার্থীদের সরাসরি ক্ষতিগ্রস্ত হওয়ার সুযোগ নেই।

এ প্রসঙ্গে শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, উনি অনলাইন ক্লাসে বাসায় বসে ধূমপান করেছেন এটা ঠিক হয়নি। পরবর্তীতে কেউ এ ধরনের ঘটনা ঘটালে এবং এ বিষয়ে রিপোর্ট করলে আমি ব্যবস্থা নেব। 

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

চবি'র প্রথমবর্ষ স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষার আবেদন শুরু সোমবার

অনলাইন ডেস্ক

চবি'র প্রথমবর্ষ স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষার আবেদন শুরু সোমবার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া শুরু হচ্ছে সোমবার (১২ এপ্রিল)  থেকে।

রোববার  বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (অ্যাকাডেমিক) এসএম আকবর হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিস্তারিত আসছে...


খালেদা জিয়াসহ ফিরোজা বাসভবনের সবাই করোনায় আক্রান্ত, চলছে চিকিৎসা

ভ্যাকসিন নিয়ে পাইলট-কেবিন ক্রুরা ৪৮ ঘণ্টা ফ্লাইটে যেতে পারবেন না

মাদরাসা ও মসজিদ লকডাউনের আওতামুক্ত রাখার দাবি

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

বাড়ছে না গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদনের সময়

অনলাইন ডেস্ক

বাড়ছে না গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদনের সময়

গুচ্ছভুক্ত ২০টি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদনের সময়সীমা আর বাড়ছে না। এই সময় শেষ হবে আগামী ১৫ এপ্রিল (বৃহস্পতিবার)। শনিবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দফতর থেকে এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথমবর্ষে শিক্ষার্থীদের ভর্তির জন্য সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালযেগুলোর সমন্বিত ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদনের সর্বশেষ সময় ১৫ এপ্রিল (বৃহস্পতিবার) রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। প্রাথমিক আবেদনের সময়সীমা আর বাড়ানো হবে না। যেসব শিক্ষার্থীদের ন্যূনতম যোগ্যতা থাকবে তারা সবাই প্রাথমিক আবেদন করতে পারবেন।’ 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‌‘প্রাথমিক আবেদনকারীদের মধ্য হতে মেধার ভিত্তিতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য শিক্ষার্থীদের ফলাফল আগামী ২৩ এপ্রিল প্রকাশ করা হবে। প্রাথমিকভাবে বাছাইকৃত শিক্ষার্থীরা মোবাইল ব্যাংকিং সেবার মাধ্যমে ৬০০ টাকা জমা দিয়ে ২৪ এপ্রিল হতে ২০ মে এর মধ্যে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য চূড়ান্ত আবেদন করতে পারবেন। এ ছাড়া ১ হতে ১০ জুনের মধ্যে পরীক্ষার্থীরা প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন।’ 

উল্লেখ্য, গত ১ এপ্রিল থেকে ২০২০-২১ শিক্ষাবর্ষে গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন শুরু হয়। পরীক্ষা শুরু হবে ১৯ জুন থেকে।

গুচ্ছভিত্তিক ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্যাদি ভর্তি সংশ্লিষ্ট ওয়েব সাইট (www.gstadmission.org এবং www.gstadmission.ac.bd ) এ পাওয়া যাবে।

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

ভেস্তে গেল পরিকল্পনা, এবারও এসএসসি-এইচএসসি নিয়ে অনিশ্চয়তা

অনলাইন ডেস্ক

ভেস্তে গেল পরিকল্পনা, এবারও এসএসসি-এইচএসসি নিয়ে অনিশ্চয়তা

করোনার কারণে এক বছরেরও বেশি সময় ধরে বন্ধ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। গেল বছরের এইচএসসি পরীক্ষা নেয়া সম্ভব হয়নি করোনার প্রকোপের জন্য। সরকারি সিদ্ধান্তে দেয়া হয়েছে অটোপাস। তবে এবছরও এসএসসি-এইচএসসি নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা।

পরিকল্পনা ছিলো পাঠ্যসূচি সংক্ষিপ্ত করে গত ৩০ মার্চ থেকে ৬০ দিন ক্লাস করিয়ে এসএসসি পরীক্ষা এবং ৮০ দিন ক্লাস করিয়ে এইচএসসি পরীক্ষা নেয়া হবে। কিন্তু করোনার দ্বিতীয় ঢেউ সব উলট পালট করে দিয়েছে। এবছরও এসএসসি ও এইচএসসি পরীক্ষা হবে কি না সেটি এখন সবারই অজানা।

ঢাকা বোর্ড সূত্রে জানা গেছে, করোনার যে পরিস্থিতি তাতে এই পরীক্ষা কবে হবে বলা মুশকিল। গত বছরের এইচএসসির মতোই অটোপাস দেয়া হবে কি না সেই সিদ্ধান্ত সরকারের উচ্চপর্যায়ের কর্মকর্তা নেবেন।

আরও পড়ুন


শিল্পী মিতা হকের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

এলপিজি শিল্প: ৩২ হাজার কোটি টাকার বিনিয়োগ ধ্বংসের ষড়যন্ত্র

এবারও বড় বাজেটের ঘোষণায় কাজ করছেন অর্থমন্ত্রী

টিকার কার্যকারীতা নিয়ে যা বললেন ড. বিজন কুমার শীল


এবিষয়ে ঢাকা বোর্ডের সচিব তপন কুমার সরকারের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, আমরা সব প্রস্তুতিই নিয়ে রাখছি। যখন যে সিদ্ধান্ত হবে সে অনুসারেই ব্যবস্থা নেয়া হবে।

এসময় তিনি আরও জানান, ১ এপ্রিল থেকে ৭ এপ্রিল পর্যন্ত অনলাইনে ফরম পূরণের তারিখ বেঁধে দেয়া হয়েছিল। কিন্তু চলমান লকডাউনের কারণে ফরম পূরণের সময় আরও বাড়ানো হবে। এক্ষেত্রে শিক্ষার্থীদের কোন বাড়তি ফি দিতে হবে না।

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর

১৫ এপ্রিল অনলাইনে বুয়েটে ভর্তির আবেদন শুরু

অনলাইন ডেস্ক

১৫ এপ্রিল অনলাইনে বুয়েটে ভর্তির আবেদন শুরু

ভর্তি পরীক্ষা বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)। ২০২০-২১ প্রথম শিক্ষাবর্ষে আগামী ১৫ এপ্রিল (বৃহস্পতিবার) সকাল ১০টা থেকে অনলাইনে ভর্তির আবেদন শুরু হবে।

প্রাক-নির্বাচনী ও মূল ভর্তি পরীক্ষা দুই ধাপে অনুষ্ঠিত হবে। চার শিফটের প্রাক-নির্বাচনী পরীক্ষা গ্রহণ করা হবে ৩১ মে ও ১ জুন। সেখানে ১০০ নম্বরের এমসিকিউ থাকবে। আসন সংখ্যা ১২১৫।

বুয়েটের ওয়েবসাইট (https://www.buet.ac.bd) ভর্তি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভর্তির আবেদন শেষ হবে ২৪ এপ্রিল। 

‘ক’গ্রুপে (প্রকৌশল ও বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পন বিভাগ) আবেদন, প্রাক-নির্বাচনী ও মূল ভর্তি বাবদ এক হাজার এবং ‘খ’গ্রুপে (প্রকৌশল ও বিভাগসমূহ, নগর ও অঞ্চল পরিকল্পন বিভাগ ও স্থাপত্য বিভাগে) এক হাজার ২০০ টাকা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ফি দিয়ে এ প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। টাকা জমাদানের শেষ তারিখ ২৪ এপ্রিল বিকেল ৩টা পর্যন্ত।

আরও পড়ুন


ইতিহাসের সত্য না বলা অপরাধ: মির্জা ফখরুল

দেশে করোনায় আক্রান্ত হয়ে সর্বোচ্চ মৃত্যু

মাওলানা মামুনুলের বিরুদ্ধে সোনারগাঁয়ে আরও এক মামলা

শরণখোলায় ডায়রিয়ার প্রকোপ, শতাধিক রোগী হাসপাতালে ভর্তি


news24bd.tv / কামরুল

মন্তব্য

পরবর্তী খবর