এবার থাইল্যান্ড-মিয়ানমার দিয়ে আসছে উচ্চমূল্যের মাদক

এবার থাইল্যান্ড-মিয়ানমার দিয়ে আসছে উচ্চমূল্যের মাদক

অনলাইন ডেস্ক

মরণ নেশা ইয়াবার পর এবার থাইল্যান্ড থেকে মিয়ানমার হয়ে দেশে ঢুকছে উচ্চমূল্যের মাদক ক্রিস্টাল মেথ বা আইস। বুধবার কক্সবাজারের টেকনাফ উপজেলায় দুই কেজি ভয়ঙ্কর ক্রিস্টাল মিথাইল অ্যামফিটামিন মাদক আইসসহ একজনকে গ্রেফতার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। তার নাম আবদুল্লাহ (৩১)। জব্দ করা আইসের দাম প্রায় ১০ কোটি টাকা।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে (ডিএনসি) আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিএনসির মহাপরিচালক মোহাম্মদ আহসানুল জব্বার।  

তিনি বলেন, গতকাল বুধবার টেকনাফের ২৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পসংলগ্ন জাদিমুড়া এলাকায় অভিযান চালিয়ে আইসসহ আবদুল্লাহকে গ্রেপ্তার করা হয়। ডিএনসির টেকনাফের বিশেষ জোনের সহকারী পরিচালক সিরাজুল মোস্তফা ওরফে মুকুলের নেতৃত্বে একটি দল তাকে গ্রেপ্তার করে। তার কাছ থেকে দুই কেজি আইস পাওয়া যায়, যার দাম ১০ কোটি টাকা।

আবদুল্লাহর ভাই আবদুর রহমানও এর সঙ্গে জড়িত। তিনি পলাতক। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।


অভাব দুর হবে, বাড়বে ধন-সম্পদ যে আমলে

সূরা কাহাফ তিলাওয়াতে রয়েছে বিশেষ ফজিলত

করোনার ভ্যাকসিন গ্রহণে বাধা নেই ইসলামে

নামাজে মনোযোগী হওয়ার কৌশল


ডিএনসির মহাপরিচালক আহসানুল জব্বার আরও বলেন, ক্রিস্টাল মিয়ানমার থেকে দেশে আনার জন্য গ্রিন টির প্যাকেট ব্যবহার করা হয়েছিল। আইস বা ক্রিস্টাল ইয়াবার চেয়ে ১০০ গুণ শক্তিশালী মাদক। এর দামও অনেক বেশি। এটি সিঙ্গাপুর, থাইল্যান্ড, মিয়ানমারসহ দক্ষিণ–পূর্ব এশিয়ায় অত্যন্ত জনপ্রিয় মাদক।  

এটি বাংলাদেশে ব্যবহার হয় কি না, এ বিষয়ে এখনো নিশ্চিত হওয়া যায়নি। জব্দ করা আইস দেশে ব্যবহারের জন্য আনা হয়েছিল নাকি অন্য কোনো দেশে পাচার করা হতো, তা এখনই বলা যাচ্ছে না। তবে এর আগে কয়েকবার আইসের বাজারজাত করার চেষ্টা হয়েছিল।  

২০১৯ সালের ২৭শে জুন ঢাকা ৫২২ গ্রাম  ক্রিস্টাল মেথ বা মেথামফেটামাইন সহ নাইজেরীয় একজন নাগরিককে আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ দফতর।

news24bd.tv/আলী