জীবিত স্কুল শিক্ষককে মৃত দেখিয়ে বন্ধ হওয়া এনআইডি সচল হলো

জীবিত স্কুল শিক্ষককে মৃত দেখিয়ে বন্ধ হওয়া এনআইডি সচল হলো

Other

লালমনিরহাটে লক্ষ্মী কান্ত রায় নামে জীবিত স্কুল শিক্ষককে মৃত দেখিয়ে ৬ বছর আগে বন্ধ হওয়া (এনআইডি) জাতীয় পরিচয় পত্র আবারও সচল করা হয়েছে।

বৃহস্পতিবার রাতে ভোটার আইডি কার্ড সচল হয়েছে এবং আমি কোভিড-১৯ করোনা ভাইরাস এর টিকার জন্য নিবন্ধন করতে পেরেছি বলে নিশ্চিত করেন লক্ষ্মী কান্ত রায়।

লালমনিরহাট সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আজাদুল হেলাল জানান, জীবিত স্কুল শিক্ষককে মৃত দেখিয়ে জাতীয় পরিচয়পত্র বন্ধ করা এবং ভোটার তালিকা থেকে নাম বাদ পড়ার ঘটনার তদন্ত চলমান রয়েছে।


আবাসিক হোটেলে অনৈতিক কর্মকাণ্ড, ধরা ২০ নারী

চুমু দিয়ে নারীদের সব রোগ সারিয়ে দেন ‘চুমুবাবা’

বুবলিকে ধাক্কা দেওয়া গাড়িটি ছিল ব্ল্যাক পেপারে মোড়ানো, ছিল না নম্বর প্লেট

অস্ত্রের মুখে ছাত্রীকে বিবস্ত্র করে ভিডিও ধারণের পর দফায় দফায় ধর্ষণ


তিনি জানান, আরও তিন কার্যদিবস তদন্তের সময় বাড়ানো হয়েছে।

তদন্ত করে উপযুক্ত আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশের প্রেক্ষিতে উপজেলা নির্বাচন কর্মকর্তাকে ঘটনাটি তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্ত কর্মকর্তা জড়িতদের সঙ্গে কথা বলে তদন্ত প্রতিবেদন তৈরি করবেন। পরে তা এনআইডি অনুবিভাগের মহাপরিচালকের কাছে পাঠানো হবে।

লক্ষ্ণী কান্ত রায় আদিতমারী উপজেলা বালাপুকুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও সদর উপজেলার মোগলহাট ইউনিয়নের কাকেয়টেপা গ্রামের মৃত হিরম্ব চন্দ্র রায়ের ছেলে।

ভোটার তালিকায় নাম না থাকার কারণে তিনি গত সংসদ নির্বাচন থেকে শুরু করে স্থানীয় কোনো নির্বাচনেই ভোট দিতে পারেননি। শুধু তাই নয়, করোনা ভ্যাকসিন গ্রহণের জন্য অনলাইন রেজিস্ট্রেশনও করতে পারেননি স্কুলশিক্ষক লক্ষ্ণী কান্ত রায়। তিনি বিভিন্ন বিড়ম্বনার শিকার হচ্ছেন।

জীবিত স্কুলশিক্ষক লক্ষ্মীকান্ত রায়কে নির্বাচন কমিশন ২০১৫ সালে মৃত দেখিয়ে তাঁর এনআইডি অকার্যকর করে দেয়। এ নিয়ে লক্ষ্মীকান্ত রায় বিভিন্ন ধরনের ভোগান্তির শিকার হন। এনআইডির এ সমস্যা সমাধানের জন্য গত ২২ ফেব্রুয়ারি তিনি লালমনিরহাট সদর উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে একটি আবেদন করেন।

এ ব্যাপারে লালমনিরহাটের জেলা নির্বাচন কর্মকর্তা মন্জুরুল হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

তিনি বলেন, বৃহস্পতিবার রাতে নির্বাচন কমিশনের এক আদেশে ওই শিক্ষকের এনআইডি সচল হয়েছে। তবে যারা এ ঘটনার সাথে জড়িত তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান এই কর্মকর্তা।

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর