মানুষের কাতারে পড়ে না আওয়ামী লীগ: গয়েশ্বর

মানুষের কাতারে পড়ে না আওয়ামী লীগ: গয়েশ্বর

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ মানুষের কাতারে পড়ে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। এসময় তিনি বলেন, ‘আওয়ামী লীগ মানুষের জন্য না। এদের মানুষের সংজ্ঞায় ফেলানো যায় না। নারী নির্যাতন, ধর্ষণ, শেয়ারবাজার-ব্যাংক লুট, দুর্নীতি, অর্থ পাচার, এটা আওয়ামী লীগের দীর্ঘ দিনের ঐতিহ্য।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আমরা স্বাধীনতার সঠিক ইতিহাস তুলে ধরার উদ্যোগ নিয়েছি। সেখানে সেই কুকর্ম উঠে আসবে। ’

শুক্রবার (৫ মার্চ) দুপুর ১২টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে গণতন্ত্র পুনরুদ্ধার সংগ্রাম পরিষদ আয়োজিত ‘গণতন্ত্র, গণমাধ্যম, গণকণ্ঠ অবরুদ্ধ, বাংলাদেশের ভবিষ্যৎ কোন পথে? শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নানা ইস্যুতে সরকারের সমালোচনা করে বিএনপির এই নেতা আরও বলেন, সরকার নানাভাবে বিএনপিকে মূল দাবি থেকে সরিয়ে রাখার চেষ্টা করছে।

আরও পড়ুন:


মহাখালী বাসস্ট্যান্ডে সারারাতই থাকে ছিন্নমূল মানুষের আনাগোনা

২৫শে মার্চের ভয়াবহ সেই রাতের বর্ণনা দিলেন মওদুদ (ভিডিও)

ঢাকা বিএনপি: ব্যর্থতার কারণ সাংগঠনিক দুর্বলতা

পৌর নির্বাচনে বিদ্রোহীদের জন্য আসছে কঠোর শাস্তি


এই সরকার জনগনের কল্যাণে কোন কাজ করছেনা মন্তব্য করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, তুমুল আন্দোলন ছাড়া সংকটময় এ পরিস্থিতি থেকে মুক্তি সম্ভব নয়। সবাইতে ঐক্যবদ্ধভাবে গণতন্ত্র রক্ষার আন্দোলনে শরিক হওয়ার আহ্বান জানন তিনি। বলেন, নিজেদের ভুলত্রুটি সংশোধন করে নিরপেক্ষ সরকারের অধিনে সুষ্ঠু নির্বাচনের দাবিতে স্বোচ্চার হওয়া উচিত। সত্যিকারের ত্যাগি কর্মীদের যদি মুল্যায়ন করা যায় তাহলে আন্দোলনে সফলতা আসবে।

কোনো ভাষণে দেশ স্বাধীন হয়নি দাবি করে গয়েশ্বর বলেন, 'দেশ স্বাধীন হয়েছে যুদ্ধে। সেই যুদ্ধের ডাক দিলেন কে? তিনি জিয়াউর রহমান। যুদ্ধ করেছেন কে? জিয়াউর রহমান। সুতরাং দেশ যতদিন থাকবে, জিয়াউর রহমান ততদিন থাকবে। '

তিনি বলেন, ১৯৬২ থেকে ১৯৭০ পর্যন্ত আমি কোনো সংগঠনের সদস্য ছিলাম বলে মনে পড়ে না। যখন দলের কর্মী বেড়ে যায়, তখন যারা পদ বঞ্চিত হয়, বুঝতে হবে তাদের মাঠে কোনো ত্যাগ নেই। তাদের দিয়ে আন্দোলন হয় না।

news24bd.tv আহমেদ